১২ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

শিশুবিয়ে ও শ্রমে- না

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ মঙ্গলবার সকালে শিশু বিবাহকে না বলি এবং শিশুশ্রম বন্ধ উপলক্ষে এক আলোচনাসভার আয়োজন করা হয়। গুড নেইবারস বাংলাদেশ সিরাজগঞ্জ কমিউনিটি ডেভেলপমেন্ট প্রজেক্টের উদ্যোগে আয়োজিত এ আলোচনাসভায় প্রধান অতিথি ছিলেন রায়গঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা ইকবাল আক্তার। উপস্থিত ছিলেন গুড নেইবারস বাংলাদেশর কান্ট্রি ডিরেক্টর জিয়াং সেক কিম, সমবায় কর্মকর্তা মারুফ হোসেন।

২৪ পরিবার আলোকিত

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ২১ জুলাই ॥ সদর উপজেলার রুহিয়া ইউনিয়নের তালতলী নদীপাড়া গ্রামে পল্লী বিদ্যুতের আলোয় আলোকিত হয়েছে ২৪ পরিবার বোতাম টিপে আনুষ্ঠানিক উদ্বোধন করেন পানিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন । এ উপলক্ষে মঙ্গলবার সকালে তালতলী নদীপাড়া এলাকায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য দেন, ঠাকুরগাঁও পল্লী বিদ্যুত সমিতির জেনারেল ম্যানেজার আসাদুজ্জামান, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোশারুল ইসলাম, যুগ্ম-সাধারণ সম্পাদক নজরুল ইসলাম স্বপন।

ঈশ্বরদীতে সংঘর্ষ ॥ রামদার আঘাতে আহত ৬

স্টাফ রিপোর্টার, ঈশ্বরদী ॥ মঙ্গলবার দুপুরে ঈশ্বরদী পৌর এলাকার ভেলুপাড়া গ্রামে জমিসংক্রান্ত পূর্ব শত্রুতার জের এবং রাস্তায় ইটের খোয়া দেয়াকে কেন্দ্র করে চাচা ভাতিজার মধ্যে সৃষ্ট সংঘর্ষে ছয় জন মারাত্মক জখম হয়েছে। এদের মধ্যে দুলাল শেখ (৬৫), হাবিল (৩৫) ও হাবিলের স্ত্রী মুন্নিকে (২৫) ঈশ্বরদী হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঈশ্বরদী থানা ও আহতদের পারিবারিক সূত্র জানায়, দুলাল শেখের সঙ্গে তার ছোট ভাই আপাল শেখের জমিসংক্রান্ত বিরোধ চলছিল। মঙ্গলবার দুপুরে বাড়ির সামনের ভাঙ্গা রাস্তায় দুলাল শেখ ইটের খোয়া দিতে থাকে। এ অবস্থায় আপাল শেখের লোকজন রাস্তায় খোয়া দিতে বাধা সৃষ্টি করে। এতে উভয়ের মধ্যে সৃষ্ট বাগ্বিত-ার এক পর্যায়ে সংঘর্ষ বাঁধলে আপাল শেখের লোকজন রামদা দিয়ে কুপিয়ে ও লাঠিপেটা করে আহত করে দুলাল শেখসহ পরিবারের সদস্যদের।

বাউফলে পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন

নিজস্ব সংবাদদাতা, বাউফল, ২১ জুলাই ॥ জাতীয় সংসদের চীফ হুইপ আসম ফিরোজের পক্ষে মঙ্গলবার দুপুরে আওয়ামী লীগ কার্যালয় জনতা ভবনে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। উপজেলার সার্বিক পরিস্থিতি নিয়ে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সভাপতি শামসুল আলম মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোতালেব হাওলাদার। স্থানীয় সরকার মন্ত্রণালয়ের এক আমলা, বাউফল উপজেলা পরিষদের চেয়ারম্যান ও বাউফল পৌরসভার মেয়রের বিরুদ্ধে সরকার এবং আওয়ামী লীগ বিরোধী নানা কর্মকা-ে জড়িত থাকার অভিযোগ করা হয়। একই দিন উপজেলা পরিষদ মিলনায়তনে ইঞ্জিনিয়ার মজিবুর রহমান বাউফল পৌরসভার মেয়র জিয়াউল হক জুয়েল যৌথভাবে সংবাদ সম্মেলন করেছেন।

পটিয়ায় অগ্নিকা-ে সাত দোকান ছাই

নিজস্ব সংবাদদাতা, পটিয়া, ২১ জুলাই ॥ চট্টগ্রামের পটিয়ায় অগ্নিকা-ে সাতটি দোকান পুড়ে ছাই হয়েছে। উপজেলার কচুয়াই ইউনিয়নের কমলমুন্সির হাটে এই অগ্নিকা-ের ঘটনা ঘটে। এতে নগদ টাকা ১০ লাখ টাকার মালামাল পুড়ে গেছে। পুড়ে যাওয়া সাত দোকানের মধ্যে ৬টি ফলের দোকান রয়েছে। অন্য একটি সেলুন। মঙ্গলবার ভোর ৫টার সময় এই অগ্নিকা-ের ঘটনা ঘটে।

বিদ্যুতস্পৃষ্টে যুবকের মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, মোহনগঞ্জ, নেত্রকোনা, ২১ জুলাই ॥ নেত্রকোনায় মোহনগঞ্জে বিদ্যুতের তারে জড়িয়ে বিপ্লব মিয়া (৩৮) নামে এক যুবক মারা গেছেন। মোহনগঞ্জ পৌর শহরের দেউথান গ্রামের আব্দুল কুদ্দুছের ছেলে বিপ্লব মিয়া মঙ্গলবার সকালে বাড়ির পাশের গ্যারেজে অটোরিক্সা চার্জ দেয়াকালে বিদ্যুতের তারে আটকে পড়ে। পরে তাকে মুমূর্ষু অবস্থায় মোহনগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

কিশোরগঞ্জে পানিতে ডুবে শিশুর মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ২১ জুলাই ॥ জেলার হাওর অধ্যুষিত অষ্টগ্রামে ডোবার পানিতে ডুবে বিকাশ দত্ত (৫) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। সে অষ্টগ্রাম সদরের দত্তপাড়া গ্রামের বিক্রম দত্তের ছেলে বলে জানা গেছে। জানা গেছে, মঙ্গলবার দুপুরে বিকাশ বাড়ির সামনে শিশুদের সঙ্গে খেলা করার সময় পাশের ডোবায় পড়ে যায়। পরে খোঁজাখুঁজির এক পর্যায়ে স্বজনরা ভাসমান অবস্থায় শিশুটির মৃতদেহ উদ্ধার করে।