১৯ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সৈয়দপুরে স্কুলছাত্র সাকিব হত্যার ক্লু পায়নি পুলিশ

স্টাফ রির্পোটার, নীলফামারী ॥ সৈয়দপুরে বহুল আলোচিত মেধাবী স্কুলছাত্র সিরাজুম মনির সাকিব (১৪) হত্যাকা-ের এক মাসেও কোন নমুনা উদ্ঘাটন করতে পারেনি পুলিশ। এ কারণে সৈয়দপুর সরকারী কারিগরি মহাবিদ্যালয়ের তাঁরই স্কুলের বর্তমান ও সাবেক শিক্ষার্থী ও শিক্ষকরা হত্যাকা-ের ক্লু উদ্ধারসহ প্রকৃত জড়িতদের অবিলম্বে গ্রেফতার ও বিচারের দাবিতে মানববন্ধন কর্মসূচী পালন করেছে। বৃহস্পতিবার সৈয়দপুর শহরের স্মৃতি অম্লান চত্বরে (জিআরপি মোড়) আয়োজিত মানববন্ধনটি দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত পালন করা হয়।

এ সময় বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের সাবেক শিক্ষার্থী আরিফ আনিস সোহান, রায়হান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র রাফজান জনি, নিহত সাকিবের ফুফু সুমী, সাংবাদিক এম আর আলম ঝন্টু, আতিকুজ্জামান প্রমুখ। বক্তারা অভিযোগ করে বলেন, সাকিবকে ভাড়া বাসায় নৃশংভাবে হত্যার একমাস অতিবাহিত হলেও এখনও হত্যাকারীদের পুলিশ গ্রেফতার করতে পারেনি। এই মানববন্ধন কর্মসূচী থেকে অবিলম্বে হত্যাকারীদের চিহ্নিত করে গ্রেফতারের দাবি জানানো হয়। তা না হলে আগামী ২৮ জুলাইয়ের পর থেকে কঠোর কর্মসূচী পালনের মাধ্যমে সৈয়দপুর শহরকে অচল করে দেয়া হবে বলে ঘোষণা করা হয়। এ ব্যাপারে কথা বলা হলে সাকিব হত্যা মামলার তদন্ত কর্মকর্তা সৈয়দপুর থানার এসআই কার্তিক রায় মোহন্ত বলেন, গত ১৬ জুলাই ময়নাতন্তের রিপোর্ট পাওয়া গেছে। তাতে শ্বাসরোধে মৃত্যুর কথা উল্লেখ রয়েছে। সাকিবের মোবাইল ফোনে বিভিন্ন জনের সঙ্গে ফোনের কললিস্ট দেখে তদন্তের কাজ এগিয়ে চলছে। পাশাপাশি মামলাটি সিআইডির কাছে হস্তান্তরের প্রক্রিয়া চলছে।

ঈশ্বরদী থানার চার পুলিশ ক্লোজড

স্টাফ রিপোর্টার, ঈশ্বরদী ॥ ঈশ্বরদী থানার এসআই আসিফ, এসআই শাহীন মোহাম্মদ অনু, মুন্সি জিল্লুর রহমান ও কনস্টেবল আনিসুর রহমান আনিসকে পুলিশ লাইনে ক্লোজ করা হয়েছে। পুলিশ সুপার আলমগীর কবির বুধবার রাতে আসিফ, অনু ও জিল্লুকে প্রশাসনিক কারণে এবং আনিসকে শুক্রবার রাতে মাদক কারবারীকে সহযোগিতা করে আর্থিক সুবিধা গ্রহণের অভিযোগে ক্লোজ করার নির্দেশ দিয়েছেন।