১০ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

কৃষক ছাত্র প্রবাসীসহ ৫ খুন

  • চার লাশ উদ্ধার

জনকণ্ঠ ডেস্ক ॥ দিনাজপুরের ঘোড়াঘাটে কলেজছাত্র, ভোলার চরফ্যাশনে যুবক, সাভারে প্রবাসী, ময়মনসিংহে কৃষক ও নওগাঁয় হাসপাতাল থেকে রোগীকে বাইরে এনে খুন করা হয়েছে। তাছাড়া সাভারে তরুণী ও গৃহবধু, পাবনা ও ফরিদপুরের ভাঙ্গায় দুই যুবকসহ চারজনের লাশ উদ্ধার করেছে পুলিশ। খবর স্টাফ রিপোর্টার, নিজস্ব সংবাদদাতা ও সংবাদদাতার।

দিনাজপুর ॥ জমি সংক্রান্ত বিরোধের জের ধরে সংঘর্ষে বুধবার সকালে এক কলেজছাত্র নিহত হয়েছে। আহত হয়েছে নিহতের পিতা ও ভাই। তাদের মুমূর্ষু অবস্থায় রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জানা গেছে, ৪ বছর ধরে এক বিঘা জমি নিয়ে ঘোড়াঘাট উপজেলার ২নং পালশা ইউপি’র দামপাড়ার বাবলু মিয়ার সাথে তার চাচাত ভাই ছামাদ আলী ও শাহজাহানের বিবাদ চলছিল। বুধবার সকাল বাবলু মিয়া তার ২ পুত্র মাসুদ (২৬) ও আরিফুল ইসলামকে (২০) নিয়ে বিবদমান ওই জমিতে হাল চাষ করতে যায়। এ সময় প্রতিপক্ষরা লাঠিসোটা ও দেশী অস্ত্র নিয়ে দলবদ্ধ হয়ে হামলা চালায়। এতে বাবলু মিয়া, আরিফুল ইসলাম ও মাসুদ গুরুত্বর আহত হলে প্রতিবেশীরা তাদের ঘোড়াঘাট স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। চিকিৎসকরা আরিফুল ইসলামকে মৃত ঘোষণা করেন। নিহত আরিফুল ঘোড়াঘাট ডিগ্রী কলেজের ২য় বর্ষের ছাত্র।

চরফ্যাশন ॥ ভোলার চরফ্যাশনের মুন্সীরহাটে মঙ্গলবার রাতে মন্নান (২২) নামের এক যুবকে কুপিয়ে হত্যা করেছে ভাড়াটিয়া খুনীরা। নিহত মন্নান উপজেলার চরনুরুল আমিন গ্রামের আলী আহম্মদের ছেলে। তিনি পেশায় এক জন জেলে ও দিনমজুর। পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, মঙ্গলবার রাতে মুন্সীরহাট থেকে বাড়ি ফেরার পথে ওৎপেতে থাকা খুনীরা কুপিয়ে আব্দুল মান্নানকে হত্যা করে। এসময় আব্দুল মান্নানের চিৎকারে প্রতিবেশীরা এগিয়ে এলে খুনীরা আশপাশের বাগানে আত্মগোপন করে। পুলিশ হাবিব, সম্র্রাট শাহজাহান এবং সুমনকে আটক করে। এই তিনজনের স্বীকারোক্তি অনুযায়ী খুনের মূল পরিকল্পনাকারী ফরিদকে তার বাড়ি থেকে আটক করা হয়।

সাভার ॥ পরকীয়ার জের ধরে সাভারে কোরবান আলী (৪০) নামের এক কুয়েত প্রবাসীকে কুপিয়ে হত্যা করা হয়েছে। বুধবার সকালে পৌর এলাকার রাজাশনের মিটন পূর্বপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। তিনি রাজাশন এলাকার রুপম উদ্দিনের ছেলে।

জানা গেছে, কুয়েত প্রবাসী কোরবান আলীর স্ত্রী কোহিনুর বেগমের সাথে দীর্ঘদিন প্রেমের সম্পর্ক চলে আসছিল একই এলাকার ইউনুসের সঙ্গে। কুয়েত প্রবাসী নিজের স্ত্রীর প্রেমের সম্পর্কের কথা জেনে যাওয়ায় বুধবার সকালে কৌশলে প্রেমিক ইউনুসকে নিজের ঘরে ডেকে নেয় কোহিনুর। পরে কোরবান আলীকে কোহিনুরের সহায়তায় ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে পালিয়ে যায় ইউনুস। খবর পেয়ে পুলিশ সকালে ঘটনাস্থলে পৌঁছে কোরবান আলীর ক্ষতবিক্ষত মৃতদেহ উদ্ধার করে মর্গে প্রেরণ করে। এ ঘটনায় কোহিনুরকে আটক করে পুলিশ।

