২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

দৌলতপুরে দোকানে হামলা, চাঁদা দাবি আহত ৩

  • পিস্তল উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, দৌলতপুর, কুষ্টিয়া, ২৩ জুলাই ॥ দৌলতপুরের বাহিরমাদী গ্রামে চিহ্নিত সন্ত্রাসীদের হামলায় এক ব্যবসায়ীসহ ৩ জন আহত হয়েছে। এ সময় বিক্ষুব্ধ গ্রামবাসীর ধাওয়া খেয়ে পালানোর সময় সন্ত্রাসীদের ফেলে যাওয়া একটি পিস্তল ও গুলি উদ্ধার করেছে পুলিশ।

স্থানীয় সূত্র জানায়, বুধবার সন্ধ্যা ৭টার দিকে উপজেলার ফিলিপনগর ইউপির বাহিরমাদী পূর্বপাড়া বজ্রক্লাব সংলগ্ন মুক্তার হোসেনের মুদি দোকানে এলাকার চিহ্নিত সন্ত্রাসী মাসুদ (২৬), রাজিব (২৫), রনি (২৭) ও লাবুসহ (২৬) ৫Ñ৬ জন সশস্ত্র হামলা চালিয়ে ব্যবসায়ী মুক্তার হোসেনের কাছে মোটা অঙ্কের চাঁদা দাবি করে। চাঁদার টাকা ব্যবসায়ী মুক্তার হোসেন দিতে অপারগতা প্রকাশ করলে সন্ত্রাসীরা তাকে পিস্তলের বাট দিয়ে বেধড়ক মারপিট করে ব্যবসা প্রতিষ্ঠান থেকে নগদ ৭ হাজার ৩শ’ টাকা ও একটি মোবাইলফোন লুট করে। পুলিশ জানায়, ঘটনাস্থল থেকে একটি পিস্তল ও এক রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। তবে কাউকে আটক করা যায়নি। হামলাকারী সন্ত্রাসীরা স্থানীয় মামুনের সহযোগী বলে এলাকাবাসী জানিয়েছে।

রামেক হাসপাতালে সংযুক্ত হচ্ছে ছয় আধুনিক ডায়ালাইসিস মেশিন

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের কিডনি বিভাগে সংযুক্ত হচ্ছে ৬টি আধুনিক ও উন্নত চিকিৎসা দিতে সক্ষম ডায়ালাইসিস মেশিন। এতে ব্যয় হয়েছে ৮০ লাখ টাকা। আগামী ১৫ দিনের মধ্যে নতুন ডায়ালাইসিস সেন্টারটির কার্যক্রম চালু হবে বলে আশা করছেন হাসপাতাল কর্তৃপক্ষ।

রামেক হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও সাংসদ ফজলে হোসেন বাদশা বৃহস্পতিবার সাংবাদিকদের জানান, উন্নত চিকিৎসা ব্যবস্থা ডায়ালাইসিস করে এবং কিডনি প্রতিস্থাপনের মাধ্যমে কিডনি আক্রান্ত রোগীদের দীর্ঘদিন বাঁচিয়ে রাখা সম্ভব। আর এ কারণে আধুনিক ও উন্নত চিকিৎসা সেবা দিতে সক্ষম ৬টি ডায়ালাইসিস মেশিন হাসপাতালে আনা হয়েছে।

তিনি জানান, হাসপাতালে আগের ৭টি ডায়ালাইসিস মেশিন ছিল সেগুলো দীর্ঘদিন ব্যবহারের ফলে যন্ত্রপাতির কার্যক্ষমতা কমে গেছে। এজন্য আরও ৬টি আধুনিক মেশিন আনার উদ্যোগ গ্রহণ করা হয়। বর্তমানে কিডনি ইউনিটে ১৩টি ডায়ালাইসিস মেশিন আছে। এতে এ অঞ্চলের মানুষের দীর্ঘদিনের কাক্সিক্ষত প্রত্যাশা পূরণ হয়েছে।

নাটোরে আশ্রয়ণ কেন্দ্রের ১০ ঘর ভস্মীভূত

সংবাদদাতা, নাটোর, ২৩ জুলাই ॥ সদর উপজেলার হালসা মাহেশা আশ্রয়ণ কেন্দ্রে অগ্নিকা-ে ভস্মীভূত হয়েছে অন্তত ১০টি ঘর। এ সময় আগুনে ঘরের আসবাবপত্রসহ বেশ কয়েকটি গবাদিপশু পুড়ে মারা গেছে। জানা যায়, বুধবার রাত ৩টার দিকে সদর উপজেলার হালসা মাহেশা আশ্রয়ণ কেন্দ্রের একটি ঘর থেকে অগ্নিকা-ের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে পার্শ্ববর্তী ঘরগুলোতে। এসময় স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টা করে ও ফায়ার সার্ভিসকে খবর দেয়। নাটোর ফায়ার সার্ভিসের একটি ইউনিট দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু এরই মধ্যে আশ্রয়ণ কেন্দ্রের ৯০টি ঘরের মধ্যে ১০টি ঘর সম্পূর্ণভাবে ভস্মীভূত হয়। স্টেশন কর্মকর্তা আরও জানান, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয় থাকতে পারে। অগ্নিকা-ে ১০টি ঘরের প্রায় ৭ লাখ টাকার ক্ষতি হয়েছে।

যশোরে এনজিওর ৫ জনের বিরুদ্ধে মামলা

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ এহসান মাল্টিপারপাস সোসাইটির শীর্ষ কর্মকর্তা মুফতী ইউনুস আহমেদের স্ত্রীসহ ৫ কর্মকর্তা ও তাদের সহযোগীদের বিরুদ্ধে যশোর কোতোয়ালি থানায় আরও একটি মামলা হয়েছে। এবার বাড়িঘরে হামলা চালিয়ে লুট এবং শ্লীলতাহানির অভিযোগে বৃহস্পতিবার মামলাটি করেছেন এহসান সোসাইটির গ্রাহক শহরের বারান্দী কদমতলা এলাকার রবিউল ইসলামের ছেলে মফিজুল ইসলাম ইমন। আসামিরা হলো- মুফতী ইউনুস আহমেদের স্ত্রী নার্গিস বেগম, ফুরকান আহমেদ কাসেমী, মাওলানা নাসিরুল্লাহ, নুর আলম এবং মোশারফ হোসেন।

নির্বাচিত সংবাদ
এই মাত্রা পাওয়া