১৬ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সোনারগাঁওয়ে মসজিদের হিসাব চাওয়ায় হামলা ॥ আহত ১০

নিজস্ব সংবাদদাতা, সিদ্ধিরগঞ্জ, নারায়ণগঞ্জ, ২৩ জুলাই ॥ সোনারগাঁয়ের কাঁচপুর এলাকায় মসজিদের আয়-ব্যয়ের হিসাব চাওয়াকে কেন্দ্র করে প্রতিপক্ষের লোকজন ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর ও লুটপাট চালিয়েছে বলে অভিযোগ উঠেছে। এ সময় তাদের বাধা দিতে গিয়ে ধারালো অস্ত্রের আঘাতে প্রায় ১০ জন আহত হয়। বুধবার রাতে উপজেলার কাঁচপুর ইউনিয়নের সোনাপুর বটতলা এলাকায় এ ঘটনা ঘটে। আহতদের উদ্ধার করে সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক। এ ঘটনায় বুধবার রাতে আহত নজরুল ইসলাম বাদী হয়ে সোনারগাঁ থানায় অভিযোগ দায়ের করেছে।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, উপজেলার কাঁচপুর সোনাপুর এলাকার সোনাপুর বটতলা বাইতুল আমান জামে মসজিদের প্রতিষ্ঠা লগ্ন থেকে স্থানীয় আব্দুল মালেক সাধারণ সম্পাদক হিসেবে মসজিদের দায়িত্ব পালন করে আসছেন। সম্প্রতি এলাকাবাসী মসজিদ কমিটির কাছে আয় ব্যয়ের হিসাব চান। এনিয়ে গড়িমশি করলে বুধবার মসজিদে আছর নামায শেষে সাধারণ সম্পাদক মালেক ও তার সহযোগী সাইদুরের সঙ্গে একই এলাকার মনিরুজ্জামানের বাকবিত-া ও ধাক্কা-ধাক্কির ঘটনা ঘটে। এরই জের ধরে ওই দিন রাতে আব্দুল মালেক ও সাইদুরের নেতৃত্বে পলাশ, সুমন, কাউছারসহ ২০Ñ২৫ জনের একটি দল দেশীয় অস্ত্র রামদা, লাঠি, লোহার এঙ্গেল হকিস্টিক নিয়ে সোনাপুর বটতলা বাজারে মনিরুজ্জামানের ছোট ভাই পিয়ার মোহাম্মদের ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালায়। সন্ত্রাসীরা ব্যবসা প্রতিষ্ঠানের বিভিন্ন আসবাবপত্রে ব্যাপক ভাংচুর চালিয়ে টাকা-পয়সাসহ বিভিন্ন মালামাল লুট করে নিয়ে যায় বলে অভিযোগ করা হয়। এ সময় তাদের বাধা দিতে গিয়ে ধারালো অস্ত্রের আঘাতে আহত হয় পিয়ার মোহাম্মদ, মনিরুজ্জামান, আবুল কালাম, নজরুল ইসলাম, আতিকুর রহমান, শাহ আলম ও পারভেজসহ প্রায় ১০ জন।

শিক্ষার্থীর ওপর হামলার বিচার দাবি

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ২৩ জুলাই ॥ পীরগঞ্জ উপজেলার মেধাবী ছাত্র তানজিল আহমেদ বন্ধনের ওপর সন্ত্রাসী হামলার ঘটনায় জড়িতদের শাস্তির দাবিতে বৃহস্পতিবার মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সকালে সুধী সমাজের আয়োজনে পীরগঞ্জ চৌরাস্তায় ঘণ্টাব্যাপী অনুষ্ঠিত মানববন্ধনে বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থী, মুক্তিযোদ্ধা, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংস্কৃতিককর্মী ও সাংবাদিক-সহ সর্বস্তরের মানুষ অংশগ্রহণ করে। এ সময় বক্তব্য রাখেন ইব্রাহীম খান, পাঠচক্র সভাপতি মোশারফ হোসেন, জিল্লুর রহমান জুয়েল প্রমুখ।

ইছামতি সেতু চালু

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ জেলার পাউসার ইছামতি সেতুর দ্বার উন্মোচন হয়েছে। বুধবার ৬৫ মিটার দীর্ঘ গুরুত্বপূর্ণ এ সেতু জনগণের জন্য খুলে দেয়া হয়। বহু প্রতীক্ষিত এ সেতু চালু হওয়ায় এলাকায় আনন্দের বন্যা বয়ে যায়। সন্ধ্যায় তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য সুকুমার রঞ্জন ঘোষ এমপি এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন। সিরাজদিখান উপজেলা চেয়ারম্যান মহিউদ্দিন আহম্মেদ, ইউএনও রওনক আফরোজা সোমা, মুন্সীগঞ্জ এলজিইডির নির্বাহী প্রকৌশলী মোঃ ওয়াহিদুজ্জামান, সহকারী প্রকৌশলী সফিউল আলম উপস্থিত ছিলেন।

নির্বাচিত সংবাদ