অপরদিকে, একই দিন সকালে ধামরাই থানাধীন বংশী নদীর ভালুম এলাকা থেকে অজ্ঞাত এক তরুণীর গলাকাটা মৃতদেহ ও তালতলা এলাকা থেকে অপর গৃহবধূর মৃতদেহ উদ্ধার করে পুলিশ।

ময়মনসিংহ ॥ তারাকান্দা উপজেলার মধুপুর গ্রামে বুধবার বিকেলে বাড়ির সীমানা নিয়ে বিরোধের জেরে প্রতিপক্ষের লোকজন কুপিয়ে ও পিটিয়ে হত্যা করেছে কৃষক আশরাফ আলীকে (৪০)। এ সময় বাধা দিতে গিয়ে আহত হয়েছে আশরাফ আলীর পিতা সোহরাব আলীসহ ৩ জন। আহতদের ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিশ জানায়, মধুপুর গ্রামের আশরাফ আলীর সঙ্গে বাড়ির সীমানা নিয়ে একই বাড়ির আপন খালাত ভাই রহিমের বিরোধ চলছিল। বুধবার বিকেলে এ নিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে সংঘর্ষ ও হামলায় এই হতাহতের ঘটনা ঘটে।

নওগাঁ ॥ বুধবার ভোর রাতে নওগাঁ সদর হাসপাতালে ভর্তিকৃত আব্দুস সালাম (৪৫) নামে এক রোগীকে ওয়ার্ড থেকে বাইরে এনে নৃশংসভাবে খুন করা হয়েছে। তার মুখম-ল থেঁতলে এবং পা ভেঙ্গে দিয়ে খুনের পর লাশ আরএমওর অফিসের বাইরে মাঠে উবু করে ফেলে রাখা হয়। পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্ত শেষে দুপুরে স্বজনদের কাছে হস্তান্তর করেছে। জানা গেছে, শহরের আনন্দনগর মহল্লার মৃত আহম্মদ ম-লের পুত্র আব্দুস সালাম মঙ্গলবার রাতে প্রস্রাব বন্ধ হওয়ার কারণে হাসপাতালে ভর্তি হন। তাকে সার্জারি (পুরুষ) ওয়ার্ডের ১২ নং বেডে রাখা হয়। ওই ওয়ার্ডের কর্তব্যরত নার্স ফারহানা সওদাগর জানান, রাত ১২টার দিক থেকে রোগীকে বেডে পাওয়া যায়নি। তিনি যথারীতি রিপোর্টও করেছেন। সকাল সোয়া ৮টা নাগাদ পিয়ন আরএমওর অফিস কক্ষের জানালা খুলে দিলে বাইরে সালামের মৃতদেহ পড়ে থাকতে দেখে চিৎকার শুরু করে।

পাবনা ॥ চাটমোহর উপজেলার প্রত্যন্ত এলাকায় সন্ত্রাসীরা অজ্ঞাত এক ব্যক্তিকে ব্রিজের সাথে ঝুলিয়ে হত্যা করেছে। বুধবার সকালে উপজেলার ফলিয়া কাঠগরা ব্রিজ থেকে পুলিশ লাশ উদ্ধার করে।

ভাঙ্গা, ফরিদপুর ॥ ভাঙ্গা উপজেলার কালামৃধা ইউনিয়নের দেওড়া নয়াকান্দি গ্রামের দফাদার বাড়ির সামনের খাল থেকে বুধবার বেলা ১১টার দিকে সজীব (১৮) নামের এক যুবকের গলিত লাশ উদ্ধার করে ভাঙ্গা থানার পুলিশ। জানা যায় গত সোমবার বিকালে দেওড়া নয়াকান্দা গ্রামের দবির মাতুব্বরের ছেলে সজীব একই গ্রামের বাদশা মাতুব্বরের ছেলে সুমনের সাথে নৌকায় ঘুরতে যায়। এরপর থেকে সে নিখোঁজ ছিল বুধবার খালে এক জায়গায় সজীবের গলিত লাশ ভেসে উঠে।