২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রাজনৈতিক কর্মকান্ড চালানোর গ্যারান্টি চায় বিএনপি

স্টাফ রিপোর্টার ॥ বিএনপির মুখপাত্র ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন বলেন, জাতীয় নির্বাচন, রাষ্ট্রের সব গণতান্ত্রিক প্রতিষ্ঠান সচল ও কার্যকর করতে বিরোধী দলের সঙ্গে দ্রুত কার্যকর সংলাপের দাবি জানিয়েছে বিএনপি। সেই সঙ্গে নিজেদের সব রাজনৈতিক কর্মকাণ্ড নির্বিঘ্নে চালানোর গ্যারান্টিও সরকারের কাছে দাবি করা হয়েছে।রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে শনিবার দুপুরে দলটির মুখপাত্র ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন এক সংবাদ সম্মেলনে এসব দাবির কথা উত্থাপন করেন।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিএনপির গণশিক্ষা বিষয়ক সম্পাদক এ্যাডভোকেট সানাউল্লা মিয়া, ধর্ম বিষয়ক সম্পাদক এ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার, সহ-সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, সহ-আইন বিষয়ক সম্পাদক এ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার, সহ-দফতর সম্পাদক শামীমুর রহমান শামীম ও আসাদুল করিম শাহীন প্রমুখ।

রিপন বলেন, রাজনৈতিক দল তাদের স্বাভাবিক কর্মকাণ্ড পরিচালনা করবে এটাই স্বাভাবিক। কিন্তু পরিতাপের বিষয় দেশের প্রধান বিরোধী দল বিএনপি, তাদের স্বাভাবিক কোনো কর্মকাণ্ড চালাতে পারছে না। নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা-হামলা দিয়ে আমাদের রাজনৈতিক কর্মকাণ্ড সীমিত করে রাখা হয়েছে। আমরা আমাদের স্বাভাবিক কর্মকাণ্ড চালাতে পারছি না। তিনি বলেন, বিএনপি স্বাভাবিক কর্মকাণ্ড চালানোর গ্যারান্টি চায়। এর পূর্বশর্ত হিসেবে আমরা আমাদের দলের সকল নেতাকর্মীদের সব মামলা অবিলম্বে প্রত্যাহারেরও দাবি জানাচ্ছি। তিনি আরো বলেন, সরকারি দলের নেতাকর্মীদের মামলা প্রত্যাহারের জন্য সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একটি কমিটিও আছে।