১৩ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রাজন হত্যা গাফিলতির অভিযোগে ৩ পুলিশের বিরুদ্ধে ব্যবস্থা

  • স্বরাষ্ট্রমন্ত্রী

বিডিনিউজ ॥ সিলেটে রাজন হত্যার ঘটনায় গাফিলতি ও আসামিদের পালিয়ে যেতে সহায়তার অভিযোগ ওঠার পর পুলিশের এক পরিদর্শকসহ তিন সদস্যের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে। এরা হলেন জালালাবাদ থানার পরিদর্শক (তদন্ত) আলমগীর হোসেন এবং উপপরিদর্শক (এসআই) জাকির হোসেন ও এসআই আমিনুল ইসলাম। এদের মধ্যে দুই এসআইকে সাময়িক বরখাস্ত ও পরিদর্শককে প্রত্যাহার করা হয়েছে বলে সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার রহমত উল্লাহ জানান।

শুক্রবার সন্ধ্যায় তিনি সাংবাদিকদের বলেন, পুলিশের ভূমিকা তদন্তে গঠিত কমিটির প্রতিবেদনে গাফিলতির অভিযোগ প্রমাণিত হওয়ায় তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে।

রাজন হত্যার ঘটনার পর পুলিশের বিরুদ্ধে মামলা নিতে গাফিলতি ও আসামিদের পালিয়ে যেতে সহায়তা করার অভিযোগ খতিয়ে দেখতে সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার রোকনের নেতৃত্বে গঠিত তিন সদস্যের কমিটি বৃহস্পতিবার রাতে পুলিশ কমিশনার কামরুল আহসানের কাছে প্রতিবেদন জমা দেয়। এর পরদিন শুক্রবার দুপুরে সিলেট সফর শেষে ঢাকা ফেরার পথে ওসমানী বিমানবন্দরে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল সাংবাদিকদের বলেন, রাজন হত্যায় পুলিশের ভূমিকা তদন্তে গঠিত কমিটির প্রতিবেদন অনুযায়ী দায়ী পুলিশ সদস্যদের বিরুদ্ধে ‘কঠোর ব্যবস্থা’ নেয়া হবে। তিন দিনের সফরে সিলেট এসেই বুধবার রাজনের বাড়িতে গিয়ে তার বাবা-মাকে সান্ত¡না জানান স্বরাষ্ট্রমন্ত্রী কামাল। তার সফরের মধ্যেই প্রতিবেদন জমা দেয় তদন্ত কমিটি।