১৬ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

স্টার্লিংয়ের নৈপুণ্যে খুশি পেলেগ্রিনি

স্পোর্টস রিপোর্টার ॥ নবাগত তারকা রাহিম স্টার্লিংয়ের নৈপুণ্যে সন্তোষ প্রকাশ করেছেন ম্যানচেস্টার সিটি কোচ ম্যানুয়েল পেলেগ্রিনি। মঙ্গলবার সিটির হয়ে অভিষেক ম্যাচ খেলেন তরুণ ইংলিশ ফরোয়ার্ড। প্রথম ম্যাচেই বাজিমাত করেন তিনি।

এরপর সাক্ষতাকারে পেলেগ্রিনি বলেন, আমি খুশি স্টার্লিংয়ের খেলায়। সে শুধু দামী ফুটবলারাই নয়, আমাদের গুরুত্বপূর্ণ তরুণ ফুটবলার। আশা করছি তার ভবিষ্যত আরও উজ্জ্বল হবে। ইয়াইয়া তোরে, ডেভিড সিলভা, সার্জিও এ্যাগুয়েরোদের সঙ্গে সে নিজেকে মানিয়ে নিতে পারবে।

ক্লাব প্রীতি ম্যাচে ইতালিয়ার এএস রোমার বিপক্ষে ম্যানসিটির হয়ে প্রথমবার মাঠে নেমেছিলেন স্টার্লিং। মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপের ম্যাচে ম্যানসিটি পেনাল্টি শূটআউটে ৫-৪ গোলে পরাজিত করে রোমাকে।

নির্ধারিত সময়ের খেলা ২-২ গোলে অমীমাংসিত থাকে। ম্যাচের তৃতীয় মিনিটেই (২ মিনিট ১৭ সেকেন্ড) গোল করে সিটিকে এগিয়ে নেন স্টার্লিং। পাঁচ মিনিট পর রোমাকে সমতায় ফেরান পাজিনিক। বিরতির পর ৫১ মিনিটে আইহেননাচোর গোলে আবারও এগিয়ে যায় সিটি। ম্যাচ শেষের তিন মিনিট আগে রোমাকে দ্বিতীয়বার সমতায় ফেরান জাজিক। এরপর পেনাল্টি শূটআউটে সিটিকে দারুণ জয় উপহার দেন গোলরক্ষক জো হার্ট।

মধ্যবর্তী দল বদলে সদ্যই রেকর্ড গড়ে লিভারপুল থেকে ম্যানসিটিতে নাম লেখান স্টার্লিং। ২০ বছর বয়সী এই তারকা ইংলিশ ফুটবলারদের মধ্যে সবচেয়ে দামী খেলোয়াড়ের রেকর্ড গড়েন। এ জন্য ম্যানসিটিকে গুনতে হয়েছে ৪৯ মিলিয়ন পাউন্ড। লিভারপুলের সঙ্গে ২০১৭ সাল পর্যন্ত চুক্তি ছিল তরুণ প্রতিভাবান এই ফুটবলারের। কিন্তু সেই চুক্তির মেয়াদ শেষ হওয়ার দুই বছর আগেই দ্য রেডদের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন তিনি। এর আগে সবচেয়ে দামী ইংলিশ খেলোয়াড় ছিলেন এ্যান্ডি ক্যারোল (৩৫ মিলিয়ন পাউন্ড)। ম্যানসিটিও ভেঙ্গেছে নিজেদের ট্রান্সফার ফির রেকর্ড। এতদিন ম্যানসিটির সবচেয়ে দামী খেলোয়াড় ছিলেন আর্জেন্টিনার তারকা ফুটবলার সার্জিও এ্যাগুয়েরো। ৩৮ মিলিয়ন পাউন্ড ট্রান্সফার ফি নিয়ে সবার উপরের জায়গাটা দখল করে রেখেছিলেন তিনি। সেই রেকর্ডটিও এখন স্টার্লিংয়ের দখলে। এত দাম দিয়ে কেনা যে অমূলক হয়নি সেটা সিটিতে নিজের অভিষেক ম্যাচেই বুঝিয়ে দিয়েছেন স্টার্লিং।

নির্বাচিত সংবাদ