১৯ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

যৌতুকের জন্য অন্তঃসত্ত্বা গৃহবধূকে শ্বাসরোধে হত্যা

  • শ্বশুর আটক

নিজস্ব সংবাদদাতা, কুমিল্লা, ২২ জুলাই ॥ কুমিল্লায় যৌতুকের দাবিতে জুলেখা বেগম নামে অন্তঃসত্ত্বা এক গৃহবধূকে শ্বাসরোধ করে হত্যার অভিযোগ পাওয়া গেছে। পুলিশ বুধবার দুপুরে ওই গৃহবধূর লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করে। এ ঘটনায় পুলিশ নিহতের শ্বশুর আইয়ুব আলীকে আটক করেছে। জেলার আদর্শ সদর উপজেলার দৌলতপুর এলাকায় এ ঘটনা ঘটে।

জানা যায়, গত বছরের অক্টোবরে জেলার মুরাদনগর উপজেলার বাবুটিপাড়া গ্রামের ফজর আলীর মেয়ে জুলেখা বেগমের (২০) সঙ্গে আদর্শ সদর উপজেলার দৌলতপুরের আইয়ুব আলীর ছেলে ফজলে রাব্বীর (২৯) পারিবারিকভাবে বিয়ে হয়। নিহতের বড় ভাই আনোয়ার হোসেন জানান, যৌতুকের টাকা নিয়ে জুলেখা বেগমের সঙ্গে তার স্বামী-শ্বশুর ও শাশুড়ি, ভাসুর আরিফসহ পরিবারের লোকজনের দীর্ঘদিন ধরে মনোমালিন্য ও ঝগড়াঝাটি চলে আসছিল।

কক্সবাজারে বিপুল বোমাসদৃশ বস্তু উদ্ধার

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ রামু ৫০ বিজিবি ব্যাটালিয়নের জওয়ানরা মিয়ানমার সীমান্তে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ বোমা সদৃশ্য বস্তু উদ্ধার করেছে। এ বিষয়ে বিজিবি মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনীর (বিজিপি) কাছে কড়া প্রতিবাদ জানিয়ে পত্র পাঠিয়েছে। মঙ্গলবার বিকেলে মিয়ানমার সীমান্তসংলগ্ন এলাকা বাংলাদেশ অভ্যন্তরে ৪৬ সীমান্ত পিলারের সাব-পিলার ৩ এর পাশে পরিত্যক্ত অবস্থায় ১৪টি বোমা সদৃশ্য বস্তু উদ্ধার করে। রামু ৫০ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল শফিউল আজম পারভেজ বিষয়টি নিশ্চিত করে বলেন, উদ্ধারকৃত বোমা সদৃশ্য বস্তুগুলো নিরাপদে রাখা হয়েছে। সেগুলো পরবর্তীতে বিশেষজ্ঞ প্রতিনিধি দলের মাধ্যমে ধ্বংস করা হবে।

হত্যা চেষ্টার মামলা থেকে চসিক মেয়রসহ সব আসামি খালাস

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ অভিযোগ প্রমাণিত না হওয়ায় বাইশ বছর আগের একটি হত্যা মামলা থেকে বেকসুর খালাস পেয়েছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র আ জ ম নাছির উদ্দিন এবং ফেনীর আওয়ামী লীগ নেতা নিজাম উদ্দিন হাজারী এমপিসহ সকল আসামি। চট্টগ্রামের লালদীঘি মাঠে তৎকালীন বিরোধীদলীয় নেত্রী শেখ হাসিনার জনসভায় এক ছাত্রলীগ নেতার ওপর হামলার ঘটনায় মামলাটি দায়ের হয়েছিল। বুধবার চট্টগ্রাম জেলা ও দায়রা জজ নুরুল হুদার আদালত এ মামলার রায় প্রদান করেন।

মুক্তিযোদ্ধা ফারুক হত্যায় জড়িতদের গ্রেফতার দাবি

নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল, ২২ জুলাই ॥ বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদকারী মুক্তিযোদ্ধা ও জেলা আওয়ামী লীগ নেতা ফারুক আহমেদের খুনীদের দ্রুত গ্রেফতার দাবিতে মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে জেলা আওয়ামী লীগ। বুধবার দুপুরে একটি মিছিল শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে স্থানীয় শহীদ মিনারে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশ থেকে মুক্তিযোদ্ধা ফারুক হত্যার আসামি এমপি আমানুর রহমান খান রানা, পৌর মেয়র শহিদুর রহমান খান মুক্তি, কেন্দ্রীয় ছাত্রলীগের সহসভাপতি সানিয়াত খান বাপ্পা ও ব্যবসায়ী নেতা জাহিদুর রহমান খান কাকনকে অবিলম্বে গ্রেফতার ও দল থেকে বহিষ্কারের দাবি জানানো হয়।

গোপালগঞ্জে যুবদল ছাত্রদলের চার নেতাকর্মী জেলহাজতে

নিজস্ব সংবাদদাতা, গোপালগঞ্জ, ২২ জুলাই ॥ জেলা যুবদল সভাপতিসহ যুবদল ও ছাত্রদলের চার নেতাকর্মীকে জেলহাজতে পাঠানো হয়েছে। ২০১৩ সালের ১৯ এপ্রিল দায়ের করা বিশেষ ক্ষমতা আইনের একটি মামলায় পুলিশ তাদের গ্রেফতার দেখিয়ে ৭ দিনের রিমান্ড চেয়ে আদালতে সোপর্দ করলে বুধবার দুপুরে গোপালগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (ভারপ্রাপ্ত) বেগম ফারজানা আক্তার গ্রেফতারকৃতদের জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন এবং রিমান্ড শুনানির পরবর্তী তারিখ নির্ধারণ করেন ২৭ জুলাই। গ্রেফতারকৃতরা হলেনÑ জেলা যুবদলের সভাপতি তৌফিকুল ইসলাম তৌফিক, ছাত্রদলের সভাপতি মিকাইল হোসেন, ছাত্রদলের সাবেক সভাপতি শামচুল আলম সবুজ ও যুবদল নেতা সবুজ সিকদার।