২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ফের শারাপোভার জীবনে বিরহের বাতাস

ফের শারাপোভার জীবনে বিরহের বাতাস
  • এবার ভেঙ্গে গেল দিমিত্রভের সঙ্গে সম্পর্ক, রাশান গ্ল্যামার গার্লকে ধোঁকা দিয়েছেন তরুণ বুলগেরিয়ান টেনিস খেলোয়াড়

স্পোর্টস রিপোর্টার ॥ টেনিস কোর্টটা প্রায়শই রাঙিয়ে থাকেন মারিয়া শারাপোভা। কিন্তু রাশিয়ান এই গ্ল্যামার গার্ল জীবনের মঞ্চটাকে রাঙাতে পারছেন না কিছুতেই! আগেও বিচ্ছেদের ঘটনা ঘটেছে সুন্দরী এই ললনার জীবনে। সেই ধাক্কা কাটিয়ে ঘর বাঁধার স্বপ্নে বিভোর ছিলেন। কিন্তু না, আবারও আচমকা ঝড় এসেছে পাঁচবারের গ্র্যান্ডসøাম জয়ী এই গ্ল্যামার কুইনের জীবনে। একা হয়ে গেছেন ২৮ বছর বয়সী তন্বী তনুলতা। কেননা প্রেমিক গ্রিগর দিমিত্রভের সঙ্গে আনুষ্ঠানিক বিচ্ছেদ হয়ে গেছে শারাপোভার। বুলগেরিয়ার সংবাদমাধ্যমকে দেয়া এক সাক্ষাতকারে শুক্রবার বিষয়টি স্বয়ং স্বীকার করেছেন দিমিত্রভ।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমের উদ্ধৃতিতে জানা গেছে, শারাপোভাকে ধোঁকা দিয়ে বুলগেরিয়ান মডেল নিকোলেটা লোজানোভার সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়েছেন দিমিত্রভ। প্রায় তিন বছরের সম্পর্কের শুরু থেকেই আলোচনার কেন্দ্রবিন্দুতে ছিলেন শারাপোভা-দিমিত্রভ। কিন্তু মাঝে-মধ্যেই এসেছে সম্পর্কের অবনতির খবরও। গত বছরও একবার এ সংক্রান্ত খবর চাউর হয়েছিল। এক বছর বাদে এবার আর শেষ রক্ষা হয়নি। ছাড়াছাড়িই হয়ে গেল আলোচিত এ জুটির সম্পর্ক।

বেশ কিছুদিন ধরেই দু’জনের পথ আলাদা হয়ে যাচ্ছে এমন গুঞ্জন শোনা যাচ্ছিল। বর্তমানে পুরুষ টেনিসের ষোড়শ স্থানে থাকা দিমিত্রভ নিজের জন্মস্থানের সংবাদমাধ্যমকে স্পষ্ট করে বলেছেন, আমাদের পথ আলাদা হয়ে গেছে। দু’জনে একসঙ্গে অসম্ভব সুন্দর কিছু সময় কাটিয়েছি। তাকে (শারাপোভা) সব সময়ই সুখী দেখতে চাই আমি। সে ব্যক্তিগত ও পেশাগত জীবনে অনেকদূর যাবেÑ এ কামনা করছি। আপাতত নতুন কোন সম্পর্কে না জড়িয়ে টেনিস ক্যারিয়ারটাকে পুনরুজ্জীবিত করার দিকেই মন দিতে চান দিমিত্রভ। দীর্ঘদেহী এই খেলোয়াড় বলেন, এই মুহূর্তে আমার মনোযোগ কেবল টেনিসকে ঘিরে। আশা করছি দ্রুতই এর ফলাফল টের পাওয়া যাবে। এই গ্রীষ্মটাকে আমি দেখছি সবকিছুর নতুন শুরু হিসেবে।

দু’জনের কেউই বিচ্ছেদের কারণ না জানালেও বুলগেরিয়ার একটি সংবাদমাধ্যম জানিয়েছে, শারাপোভার সঙ্গে প্রতারণা করেছেন দিমিত্রভ। রাশান ডার্লিংয়ের অগোচরে নাকি নতুন প্রেমে মজেছেন বুলগেরিয়ান টেনিস খেলোয়াড়। প্রায় তিন বছর স্থায়ী এ সম্পর্কের শুরু থেকেই আলোচনার কেন্দ্রে ছিলেন দু’জন। এর অন্যতম প্রধান কারণ ছিল শারাপোভার ‘অফ কোর্ট’ পারফর্মেন্স। চোখ ধাঁধানো সৌন্দর্য আর নিত্যনতুন স্টাইলের বদৌলতে বরাবরই ট্যাবলয়েড পত্রিকাগুলোর পাতা ভরিয়ে আসা শারাপোভার আকর্ষণ বিশ্বজুড়েই। এ কারণে দিমিত্রভের খেলার সময় কোর্টের পাশে শারাপোভার উপস্থিতি দেখা যেত প্রায়শই। কিন্তু এই রোমাঞ্চের শেষ পরিণতি আর হলো না। শারাপোভার জীবনে আরেকজন ব্যক্তি ইতিহাস হয়ে গেলেন। সেøাভেনিয়ার বাস্কেটবল তারকা শাশা ভুয়াচিচ শারাপোভার জীবন থেকে চলে গেছেন প্রায় তিন বছর আগে।

