১৯ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আ জ ম নাছির চসিক মেয়র হিসেবে দায়িত্ব নিচ্ছেন আজ

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ দেশের দ্বিতীয় বৃহত্তম নগরী চট্টগ্রামের নির্বাচিত পঞ্চম মেয়র হিসেবে আওয়ামী লীগ নেতা আ জ ম নাছির উদ্দিন আজ ২৬ জুলাই রবিবার আনুষ্ঠানিকভাবে দায়িত্বভার গ্রহণ করবেন। একইদিনে দায়িত নেবেন ৪১ ওয়ার্ডের নির্বাচিত কাউন্সিলরসহ সংরক্ষিত ওয়ার্ডের ১৪ নারী কাউন্সিলরগণও।

গত কয়েকদিন ধরে প্রবল বর্ষণের কারণে নগরীর সাধারণ জীবনযাত্রা অচলাবস্থার কবলে পড়ে আছে। জলাবদ্ধতা এ নগরীর অন্যতম প্রধান সমস্যা। সমস্যা উত্তরণে নির্বাচিত এ মেয়রের অঙ্গীকার রয়েছে। পাশাপাশি চট্টগ্রামকে মেগাসিটিতে রূপান্তরসহ আরও কিছু স্বপ্ন তিনি নগরবাসীকে দেখিয়েছেন। বিপুল ভোটে নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির নির্বাচিতও হয়েছেন। একইদিনে চট্টগ্রামসহ ঢাকার দুই মেয়র নির্বাচিত হয়ে ক্ষমতাও গ্রহণ করেছেন। কিন্তু চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নির্বাচন নির্ধারিত সময়ের আগে অনুষ্ঠিত হওয়ায় তাকে এ দীর্ঘ সময় অপেক্ষা করতে হয়েছে দায়িত্ব নেয়ার জন্য। আজ তার ও নির্বাচিত কাউন্সিলরদের জন্য সেই মাহেন্দ্রক্ষণ।

চসিকের জনসংযোগ বিভাগ সূত্রে জানানো হয়, নতুন মেয়রের দায়িত্বভার গ্রহণ উপলক্ষে বিভিন্ন আনুষ্ঠানিকতার আয়োজন রয়েছে। এজন্য সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। এদিন তিনি গণমাধ্যম কর্মীদের সঙ্গে মতবিনিময়ও করবেন। তুলে ধরবেন তার কর্মপরিকল্পনার বিভিন্ন দিক।