২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সকারের কাছেও হার ফরাশগঞ্জের

স্পোর্টস রিপোর্টার ॥ অবনমিত হওয়াটা প্রায় নিশ্চিতই বলা চলে। সেটা ভেবে আর কোন ফায়দা নেই। কিন্তু হাতে যে ৬ ম্যাচ ছিল, তার যেকোন একটিতে জিতলেই অধরা জয় পাওয়া যেত। কিন্তু ‘নীলকুঠি’ খ্যাত পুরনো ঢাকার ক্লাব ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাবকে সেই সুযোগ আর দিল না ফেনী সকার ক্লাব। ‘মান্যবর বাংলাদেশ প্রিমিয়ার লীগ’ ফুটবলে বৃহস্পতিবার অনুষ্ঠিত খেলায় সকার ক্লাবের কাছে ৪-২ গোলে হারল পয়েন্ট টেবিলের তলানির দল ফরাশগঞ্জ। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচের প্রথমার্ধে ৩-০ গোলে এগিয়ে ছিল সকার ক্লাব। যদিও লীগের প্রথম পর্বের মোকাবেলায় দুই দলের ফল ছিল গোলশূন্য ড্র। ১৫ ম্যাচে এটা সকারের চতুর্থ জয়। ১৫ পয়েন্ট নিয়ে সপ্তম অবস্থানে উঠে এসেছে তারা। পেছনে ফেলল টিম বিজেএমসিকে। আর সমান ম্যাচে দশম হারে ৫ পয়েন্ট নিয়ে আগের মতোই পয়েন্ট তলানিতে (একাদশ) রয়েছে ফরাশগঞ্জ।

ম্যাচের ৩ মিনিটেই গোল করে দলকে এগিয়ে দেন ফেনীর অধিনায়ক আলী হোসেন (১-০)। ২৪ মিনিটে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন ফেনীর ফরোয়ার্ড সোহেল মিয়া (২-০)। ৩০ মিনিটে আরেকটি গোল করে দলকে স্বস্তি এনে দেন ফেনীর গাম্বিয়ান মিডফিল্ডার আল কেব্বা চেসি (৩-০)। তবে ৫৪ মিনিটে খেলার ধারার বিপরীতে গোল করে কিছুটা হলেও ম্যাচ জমিয়ে তোলেন ফরাশগঞ্জের নাজমুল ইসলাম রাসেল (১-৩)। ৭১ মিনিটে ফরাশগঞ্জের প্রণব কুমার দের শট বিপদমুক্ত করতে গিয়ে আত্মঘাতী গোল করে বিপদ বাড়িয়ে দেন সকারের ডিফেন্ডার আলাউদ্দিন (২-৩)। ৭৭ মিনিটে সকারের চতুর্থ গোলটি করেন গাম্বিয়ান মিডফিল্ডার দাউদা সিসে (৪-২)। ইনজুরি টাইমে দশ জনের দলে পরিণত হয় ফরাশগঞ্জ। ফাউল করে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন জহিরুল ইসলাম। তবে ১০ জনের ফরাশগঞ্জের জালে আর কোন বল পাঠাতে পারেনি ফেনী সকার। তাই ৪-২ গোলের জয় নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে ফেনীর ক্লাবটিকে। আজ প্রিমিয়ার ফুটবল লীগে কোন ম্যাচ অনুষ্ঠিত হবে না। আগামীকাল বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে। প্রথম ম্যাচে বিকেল সোয়া ৪টায় মুক্তিযোদ্ধার মুখোমুখি হবে রহমতগঞ্জ। আর সন্ধ্যা সাড়ে ৭টায় শেখ জামালকে মোকাবেলা করবে ব্রাদার্স ইউনিয়ন।

আজ থেকে শুরু মহিলা ফিদে র‌্যাপিড দাবা

স্পোর্টস রিপোর্টার ॥ বাংলাদেশ দাবা ফেডারেশনের সহযোগিতায়, গোল্ডেন স্পোর্টিং ক্লাবের পৃষ্ঠপোষকতায় এবং বাংলাদেশ মহিলা দাবা সমিতির আয়োজনে ‘মহিলা ফিদে র‌্যাপিড রেটিং দাবা প্রতিযোগিতা’র খেলা শুক্রবার বেলা ১১টা থেকে দাবা ফেডারেশনের দাবা কক্ষে শুরু হবে। সব মহিলা ও বালিকাদের জন্য এ প্রতিযোগিতায় অংশগ্রহণ উন্মুক্ত। অংশগ্রহণে আগ্রহী মহিলা ও বালিকাদের শুক্রবারের মধ্যে খেলা শুরুর পূর্বে নির্ধারিত এন্ট্রি ফিসহ খেলার কক্ষে নাম জমা দিতে হবে। প্রতিযোগিতার খেলা দিনব্যাপী ৭ রাউন্ড সুইস লীগ পদ্ধতিতে অনুষ্ঠিত হবে এবং বিজয়ীদের নগদ অর্থ পুরস্কার দেয়া হবে।