২০ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

অর্থলোভী মেসি!

স্পোর্টস রিপোর্টার ॥ অর্থের মোহ কার না আছে! লিওনেল মেসিও নাকি অর্থের লোভ সামলাতে পারেন নি!! আন্তর্জাতিক সংবাদমাধ্যমের উদ্ধৃতিতে জানা গেছে, আর্জেন্টাইন অধিনায়ক মেসি আফ্রিকার দেশ গ্যাবনে একটি স্টেডিয়াম উদ্বোধন করে ২৪ লাখ পাউন্ড সম্মানি নিয়েছেন। দেশটির প্রেসিডেন্ট আলী বঙ্গো নতুন স্টেডিয়ামের সঙ্গে নিজের পারিবারিক রেস্তোরাঁও উদ্বোধন করেন মেসিকে দিয়ে।

আগামী ২০১৭ সালের আফ্রিকা কাপ অব নেশন্সের জন্য পোর্ট-জেনটিল শহরে নির্মাণাধীন ওই স্টেডিয়ামের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন মেসি। এজন্য সাবেক রেকর্ড টানা চারবারের ফিফা সেরা ফুটবলার নিয়েছেন সম্মানি। আন্তর্জাতিক অনেক সংবাদমাধ্যম মেসির সম্মানি গ্রহণকে ‘অস্বাভাবিক’ হিসেবে উল্লেখ করেছে। তাদের মতে, মেসি গ্যাবনের স্বৈরশাসক ও মানবতা লঙ্ঘনে অভিযুক্ত প্রেসিডেন্ট আলী বঙ্গোর আমন্ত্রণে সাড়া দিয়ে সেখানে গিয়েছেন। একটি সূত্র জানিয়েছে, সেখানে যাওয়ার আগে প্রেসিডেন্ট আলী বঙ্গোকে নিয়ে পড়াশোনা করা উচিত ছিল মেসির, এই মানবাধিকার লঙ্ঘনকারী ও নির্যাতনকারীর কাছ থেকে তার এতো অর্থ নেওয়া উচিত হয়নি। মেসি বঙ্গো পরিবারের একটি রেস্তোরা উদ্বোধন করে তার স্বৈরশাসনের প্রতি পূর্ণ সমর্থন জানিয়েছেন বলেও প্রচার করছে বিভিন্ন সংবাদমাধ্যম।

অবশ্য বঙ্গো দাবি করছেন, বার্সিলোনায় দেখা হওয়ার সময় মেসি নাকি তাঁকে গ্যাবনে আসার প্রতিশ্রুতি দিয়েছিলেন। স্টেডিয়াম উদ্বোধনের জন্য মেসিকে অর্থ দেয়ার বিষয়টিও অস্বীকার করেছেন গ্যাবন প্রেসিডেন্ট।