১১ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

অন্য যুবকের সঙ্গে প্রেমিকার বিয়ে হওয়ায় নটরডেম ছাত্রের আত্মহত্যা

স্টাফ রিপোর্টার ॥ “বন্ধুরা তোমরা মেয়েদের সঙ্গে প্রেম করো না। তারা ভাল ছেলে পেলেই বিয়ে করে চলে যায়।”

এভাবেই ফেসবুকে প্রেমিকার প্রতি ক্ষোভ প্রকাশ করার চব্বিশ ঘণ্টার মধ্যেই নটরডেম কলেজের ছাত্র মিজানের ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়।

রাজধানীর মতিঝিল এজিবি কলোনির একটি বাসায় শনিবার সকালে মোহাম্মদ মিজানুর রহমান (১৯) নামে মিজানুর রহমানের লাশ ঝুলতে দেখা যায়। কলোনির এফ/৪৮/৪ ভবনের দ্বিতীয় তলার একটি কক্ষ থেকে শনিবার সকাল সাড়ে ১০টার দিকে মতিঝিল থানা পুলিশ তার লাশটি উদ্ধার করে।

মিজানুর রহমান সিরাজগঞ্জ জেলার শাহজাদপুর উপজেলার ব্রজবালা গ্রামের রমজান আলীর ছেলে। লাশ দেখতে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে আসা মাহমুদুন্নবী নামে তার এক বন্ধু বলেন, ‘সিরাজগঞ্জে এক তরুণীর সঙ্গে তার প্রেমের সম্পর্ক ছিল। শুক্রবার অন্য এক যুবকের সঙ্গে তার বিয়ে হয়ে যায়। এই কারণে তিনি আত্মহত্যা করেন বলে মনে হচ্ছে।

মাহমুদুন্নবী জানান, ঈদের পর ২৩ জুলাই শুক্রবার বাড়ি থেকে ফেরার পর তিনি (মিজান) তার ফেসবুকে লেখেন : “বন্ধুরা, মেয়েদের সঙ্গে প্রেম করো না। তারা ভাল ছেলে পেয়ে বিয়ে করে চলে যায়।”

মতিঝিল থানার উপ-পরিদর্শক রফিকুল ইসলাম জানান, মিজানুর রহমান তার এক সহপাঠী হিমেলকে নিয়ে এজিবি কলোনির ওই কক্ষে ভাড়া থাকতেন। ঈদের ছুটিতে তারা দুইজনই বাড়ি যায়। ২৩ জুলাই রাত সাড়ে ১২টার সময় বাড়ি থেকে ঢাকার বাসায় ফেরেন মিজান। ফ্ল্যাটের মালিক সাইফুল ইসলাম জানালা দিয়ে লাশ ঝুলন্ত অবস্থায় দেখতে পেয়ে থানায় খবর দেয়। লাশ দেখে ধারণা করা হচ্ছে শুক্রবার রাতে তার মৃত্যু হয়েছে। তবে তার প্রেমিকার বিষয়ে তেমন কিছুই এখনো জানা যায়নি। ফেসবুকে যে স্ট্যাটাস পাওয়া গেছে তাও খতিয়ে দেখা হচ্ছে।