শাশার সঙ্গে সে সময় বাগদানও সম্পন্ন হয়েছিল মারিয়ার। অপেক্ষা ছিল বিয়ের সানাই বাজার। কিন্তু উল্টো বিষাদ সুরে পাল্টে যায় সবকিছু। জীবন তো আর থেমে থাকে না। এ কারণে রুশ টেনিস তারকার জীবনে আবারও লাগে বসন্তের হাওয়া। এবার দু’জন একই পথের পথিক। তবে বয়সে চার বছরের ছোট ভালবাসার মানুষটি। তাতে কী! ভালবাসা কি আর বয়সের ফ্রেমে আটকা পড়ার মতো কিছু! তাইতো শাশা অধ্যায় শেষ হওয়ার পর শারাপোভা একসঙ্গে ডেটিং শুরু করেন বুলগেরিয়ান তরুণ টেনিস তারকা দিমিত্রভের সঙ্গে। গত বছর উইম্বলডনে দু’জনকে বেশ অন্তরঙ্গ অবস্থায় দেখা যায়। একপর্যায়ে সংবাদ চাউর হয়, মিশ্র দ্বৈতে জুটি বেঁধে খেলবেন তারা। সেই জুটি বাঁধার আগেই এবার জীবনের জুটিই বিচ্ছেদ হয়ে যাচ্ছে। প্রায় তিন বছরের সম্পর্ক চুকিয়ে দু’জন ভিন্নপথের পথিক হয়ে যাচ্ছেন।

সম্পর্কের এতটাই অবনতি হয়েছে যে, টুইটার এ্যাকাউন্ট থেকে দু’জনই নাকি একে অপরকে বাদ দিয়ে দিয়েছেন। ২৪ বছর বয়সী বুলগেরিয়ানের সঙ্গে ২৮ বছর বয়সী রুশ সুন্দরীর বাগদানের সংবাদও শোনা যচ্ছিল এর আগে। ক্যারিয়ারের কথা চিন্তা করে এখন তারা নাকি ভিন্নপথে হাঁটছেন। বিচ্ছেদের আরও কারণ শোনা যাচ্ছে। এই যেমন- কেউ বলছেন দিমিত্রভের প্রাক্তন প্রেমিকা সেরেনা উইলিয়ামসের কাছে সদ্যসমাপ্ত উইম্বলডন সেমিফাইনালে শারাপোভার ফের হারে বিশ্বের ১৬ নম্বর বুলগেরিয়ান টেনিস তারকার আঁতে প্রচ- ঘা লেগেছে। এ নিয়ে টানা সতেরো বার হেরেছেন যে! কেউ বলছেন, চলতি সপ্তাহের শুরুর দিকে মন্টেনেগ্রোর সমুদ্র সৈকতে বিকিনি পরে ছুটি কাটানো শারাপোভার লাস্যময়ী সব ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট হতেই মাশা-প্রেমিক সম্ভবত মেজাজ হারিয়েছেন। অপমানিত বোধ করতে পারেন প্রেমিকার এ রকম চরম ব্যক্তিগত ফোটোশূটে তিনি প্রেমিক না থাকায়! ঘটনা যাই হোক, টেনিসের হট কাপলের বিচ্ছেদ হয়েছেÑ এটাই এখন চরম সত্য। ২০১২ সাল থেকেই শারাপোভা-দিমিত্রভকে একসঙ্গে দেখা গেলেও শারাপোভা তাদের সম্পর্কের কথা স্বীকার করেন ২০১৩ সালে।

ভলিবল খেলোয়াড় নজরুলের স্মরণসভা

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ বিশিষ্ট ভলিবল খেলোয়াড় ও রেফারি নজরুল ইসলাম ব্যাপারীর স্মরণসভা হয়েছে তাঁর নিজ গ্রাম সিরাজদিখান উপজেলার পাথরঘাটায়। শনিবার বিকেলে পাথরঘাটা প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে এই স্মরণ সভার আয়োজন করে উদয়ন সমাজ কল্যাণ সমিতি। তিনি গত ১০ এপ্রিল ইন্তেকাল করেন। একই সঙ্গে গ্রামটির আরেক কৃতীসন্তান রূপালী ব্যাংকের কর্মচারী সংসদ সিবিএ সভাপতি এবং বিশিষ্ট ক্রীড়া ও শিক্ষানুরাগী এসএম শাহাদাত হোসেন মোহরের স্মরণ সভাও হয়েছে। তিনি গত ৭ মার্চ ইন্তেকাল করেন। বড় আকারের এই স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ ভলিবল ফেডারেশনের সাবেক সভাপতি গোলাম কুদ্দুস চৌধুরী বাবু। সমিতির সভাপতি মাহামুদুল কবির মিলনের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন রূপালী ব্যাংকের ডিজিএম ও বঙ্গবন্ধু পরিষদের সভাপতি একেএম সামসুদ্দিন ও রূপালী ব্যাংকের কর্মচারী ইউনিয়ন সিবিএ সভাপতি মোস্তাক আহমেদ এবং সমিতির সাধারণ সম্পাদক একেএম মাহামুদুল হাসান টিট। পরে তাদের আত্মার শান্তি কামনায় বিশেষ দোয়া করা হয়। এর আগে ভিডিও প্রজেক্টরের মাধ্যমে গ্রামটির এই কৃতীসন্তানদের উল্লখযোগ্য নানা অবদানের চিত্র তুলে ধরা হয়।