১৪ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সাকার রায় সামনে রেখে আজ থেকে কর্মসূচী পালন করবে গণজাগরণ মঞ্চ

স্টাফ রিপোর্টার ॥ কুখ্যাত যুদ্ধাপরাধী সালাউদ্দিন কাদের চৌধুরীর চূড়ান্ত রায় ঘোষণাকে কেন্দ্র করে আজ থেকে কর্মসূচী পালন করবে গণজাগরণ মঞ্চ। ধারাবাহিক কর্মসূচীর অংশ হিসেবে আজ শুক্রবার বিকেল চারটায় শাহবাগের প্রজন্ম চত্বরে গণঅবস্থান কর্মসূচীর ঘোষণা দেয়া হয়েছে।

মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার বলেন, আমরা ইতোপূর্বেও দেখেছি কুখ্যাত যুদ্ধাপরাধী সালাউদ্দিন কাদের নানা কূটচালের আশ্রয় নিয়ে বিচারপ্রক্রিয়াকে বিলম্বিত করতে চেয়েছে। কখনওবা বিচার প্রক্রিয়াকে বিতর্কিত করার অপপ্রয়াস চালিয়েছে। এই রায়কে কেন্দ্র করে স্বাধীনতাবিরোধী গোষ্ঠীর সকল ষড়যন্ত্র রুখে দিতে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সকল মানুষকে রাজপথে নেমে আসার আহ্বান জানাচ্ছি। আমাদের ঐক্যবদ্ধ প্রতিরোধই হবে স্বাধীনতাবিরোধীদের ষড়যন্ত্রের দাঁতভাঙ্গা জবাব।

দলমত নির্বিশেষে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সকল রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, ছাত্র, যুব, নারী ও শ্রমিক সংগঠনের নেতাকর্মীর পাশাপাশি সর্বস্তরের সাধারণ মানুষকে রাজপথে নেমে এসে ফাঁসির দাবিতে সোচ্চার হবার আহ্বান জানিয়ে তিনি বলেন, গণজাগরণের মাধ্যমে জনগণ দেখিয়েছে জনতার চেয়ে বড় কোনো শক্তি নেই। এই প্রতিবাদী জনতাই যুদ্ধাপরাধীমুক্ত মুক্তিযুদ্ধের বাংলাদেশ গড়বে। কুখ্যাত যুদ্ধাপরাধী সালাউদ্দিন কাদেরের সর্বোচ্চ শাস্তিই হবে; সেই আলোকোজ্জ্বল বাংলাদেশের পথে এক প্রত্যয়ী পদক্ষেপ।