২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বুধবার থেকে পাহাড়ে অসহযোগ আন্দোলন

  • শান্তি চুক্তি বাস্তবায়ন দাবি

নিজস্ব সংবাদদাতা, রাঙ্গামাটি, ২২ জুলাই ॥ ঐতিহাসিক পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন ও সংসদে ভূমি কমিশন সংশোধনী আইন পাস করার দাবিতে সন্তু লারমা ঘোষিত অসহযোগ আন্দোলন আগামী ২৯ জুলাই থেকে শুরু হচ্ছে। আন্দোলনের অংশ হিসেবে ওইদিন বুধবার পাহাড়ে সকল হাটবাজার বর্জনের ডাক দেয়। বুধবার ভোরে রাঙ্গামাটিতে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি এই সংক্রান্ত একটি প্রচারপত্র জনসাধারণের কাছে বিলি করে এই ঘোষণার কথা জানান। জনসংহতি সমিতির তথ্য ও প্রচার বিভাগ থেকে বিলি করা এই প্রচারপত্রে শান্তি চুক্তি বাস্তবায়নের লক্ষ্যে প্রাথমিকভাবে সর্বসাধারণের মেনে চলার জন্য তিন দফা দাবি তুলে ধরেন। দাবির মধ্যে রয়েছে ওইদিন সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত রাঙ্গামাটি পার্বত্য জেলায় সকল হাটবাজার ও দোকানপাট বর্জন করতে হবে।

নড়াইল উপজেলা ভাইস চেয়ারম্যান গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, নড়াইল, ২২ জুলাই ॥ পুলিশের ওপর হামলা ও নাশকতা মামলার অন্যতম পলাতক আসামি নড়াইল সদর উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা জামায়াতের সেক্রেটারি মোহাম্মদ ওবায়দুল্লাহকে আটক করেছে ডিবি পুলিশের একটি দল। মঙ্গলবার রাত ৮টার দিকে এএসআই হাসানের নেতৃত্বে নড়াইল ডিবি পুলিশের একটি দল জেলার লোহাগড়া উপজেলার নলদী এলাকা থেকে তাকে আটক করে। নড়াইলের পুলিশ সুপার সরদার রকিবুল ইসলাম আটকের বিষয়টি নিশ্চিত করে বলেন, তার বিরুদ্ধে পুলিশের ওপর হামলা মামলাসহ একাধিক মামলা রয়েছে।

দুধের কেজি ১শ’ টাকা

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ লৌহজংয়ে গরুর দুধের কেজি ১শ’ টাকা দরে বিক্রি হচ্ছে। ঈদ শেষে বিয়ে-সাদীসহ নানা অনুষ্ঠানাদির কারণে আকস্মিক দর বেড়ে যায়। বুধবার উপজেলার বিভিন্ন হাট-বাজার ঘুরে দুধের এ উচ্চ মূল্য দেখা যায়। হলদিয়া বাজারের দুর্গা মিষ্টান্ন ভা-ারের কর্ণধার গণেশ ঘোষ জানান, সাধারণত গরুর দুধের দাম ৩০-৫০ টাকা দরে বিক্রি হয়। ঈদের কারণে এখন ১শ’ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। বুধবার তিনি এ দামে দুধ কিনেছেন কয়েক মণ। কারণ হিসেবে তিনি জানালেন, ঈদের পরে অনেক বাড়িতে বিয়ে সাদী লেগে থাকে।

রেলস্টেশনে টয়লেট দাবিতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ পাঁচপীর রেলস্টেশনসহ ৭টি রেলওয়ে স্টেশনে বিদ্যুত, পানি ও টয়লেটের ব্যবস্থাসহ যাত্রী সেবার মান বাড়ানোর দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুরে কুড়িগ্রাম প্রেসক্লাবের সামনে রেল-নৌ যোগাযোগ ও পরিবেশ উন্নয়ন কমিটি কুড়িগ্রাম-চিলমারী সড়কে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন করে। এ সময় বক্তব্য রাখেন- সংগঠনটির প্রধান সমন্বয়ক নাহিদ হাসান নলেজ, আব্দুল ছোবহান জুয়েল, প্রভাষক আব্দুল কাদের, শাহীন চৌধুরী, ছামিউল ইসলাম, প্রভাষক জাকির হোসেন প্রমুখ।