১৩ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রাজন হত্যা: কামরুলের বিরুদ্ধে ইন্টারপোলের রেড নোটিশ

অনলাইন ডেস্ক ॥ শিশু সামিউল আলম রাজন হত্যা মামলার অন্যতম আসামি সৌদি আরবে আটক কামরুল ইসলামের বিরুদ্ধে ‘রেড নোটিশ’ জারি করেছে ইন্টারপোল।

ইতোমধ্যে ‘ওয়ান্টেড’ হিসেবে কামরুলের ছবি ও জীবনবৃত্তান্ত দিয়ে ইন্টারপোলের ওয়েবপেজে এই নোটিশ জারি করা হয়েছে।

সিলেটের সদর উপজেলার কান্দিগাঁও ইউনিয়নের বাদেআলী গ্রামের আজিজুর রহমান আলমের ছেলে সামিউল আলম রাজন হত্যার আসামি কামরুলকে দেশে ফেরাতে পুলিশের তরফ থেকে প্রক্রিয়া শুরু করা হয়েছে।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (মিডিয়া) রহমত উল্লাহ বলেন, ইতোমধ্যে কামরুলের জীবনবৃত্তান্ত অনুবাদ করে ইন্টারপোলে পুলিশের পক্ষ থেকে রেড নোটিশ পাঠানো হয়ে গেছে।

‘রেড নোটিশ’ জারির পর এবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের উদ্যোগে তাকে ফিরিয়ে আনা হবে বলে জানান তিনি।

শিশু রাজন হত্যা মামলায় এখন পর্যন্ত কামরুল ছাড়া এক নারীসহ ১০ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এদের মধ্যে রিমান্ডে রয়েছেন ৩ জন।

মামলায় চৌকিদার ময়না, চা দোকানদার দুলাল ও নির্যাতনের ভিডিওচিত্র ধারণকারী নুর মিয়া হত্যার দায় স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন।

৮ জুলাই সকালে চোর সন্দেহে পৈশাচিক নির্যাতন করে ১৩ বছরের শিশু সামিউল আলম রাজনকে হত্যা করা হয়। নিহত রাজন কুমারগাঁও বাসস্ট্যান্ড সংলগ্ন সিলেট সদর উপজেলার কান্দিগাঁও ইউনিয়নের বাদেআলী ভাইয়ারপাড় গ্রামের মাইক্রোবাস চালক শেখ আজিজুর রহমানের ছেলে।

শিশু রাজনকে পেটানোর ভিডিও ফুটেজ ধারণ করে নির্যাতনকারীরাই ইন্টারনেটে ছড়িয়ে দেয়। ২৮ মিনিটের ওই ভিডিও দেশ-বিদেশে তোলপাড় সৃষ্টি করে।