২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

২০১৮ বিশ্বকাপ আয়োজনে প্রস্তুত রাশিয়া

স্পোর্টস রিপোর্টার ॥ ২০১৮ বিশ্বকাপ ফুটবল আয়োজনে প্রস্তুত বলে জানিয়েছে রাশিয়া। আর মাত্র তিন বছর পর বিশ্ব ফুটবলের সবচেয়ে জনপ্রিয় ও আকাঙ্খিত আসর আয়োজন করবে রাশানরা। মাঝখানে ফিফার দুর্নীতি ও অনিয়মের কারণে কিছুটা শঙ্কা থাকলেও ইতোমধ্যে পরবর্তী বিশ্বকাপের সূচী প্রকাশ করা হয়েছে। আজ বাছাইপর্বের ড্র অনুষ্ঠিত হবে।

রাশিয়া বিশ্বকাপের পর্দা উঠবে ২০১৮ সালের ১৪ জুন। আর ফাইনাল মহারণের মধ্য দিয়ে সমাপনী ঘটবে ১৫ জুলাই। মস্কোর লুজনিকি স্টেডিয়ামে ফাইনাল হবে এটা ঠিক করা ছিল আগে থেকেই। দু’টি সেমিফাইনাল হবে মস্কো ও সেন্ট পিটার্সবার্গে। আর কোয়ার্টার ফাইনালে এই দুই শহরের সঙ্গে থাকছে কাজান ও সোচি। সবমিলিয়ে ১১টি শহরের ১২ ভেন্যুতে অনুষ্ঠিত হবে গ্রুপ পর্বের খেলা। বিশ্বকাপের সময়সূচীর পাশাপাশি চূড়ান্ত করা হয়েছে ২০১৭ সালের ফিফা কনফেডারেশন্স কাপের সময়ও। ১৭ জুন শুরু হয়ে ২ জুলাই শেষ হবে আট দলের বিশ্বকাপের ড্রেস রিহার্সেল খ্যাত এই টুর্নামেন্ট।

রাশিয়ার সেন্ট পিটার্সবার্গে আজ ২০১৮ বিশ্বকাপ বাছাইয়ের ড্র অনুষ্ঠিত হবে। তবে ড্রটা হবে এশিয়ার দেশগুলো বাদে ফিফার ১৪১টি দেশকে নিয়ে। কেননা এশিয়ার বাছাইপর্ব শুরু হয়ে গেছে আগেই। বিশ্বকাপ আয়োজনে রাশিয়া প্রস্তুত বলে জানিয়েছে দেশটির প্রেসিডেন্ট ভøাদিমির পুতিন। তিনি বলেছেন, রাশিয়া যে কোন মূল্য সফল বিশ্বকাপ আয়োজনে প্রস্তুত।