১০ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

পাচারের চেষ্টাকালে তিন নারী উদ্ধার, আটক ১

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহী র‌্যাবের বাগমারা ক্যাম্পের সদস্যরা নওগাঁয় অভিযান চালিয়ে বিদেশে পাচারের চেষ্টাকালে তিন নারীকে উদ্ধার করেছে। একই সময় পাচারকারী চক্রের এক সদস্যকেও আটক করা হয়েছে। তার নাম আবু হোসেন ওরফে বাবু (৩৫)। মঙ্গলবার দুপুরে তাদের উদ্ধারের পর জিজ্ঞাসাবাদ শেষে বুধবার দুপুরে র‌্যাব রাজশাহীর এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

র‌্যাব সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে নওগাঁ সদরের জজকোর্ট এলাকায় অভিযান চালিয়ে মানব পাচারের হাত থেকে তিন নারীকে উদ্ধার করা হয়। এসময় আটক করা হয় বাবুকে। তার বাড়ি নওগাঁর মহাদেবপুর উপজেলার চকহরিবভ আদর্শগ্রামে। একইসময় তার কাছ থেকে ইউনিয়র পরিষদের ৬টি ফাঁকা পরিচয়পত্র, ৬ টি পাসপোর্ট সাইজের ছবি উদ্ধার করা হয়। উদ্ধারকৃতরা হলেন, ফরিদা পারভীন, ছাবিহা খাতুন ও সাহারা বেগম। তাদের সকলের বাড়ি মাহদেপুরের আদর্শগ্রামে। ওই তিন নারীকে ওমানে পাচারের চেষ্টা করছিল পাচারকারী চক্রের সদস্য বাবু।

সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়, রাজশাহীর বাগমারা ক্যাম্পের সাদা পোষাকের গোয়েন্দা দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, নওগাঁর মহাদেপুরের বাবু দীর্ঘদিন ধরে অসহায় গরিবদের প্রলোভন দেখিয়ে কম টাকায় বিদেশে যাওয়ার নাম করে পাঁচার করে আসছে। এরই প্রেক্ষিতে র‌্যাবের সাদা পোশাকের দল জানতে পারে বাবু বিদেশে পাঁচার করার জন্য কয়েকজন নারীকে নিয়ে নওগাঁ সদরে জজকোর্ট এলাকায় অবস্থান করছে। এ সংবাদের ভিত্তিতে র‌্যাবের সদস্যরা অভিযান চালিয়ে বাবুকে আটক করে এবং তিন নারীকে পাচারের হাত থেকে রক্ষা করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে বাবু র‌্যাবকে জাানয়, এর আগেও সে মানব পাচারের সঙ্গে জড়িত ছিল। এরই ধারাবাহিকতায় ওই তিন নারীকে বিদেশে পাঠানোর নাম করে প্রত্যেকের নিকট থেকে ৩৫ হাজার টাকা করে আদায় করে। এরপর তাদের ওমানে পাঁচার কারার চেষ্টা করছিল। বুধবার তাদের সংশ্লিষ্ট থানায় সোপর্দ করা হয়েছে।