১৩ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

গফরগাঁওয়ে বিধি লঙ্ঘন করে শিক্ষক নিয়োগ

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ ॥ সরকারী বিধি লঙ্ঘন করে শিক্ষক নিয়োগ করায় অসন্তোষ চরমে উঠেছে গফরগাঁওয়ে। মোটা অঙ্কের অর্থের বিনিময়ে এ নিয়োগ প্রদান করা হয়েছে ময়মনসিংহের গফরগাঁও চরমছলন্দ মুসলিম উচ্চ বিদ্যালয়ে। এ নিয়ে এলাকাবাসীর মধ্যে ক্ষোভ ও প্রতিবাদ অব্যাহত রয়েছে। অপকর্মের মূলহোতা প্রধান শিক্ষক রফিকুল ইসলাম চুন্নু। জানা গেছে, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটিকে অবহিত না করে চার শিক্ষক নিয়োগ দেয়া হয়েছে। যাদের অনেকের শিক্ষাগত যোগ্যতা নিয়েও প্রশ্ন উঠেছে। এ বিষয়ে মাধ্যমিক উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান বরাবার লিখিত অভিযোগ করেছেন স্কুল ম্যানেজিং কমিটির চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা আওয়ামী লীগ নেতা মফিজ আহমেদ। পাশাপাশি অভিভাবক কমিটির পক্ষ থেকে মামলা করা হয়েছে ময়মনসিংহ জেলা জজ আদালতে। যার বাদী অভিভাবক কমিটির সদস্য সুলতান আহমেদ ফকির। শিক্ষক নিয়োগের আগে ম্যানেজিং কমিটিসহ স্কুলের সংশ্লিষ্ট সবার সঙ্গে আলোচনা পরবর্তী জাতীয় দৈনিকে বিজ্ঞাপন দেয়ার বিধার রয়েছে। কিন্তু বিজ্ঞাপন দেয়া দূরের কথা। ম্যানেজিং ও অভিভাবক কমিটিকে পাশ কাটিয়ে গোপনে নিয়োগ সম্পন্ন করা হয়। এ অবস্থায় অবৈধ নিয়োগ বাতিল, স্কুলকে পুঁজি করে রফিকুল ইসলাম চুন্নুর স্বেচ্ছাচারিতা, অনিয়ম দুর্নীতি, অবৈধ নিয়োগ বাণিজ্যসহ সকল অপকর্ম তদন্তসাপেক্ষে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণে শিক্ষামন্ত্রী, শিক্ষা সচিব ও মহাপরিচালকের হস্তক্ষেপ কামনা করেছেন মফিজ আহমেদ ও এলাকাবাসী।

রফিকুল ইসলাম চুন্নুর পিতা প্রয়াত মফিজ উদ্দিন ফরাজী ছিলেন স্বাধীনতাবিরোধী কুখ্যাত রাজাকার। ১৯৭১ সালে মহান স্বাধীনতা যুদ্ধ চলাকালীন তিনি শান্তি কমিটির চেয়ারম্যান হিসেবে পাক হানাদার বাহিনীর দোসর হিসেবে গফরগাঁও চরআলগী ইউনিয়নের নিরীহ মানুষ হত্যা, নারী ধর্ষণে সরাসরি জড়িত ছিলেন। চুন্নুর আপন বড় ভাই বাবুল ফরাজী ছিলেন শান্তি কমিটির সক্রিয় সদস্য। তার সহায়তায় পাকবাহিনী যুদ্ধ চলাকালীন গফরগাঁওয়ের চরআলগী ইউনিয়নের নিরীহ মানুষের প্রায় ১৪শ’ ঘরবাড়ি পুড়িয়ে নিরীহ মানুষকে সর্বস্বান্ত করার পাশাপাশি বাবুলের পরামর্শে পাকবাহিনী মুক্তিযোদ্ধাসহ ৪২ নিরপরাধ মানুষের প্রাণ কেড়ে নেয়। রফিকুল ইসলাম চুন্নু বর্তমানে গফরগাঁও চরআলগী ইউনিয়ন জামায়াতের সক্রিয় নেতা।

টোল মুক্তির দাবিতে সড়ক অবরোধ

নিজস্ব সংবাদদাতা, কেরানীগঞ্জ, ২৫ জুলাই ॥ আবারও ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জে বুড়িগঙ্গা প্রথম সেতু (বাংলাদেশ-চীন মৈত্রী সেতু) টোল মুক্তির দাবিতে পরিবহন মালিক-শ্রমিক ঐক্যপরিষদের উদ্যোগে শনিবার সকালে ঢাকা-মাওয়া মহাসড়ক অবরোধ ও বিক্ষোভ মিছিল করে।