১৬ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ছাত্রলীগ নেতা হত্যার চেষ্টা‌ ॥ নাছির-হাজারিসহ ১৭ আসামি খালাস

অনলাইন রির্পোটার ॥ ছাত্রলীগ নেতা খুনের চেষ্টার অভিযোগে দায়ের হওয়া মামলায় বেকসুর খালাস পেয়েছেন চট্টগ্রামের মেয়র আ জ ম নাছির উদ্দিন ও ফেনীর সাংসদ নিজাম উদ্দিন হাজারিসহ ১৭ আসামির সবাই। এর মধ্য দিয়ে ২২ বছর আগে দায়ের হওয়া এ মামলার নিষ্পত্তি হয়েছে।

বুধবার চট্টগ্রামের জেলা ও দায়রা জজ এস এম নূরুল হুদা এ রায় ঘোষণা করেছেন।

চট্টগ্রামের জেলা পিপি অ্যাডভোকেট আবুল হাশেম বলেন, আসামিদের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষে আনা অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণ না হওয়ায় আদালত সবাইকে বেকসুর খালাস দিয়েছেন।

১৯৯৩ সালের ২৪ জানুয়ারি নগরীর লালদীঘি ময়দানে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভায় মারামারির ঘটনায় তৎকালীন ছাত্রলীগ নেতা সুফিয়ান সিদ্দিকী মামলাটি দায়ের করেছিলেন।

মামলার আসামি হিসেবে নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন, ফেনীর আওয়ামী লীগ দলীয় সাংসদ নিজাম উদ্দিন হাজারী, চসিকের প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী, তৎকালীন ছাত্রলীগ নেতা ফারুক হোসেন, রায়হান ইউসুফ, খোরশেদ আলম, বকুল দাস, মিন্টু, মিনহাজসহ ১৭ জন।

আদালত সূত্র জানায়, হামলা ও মারামারির ঘটনায় হত্যাচেষ্টার অভিযোগ এনে আ জ ম নাছির উদ্দিনসহ ১৮ জনের বিরুদ্ধে মামলা করেন সুফিয়ান। পরে একজন আসামি মারা যান।

এ মামলায় মোট ১২ জন সাক্ষীর মধ্যে ৮ জনের সাক্ষ্যগ্রহণ করেছিলেন আদালত। এরপর ১৯৯৪ সালে উচ্চ আদালতে রিভিশন মামলা করেন আ জ ম নাছির। সেই থেকে মামলা স্থগিত থাকলেও ২০১৪ সালের ৯ মার্চ হাইকোর্টের বিচারপতি জুবায়ের রহমান চৌধুরী ও আবু জাফর সিদ্দিকী রিভিশন মামলাটি নিষ্পত্তি করে আদেশ দেন। আদেশে মামলার ১ থেকে ৮ নম্বর সাক্ষীকে পুনরায় (রি-কল) জেরা করা এবং মামলাটি ছয় মাসের মধ্যে নিষ্পত্তির নির্দেশ দেয়া হয়।