১৭ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ব্রহ্মপুত্রে অর্ধশতাধিক শিক্ষার্থী নিয়ে নৌকাডুবি ॥ নিখোঁজ ৩

  • জাফলংয়ে দুই লাশ উদ্ধার

জনকণ্ঠ ডেস্ক ॥ ময়মনসিংহের গফরগাঁওয়ে শনিবার সকালে ব্রহ্মপুত্র নদে অর্ধশতাধিক শিক্ষার্থী নিয়ে নৌকা ডুবি হয়েছে। এ ঘটনায় এখনও দুই শিক্ষার্থী এবং এক গৃহবধূ নিখোঁজ রয়েছেন। কক্সবাজারের টেকনাফে মাছ ধরা ট্রলার ডুবে এক জেলে নিখোঁজ হয়। সিলেটের জাফলংয়ে বেড়াতে এসে নিখোঁজ দুই ছাত্র আব্দুল্লাহ (১৮) ও সোহাগ ঘোষের (১৭) লাশ শুক্রবার রাতে উদ্ধার করা হয়েছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের।

শনিবার সকাল ১০টায় গফরগাঁওয়ের নাককাটা চর ও হোসেনপুরের চরকাটিহারি গ্রামের শিক্ষার্থীরা নৌকায় করে শাঁখচূড়া উচ্চ বিদ্যালয়ে যাচ্ছিল। কিন্তু অতিরিক্ত যাত্রী তোলায় নৌকাটি মাঝ নদে ডুবে যায়। এ সময় প্রায় অর্ধশতাধিক শিক্ষার্থী ও এক গৃহবধূ তার দুই শিশু সন্তানসহ পানিতে তলিয়ে যায়। তবে যাত্রীদের মধ্যে এখনও তিনজন নিখোঁজ। তাদের মধ্যে মনির হোসেন শাঁখচূড়া উচ্চ বিদ্যালয়ের অষ্টম ও মুন্নি আক্তার ষষ্ঠ শ্রেণীর শিক্ষার্থী। অপর নিখোঁজ নারী শিউলী আক্তার গফরগাঁও পৌর এলাকার সালটিয়া গ্রামের শরীকতের স্ত্রী। নৌকাডুবির খবর পেয়ে স্থানীয়রা দ্রুত কয়েকটি ইঞ্জিনচালিত নৌকা নিয়ে উদ্ধার কাজে অংশ নেয়। নিখোঁজ তিনজনকে উদ্ধারে দুপুরেই ময়মনসিংহ ফায়ার সার্ভিসের উদ্ধারকারী দল ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার অভিযান শুরু করে।

স্থানীয়দের অভিযোগ, খেয়াঘাটের ইজারাদার যাত্রী পারাপারে উপযুক্ত নৌকা ব্যবহার না করে ছোট্ট ডিঙ্গি নৌকা দিয়ে পারাপারের কারণেই এ দুর্ঘটনা ঘটে।

কক্সবাজার ॥ টেকনাফের শাপলাপুর পয়েন্টে ট্রলার ডুবে আব্দুল মজিদ নামে এক জেলে নিখোঁজ রয়েছে। শনিবার দুপুরে এ ট্রলারডুবির ঘটনা ঘটে। ডুবে যাওয়া ট্রলারের মাঝি রহিমুল্লাহ জানান, শাপলাপুর এলাকার নুরুল হকের ফিশিং ট্রলার নিয়ে পাঁচ মাঝিমাল্লা শনিবার সকালে মাছ ধরতে সাগরে যাই।

সিলেট অফিস ॥ জাফলংয়ে বেড়াতে এসে পিয়াইন নদীতে নিখোঁজ ঢাকার কাজী নজরুল কলেজের শিক্ষার্থী আবদুল্লাহ অন্তর (১৮) ও সোহাগ ঘোষের (১৭) লাশ উদ্ধার করা হয়েছে। নিখোঁজের তিনদিন পর শুক্রবার রাত পৌনে ১১টায় ঘটনাস্থল থেকে প্রায় দুই কিলোমিটার দূরে পিয়াইন নদীর নয়াবস্তি এলাকা থেকে স্থানীয় লোকজন জাল ফেলে অন্তরের লাশ উদ্ধার করে। শনিবার সকাল ১০টায় ঘটনাস্থল থেকে প্রায় ১২ কিলোমিটার দূরে গোয়াইনঘাটের আলীরগাঁও ইউনিয়নের পিয়াইন নদী সংযুক্ত বেখরার খাল থেকে স্থানীয় লোকজন সোহাগের লাশ উদ্ধার করেন।

গাজীপুর ॥ কাপাসিয়ায় ঈদের ছুটিতে বেড়াতে এসে বন্ধুদের সঙ্গে গোসল করতে গিয়ে নদীতে ডুবে এক স্কুল ছাত্র মারা গেছে। শনিবার সন্ধ্যায় তার লাশ শীতলক্ষ্যা নদী থেকে উদ্ধার করা হয়েছে। তার নাম আখিয়ার জামান মিছিল (১৪)। সে নরসিংদী মনোহরদী থানার হাতিরদিয়া এলাকার মোল্লা তারিকুজ্জামানের ছেলে এবং সাবেক মুখ্য সচিব মোল্লা ওয়াহিদুজ্জামানের ভাতিজা।

নির্বাচিত সংবাদ