১৪ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ঢাকা-মাওয়া মহাসড়কের চার লেনের কাজ ডিসেম্বরে শুরু

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘ঢাকা-মাওয়া মহাসড়ক চার লেনে উন্নীত করার কাজ আগামী ডিসেম্বরেই শুরু হবে। ডিপজিট ওয়ার্ক হিসাবে বাংলাদেশ সেনাবাহিনী এই কাজটি করবে। এব্যাপরে সকল প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। সেনাবাহিনীসহ সংশ্লিষ্টদের সাথে কথা হয়েছে। তিনি বলেন, শুধু পদ্মা সেতু নির্মাণই নয় এই সেতু কেন্দ্রিক অন্যন্য সকল কাজ যথা সময়ে সম্পন্ন করা হবে’।

মন্ত্রী বলেন, ‘পয়লা আগস্ট থেকে মহাসড়কে সিএনজি অটো রিক্সা চলবে না। তাই আগামী পয়লা আগস্ট থেকে সিএনজি অটো রিক্সা বন্ধের অভিযানের পাশাপাশি আগে থেকেই নিষিদ্ধ নসিমন করিমনের বিরুদ্ধেও অভিযান চলমান থাকবে। তিনি বলেন এসব মোটর যানের কারণেই মহাসড়কে বেশী দুর্ঘটনা ঘটছে’ ।

তিনি বৃহস্পতিবার ঢাকা-মাওয়া মহাসড়কের মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার দুর্ঘটনাস্থল নিমতলী পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা জানান। উল্লেখ্য বুধবার বিকালে এখানে ইলিশ পরিবহনের বাসের সাথে যাত্রীবাহী লেগুনার সংঘর্ষে ৭ জন নিহত ও ১২ জন আহত হয়। মন্ত্রী আকস্মিক এই দুর্ঘটনাস্থলপরিদর্শন করে দায়ীদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহনের নির্দেশ দেন’।

মন্ত্রীর সাথে এ সময় ছিলেন, স্থানীয় সংসদ সদস্য সুকুমার রঞ্জন ঘোষ, সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলী আবু হেনা মো. তারেক ইকবাল ও জন সংযোগ কর্মকর্তা শেখ ওয়ালিদ ফয়েজসহ সংশ্লিষ্ট কর্মকর্তা বৃন্দ।