১১ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

টিউলিপের সম্মানে লন্ডনে ঈদ রিসেপশন পার্টি

পূর্ব লন্ডনের হোয়াইট হাউস হলে ১৯ জুলাই বিকেলে নবনির্বাচিত ব্রিটিশ পার্লামেন্ট সদস্য টিউলিপ সিদ্দিকের সম্মানে ঈদ রিসেপশন পার্টি অনুষ্ঠিত হয়েছে। এতে পাঁচ ব্রিটিশ এমপি এ্যান্ডি বার্নহাম, সাদিক খান, কিথ ভাজ, মাইক গেইট ও স্টিফেন টিমস উপস্থিত ছিলেন। পবিত্র কোরান তেলাওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। বিশিষ্ট টিভি উপস্থাপিকা উর্মি মাজহারের সঞ্চালনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের ফাঁকে ফাঁকে টিউলিপ সিদ্দিক এমপি ও ব্রিটিশ এমপিবৃন্দ এবং টিউলিপের মা বঙ্গবন্ধু কন্যা শেখ রেহানা বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হোসেন শহীদ সোহ্রাওয়ার্দীর ছেলে রাশেদ সোহ্রাওয়ার্দী, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সামরিক উপদেষ্টা মেজর জেনারেল (অব) তারেক আহমেদ সিদ্দিক, বিচারপতি মানিক চৌধুরী, যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান মাহমুদ শরীফ, উপদেষ্টা পরিষদের চেয়ারম্যান সামসুদ্দিন খান, সাধারণ সম্পাদক সৈয়দ সাজেদুর রহমান ফারুক, যুগ্ম-সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী, সর্বইউরোপিয়ান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, লন্ডনপ্রবাসী এমএ গনিসহ যুক্তরাজ্যের বাঙালী কমিউনিটির বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীবৃন্দ। আরও উপস্থিত ছিলেন সর্বইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি, জার্মান প্রবাসী অনিল দাশ গুপ্ত, যুগ্ম-সাধারণ সম্পাদক, লেখক ও মানবাধিকার কর্মী, অস্ট্রিয়া প্রবাসী এম নজরুল ইসলাম, বেলজিয়াম আওয়ামী লীগের সভাপতি বজলুর রশিদ বুলু। যুক্তরাজ্য প্রবাসী বাঙালীদের উদ্যোগে আয়োজিত ঈদ রিসেপশনটি মূলত টিউলিপ ব্রিটিশ পার্লামেন্ট সদস্য নির্বাচিত হওয়ায় বিজয়-উল্লাস সমাবেশে রূপ নেয়। টিউলিপ সিদ্দিক এমপি সকলকে ঈদ মোবারক এবং বাংলাদেশের ক্রিকেটারদের অভিনন্দন জানিয়ে বক্তব্য শুরু করেন। তিনি বলেন, আমি আমাদের বাংলাদেশ ক্রিকেট টিমকে শুভেচ্ছা জানাতে চাই। আমরা চাই যে, বাংলাদেশ ক্রিকেট টিম এখানে আসুক। আমরা দাওয়াত করছি। আমরা তোমাদের রিসেপশন দিতে চাই। ভোট দিয়ে তাকে এমপি নির্বাচিত করায় নির্বাচনী এলাকার জনগণকে এবং পাশে থেকে সাহায্য-সহযোগিতা করায় প্রবাসী বাঙালীদের ধন্যবাদ ও অভিনন্দন জানান টিউলিপ।

লেবার পার্টির শীর্ষ নেতৃত্বে এ্যান্ডি বার্নহামকে দেখার প্রত্যাশা জানিয়ে টিউলিপ সিদ্দিক বলেন, বার্নহাম লেবার পার্টির নেতা হলে তাকে নিয়ে আমি বাংলাদেশ সফরে যাব। টিউলিপের মা শেখ রেহানা তার বক্তব্যে মেয়েকে পার্লামেন্ট সদস্য নির্বাচিত করায় ভোটার ও ক্যাম্পেনারদের প্রতি কৃতজ্ঞতা জানান। তিনি মেয়ে টিউলিপের দায়িত্ব পালনে সকলের সহযোগিতা ও দোয়া কামনা করেন।লেবার পার্টির আগামী সম্মেলনে লিডার পদে অন্যতম প্রার্থী এ্যান্ডি বার্নহাম বলেন, টিউলিপ সিদ্দিক লেবার পার্টির উদীয়মান তারকা, পার্টির সম্পদ। আমরা টিউলিপের মতো সহকর্মী পেয়ে গর্বিত।-বিজ্ঞপ্তি