১১ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

প্রতিষ্ঠাতার নামফলক অপসারণ করায় ৪ জনের বিরুদ্ধে মামলা

  • মোতাহার হোসেন কলেজ

নিজস্ব সংবাদদাতা, রাজবাড়ী, ২২ জুলাই ॥ আদালত অবমাননার অভিযোগে বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের সাবেক মহাপরিচালক ড. এম এ মাজেদসহ ৪ জনের বিরুদ্ধে রাজবাড়ীতে মামলা দায়ের করা হয়েছে। মামলায় পাংশার হাবাসপুরের ড. কাজী মোতাহার হোসেন কলেজের অধ্যক্ষ আব্দুল আজিজ, কলেজ গভর্নিং বডির সদস্য ও সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুল লতিফ খান এবং কলেজের ক্রীড়া শিক্ষক মোকছেদ আলীকে বিবাদী করা হয়েছে। কলেজের প্রতিষ্ঠাতা আলহাজ শাহাবুদ্দিন আহমেদ বুধবার এ মামলা দায়ের করেন।

বিএসএমএমইউর উপাচার্যের ঈদ শুভেচ্ছা

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডাঃ কামরুল হাসান খান বুধবার বিশ্ববিদ্যালয়ের বি ব্লকের শহীদ ডাঃ মিলন হলে ঈদ-উল-ফিতর উপলক্ষে শিক্ষক, শিক্ষার্থী, চিকিৎসক, কর্মকর্তা, নার্স, মেডিক্যাল টেকনোলজিস্ট ও কর্মচারীবৃন্দের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। এ সময় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডাঃ মোঃ শহীদুল্লাহ সিকদার, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডাঃ রুহুল আমিন মিয়া, কোষাধ্যক্ষ অধ্যাপক ডাঃ মোঃ জুলফিকার রহমান খান, বেসিক সায়েন্স ও প্যারাক্লিনিক্যাল সায়েন্স অনুষদের ডিন অধ্যাপক ডাঃ এম ইকবাল আর্সলান, সার্জারি অনুষদের ডিন অধ্যাপক ডাঃ কনক কান্তি বড়ুয়া, প্রিভেনটিভ এ্যান্ড সোশ্যাল মেডিসিন অনুষদের ডিন অধ্যাপক ডাঃ শারফুদ্দিন আহমেদ, ডেন্টাল অনুষদের ডিন অধ্যাপক ডাঃ আলী আসগর মোড়ল, নার্সিং অনুষদের ডিন অধ্যাপক ডাঃ সাহানা আখতার রহমান, রেজিস্ট্রার অধ্যাপক ডাঃ আসাদুল ইসলাম, প্রক্টর অধ্যাপক ডাঃ হাবিবুর রহমান দুলাল প্রমুখ উপস্থিত ছিলেন। -বিজ্ঞপ্তি

গাইবান্ধায় ধর্ষণ মামলায় ৩ জনের যাবজ্জীবন

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ২২ জুলাই ॥ গাইবান্ধার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল বুধবার একটি ধর্ষণের ঘটনায় অভিযুক্ত তিন আসামিকে যাবজ্জীবন কারাদ-ের রায় দিয়েছেন। আদালতের বিচারক রতেœশ্বর ভট্টাচার্য ওই রায় প্রদান করেন। কারাদণ্ডপ্রাপ্তরা হচ্ছে- গাইবান্ধা সদর উপজেলার খোলাহাটি ইউনিয়নের পূর্ব কোমরনই গ্রামের স্বপন, জিন্নু ও হেলাল।

মামলার বিবরণে জানা গেছে, ২০১৩ সালের ২৩ এপ্রিল বিকেলে পূর্ব কোমরনই মিয়াপাড়ার নিজবাড়ি থেকে আজিজুর রহমানের মেয়ে মাছুমা আক্তার বিথী খালাত বোনের বাড়ি যাচ্ছিলেন। সে সময় পূর্ব কোমরনই বাঁধের উপরে আসামিরা বিথীকে একা পেয়ে জোরপূর্বক পার্শ্ববর্তী জমির শ্যালোমেশিন ঘরে ধরে নিয়ে গিয়ে ধর্ষণ করে। আদালত পূর্ব কোমরনই গ্রামের রফিকুল ইসলামের ছেলে স্বপন, আফছার আলীর ছেলে জিন্নু ও নয়া মিয়ার ছেলে হেলালকে যাবজ্জীবন কারাদ- প্রদান করেন।