১৯ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

তাজুলের সম্পৃক্ততা পায়নি সংসদীয় কমিটি

  • ক্রেস্টে স্বর্ণ জালিয়াতি

বিডিনিউজ ॥ মুক্তিযুদ্ধে ভূমিকা রাখা বিদেশী বন্ধুদের দেয়া ক্রেস্টে সোনা জালিয়াতির ঘটনায় সাবেক প্রতিমন্ত্রী এবি তাজুল ইসলামের কোন সম্পৃক্ততা না পাওয়ার কথা জানিয়ে প্রতিবেদন দিয়েছে মুক্তিযুদ্ধ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি গঠিত তদন্ত কমিটি। এই সংসদীয় কমিটির সভাপতি তাজুল কয়েক বছর আগে যখন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ছিলেন তখন জালিয়াতি হয়েছিল পরে অভিযোগ ওঠে; ততদিনে আ ক ম মোজাম্মেলক হক মন্ত্রীর দায়িত্বে আসেন।

বিষয়টি নিয়ে শোরগোলের পর মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ও একটি কমিটি করেছিল, যাতে সাবেক প্রতিমন্ত্রী তাজুলকে দায়ী করা হয় বলে গণমাধ্যমে খবর আসে। এর মধ্যে সংসদে বিষয়টি নিয়ে আলোচনার পর তাজুল নেতৃত্বাধীন সংসদীয় কমিটি তদন্তের উদ্যোগ নেয় এবং এজন্য আফসারুল আমিনকে প্রধান করে তিন সদস্যের একটি উপকমিটি করে দেয়।

গত ২৪ মে সংসদীয় কমিটির বৈঠকে উপকমিটি তাদের প্রতিবেদনটি দেয়, যা বৃহস্পতিবার সংসদ ভবনে অনুষ্ঠিত সংসদীয় কমিটির বৈঠকে আসে। বৈঠক শেষে সংসদীয় কমিটির সদস্য কামরুল লায়লা জলি বলেন, পুরোটা প্রতিবেদন লাইনে লাইনে পড়া তো সম্ভব হয়নি। আমরা সুপারিশগুলো দেখে প্রতিবেদনটি মন্ত্রণালয়ে পাঠিয়ে দিয়েছি। মন্ত্রণালয় কমিটির সুপারিশ অনুযায়ী কাজ করবে। বৈঠকের পর সংসদীয় কমিটির সভাপতি তাজুল ইসলামের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।