২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

পিডিবির নতুন দুই সদস্যের দায়িত্ব গ্রহণ

বাংলাদেশ বিদ্যুত উন্নয়ন বোর্ডের (পিডিবি) নতুন সদস্য (উৎপাদন) হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন প্রকৌশলী মিনহাজ উদ্দিন আহমেদ এবং প্রকৌশলী এটিএম জহিরুল ইসলাম (পরিকল্পনা ও উন্নয়ন)।

প্রকৌশলী মিনহাজ উদ্দিন আহমেদ বর্তমান পদে যোগদানের পূর্বে মহেশখালী ১৩২০ মেঃওঃ কয়লা ভিত্তিক তাপবিদ্যুত কেন্দ্র নির্মাণ প্রকল্পের পরিচালক (প্রধান প্রকৌশলী) হিসেবে দায়িত্ব পালন করছিলেন। মিনহাজ উদ্দিন আহমেদ ১৯৫৮ সালের ১ জানুয়ারি কুমিল্লা জেলায় জন্মগ্রহণ করেন। তিনি ১৯৮০ সালে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক ডিগ্রী অর্জন করেন। পরবর্তীতে বুয়েট থেকে সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে মাস্টার্স এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে এমবিএ ডিগ্রী অর্জন করেন। মিনহাজ উদ্দিন আহমেদ ১৯৮১ সালের ২৮ মার্চ সহকারী প্রকৌশলী হিসেবে বিউবোর পূর্ত নির্মাণ বিভাগে যোগদান করেন। প্রশিক্ষণ ও পেশাগত কাজে তিনি চীন, থাইল্যান্ড, ইন্দোনেশিয়া, সিঙ্গাপুর, ভারত, নেপাল, ভুটান, অস্ট্রেলিয়া, সুইজারল্যান্ড, ফ্রান্স সফর করেন। ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত ও দুই পুত্রসন্তানের জনক।

প্রকৌশলী এটিএম জহিরুল ইসলাম মজুমদার বর্তমান পদে যোগদানের পূর্বে প্রধান প্রকৌশলী, পূর্তকর্ম হিসেবে দায়িত্ব পালন করছিলেন। তিনি ১৯৫৭ সালের ৬ জানুয়ারি রাঙ্গামাটিতে জন্মগ্রহন করেন। তিনি খুলনা ইঞ্জিনিয়ারিং কলেজ থেকে সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে প্রথম শ্রেণীতে স্নাতক ডিগ্রী অর্জন করেন।

জনাব মজুমদার ১৯৮১ সালের ২৪ মার্চ সহকারী প্রকৌশলী হিসেবে বিদ্যুত উন্নয়ন বোর্ডে যোগদান করেন। প্রশিক্ষণ ও পেশাগত কাজে তিনি সুইডেন, নরওয়ে, রাশিয়া, চীন, ইন্দোনেশিয়া ও ভারত ভ্রমণ করেন। ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত এবং এক পুত্র ও এক কন্যাসন্তানের জনক। Ñবিজ্ঞপ্তি।