১৯ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মাগুরায় আওয়ামী লীগের দু’গ্রুপের সংঘর্ষে নিহত ১

  • বাউফলে আহত ১

বাংলানিউজ ॥ মাগুরা সদর উপজেলার রূপদহ-সুন্দরপুর গ্রামে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে নান্নু শেখ (৪০) নামে একজন নিহত ও অন্তত ৩০ জন আহত হয়েছেন। এ সময় কমপক্ষে ২৫ বাড়িঘর ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ কয়েক রাউন্ড রবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে। বৃহস্পতিবার সকাল নয়টার দিকে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

মাগুরা সদর হাসপাতালে ভর্তি আহত আলমগীর হোসেনসহ একাধিক ব্যক্তি জানান, এলাকার রাজনৈতিক ও সামাজিক আধিপত্য বিস্তার নিয়ে শত্রুজিৎপুর ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি সালাম হাজির সঙ্গে সাধারণ সম্পাদক ইখলাস সমর্থিত নান্নু শেখের সমর্থকদের বিরোধ চলে আসছিল। যে দ্বন্দ্ব ২১ জুলাই অনুষ্ঠিত উপজেলা পরিষদের চেয়াম্যান পদে উপনির্বাচন নিয়ে চরম আকার ধারণ করে। এ নির্বাচনে সালাম হাজির সমর্থকরা আওয়ামী লীগ প্রার্থী রুস্তম আলীর ঘোড়া প্রতীকের পক্ষে কাজ করেন। অপরদিকে নান্নু শেখসহ তার সমর্থকরা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবু নাসির বাবলুর আনারস প্রতীকের পক্ষ নিয়ে নির্বাচন করেন।

নির্বাচনে রোস্তম আলী বিজয়ী হন। নির্বাচন পরবর্তী সময়ে জয়-পরাজয় নিয়ে দু’পক্ষের মধ্যে নতুন করে উত্তেজনা সৃষ্টি হয়। এক পর্যায়ে বৃহস্পতিবার সকাল নয়টার দিকে সালাম হাজির সমর্থকরা নান্নু শেখের ওপর হামলা চালিয়ে তাকে কুপিয়ে গুরুতর জখম করে ও তার সমর্থিত লোকদের বাড়িঘরে হামলা চালিয়ে ভাঙচুর-লুটপাট চালায়। এ ঘটনার পর উভয়পক্ষের সমর্থকদের মধ্যে সংঘর্ষ বেধে যায়। প্রায় দু’ঘণ্টাব্যাপী এ সংঘর্ষে প্রতিপক্ষের হামলা-পাল্টা হমলায় উভয়পক্ষের অন্তত ৩০ জন আহত হন। ভাংচুর লুটপাটের ঘটনা ঘটে কমপক্ষে ২৫টি বাড়িতে। পুলিশ পরিস্থিতি সামলাতে কয়েক রাউন্ড টিয়ারশেল ও রবার বুলেট নিক্ষেপ করে। আহতদের মধ্যে গুরুতর জখম অবস্থায় ২০ জনকে মাগুরা সদর হাসপাতালে ভর্তি করা হলে দায়িত্বরত চিকিৎসক নান্নু শেখকে মৃত ঘোষণ করেন।

১০ জনকে কুপিয়ে জখম ॥ নিজস্ব সংবাদদাতা বাউফল থেকে জানান, সমাবেশ শেষে বাড়ি যাওয়ার পথে উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদকসহ ১০ জনকে কুপিয়ে পিটিয়ে জখম করা হয়েছে। পটুয়াখালী জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও বাউফল পৌরসভার মেয়র জিয়াউল হক জুয়েল সমর্থিত ছাত্রলীগের ১০-১২ জন তাদের কুপিয়ে ও পিটিয়ে জখম করে। বৃহস্পতিবার সন্ধ্যা ৭টার দিকে গোলাবাড়ি এলাকায় এ ঘটনা ঘটে।