১৯ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বিএনপি নেতাসহ ৫৮ জনের বিরুদ্ধে চার্জশীট

  • বাসে আগুন মামলা

কোর্ট রিপোর্টার ॥ রাজধানীর যাত্রাবাড়ীতে বাসে পেট্রোলবোমা নিক্ষেপ করে যাত্রী হত্যা চেষ্টা ও বিস্ফোরক আইনের মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়াসহ ৫৮ জনের বিরুদ্ধে পৃথক দুটি অভিযোগপত্র পেশ হয়েছে। বুধবার যাত্রাবাড়ী থানার এসআই ও মামলার তদন্তকারী কর্মকর্তা মুরাদুজ্জামান ঢাকার চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে (সিএমএম) এ চার্জশীট দাখিল করেন।

অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণিত না হওয়ায় অপর ১৬ জনকে মামলার দায় থেকে অব্যাহতির সুপারিশ করা হয়েছে।

অভিযুক্ত আসামিদের মধ্যে আছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, খালেদা জিয়ার উপদেষ্টা এ্যাডভোকেট মাহবুব হোসেন, শওকত মাহমুদ, বিশেষ সহকারী শামসুল ইসলাম শিমুল বিশ্বাস, স্থায়ী কমিটির সদস্য এমকে আনোয়ার, মীর আবু জাফর শামসুদ্দিন ওরফে দিদার, খালেদা জিয়ার প্রেস সচিব মারুফ কামাল, যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, বরকত উল্লাহ ভুলু, আমান উল্লাহ আমান, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মীর শরাফত আলী সপু, বিএনপির ঢাকা মহানগরের সদস্য সচিব হাবিব-উন-ন্নবী খান সোহেল, ছাত্রদলের সাবেক সভাপতি ও বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য আজিজুল বারী হেলাল, সাবেক এমপি সালাহউদ্দিন আহমেদ, তার ছেলে তানভীর ও রবিন, নবীউল্লাহ নবী, কমিশনার আতিকুল্লাহ ও বাদল সর্দার।

গত ২৩ জানুয়ারি রাতে ঢাকা চট্টগ্রাম মহাসড়কে যাত্রাবাড়ীর কাজলা মহিলা মাদ্রাসার সামনে তারাব পরিবহনের একটি যাত্রীবাহী বাসে আগুন দেয়া হয়। এ ঘটনায় ২৪ জানুয়ারি বিকেলে যাত্রাবাড়ী থানায় মামলা দায়ের করেন থানার উপ-পরিদর্শক আব্দুল্লাহ বিশ্বাস।