১৫ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রাজশাহীতে ‘ইনোভেশন সার্কেল’

  • সরকারী সেবা সহজের উদ্যোগ

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ চলমান নাগরিক সেবায় উদ্ভাবনী উদ্যোগ বাস্তবায়নে সার্বিক অগ্রগতি পর্যালোচনা বিষয়ে রাজশাহীতে অনুষ্ঠিত হলো ‘ইনোভেশন সার্কেল’। শনিবার সকালে জনপ্রশাসনের উদ্ভাবন চর্চা বিভাগের উদ্যোগে জেলা ও উপজেলা ইনোভেশন টিমের নেতৃত্বে রাজশাহী সার্কিট হাউসে এ ইনোভেশন সার্কেল অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন মন্ত্রিপরিষদের সচিব মোশররাফ হোসেন ভূইঞা। রাজশাহী বিভাগীয় কমিশনার হেলালুদ্দীন আহমেদের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোজাম্মেল হক খান ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই প্রকল্পের ক্যাপাসিটি বিল্ডিং প্রোগ্রামের প্রধান সমন্বয়ক মানিক মাহমুদ খান।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন, রাজশাহীর অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোহাম্মদ মুনির হোসেন। অনুষ্ঠানে স্বল্প সময়ে, স্বল্প খরচে এবং হয়রানি কমিয়ে সরকারী সেবা কিভাবে জনগণের দোরগড়ায় পৌঁছানো যায় এসব নিয়ে বিভাগ, জেলা ও উপজেলা পর্যায়ে গ্রহণ করা নতুন নতুন প্রকল্প সম্পর্কে আলোচনা করা হয়।

কুষ্টিয়ায় বন্দুকযুদ্ধে চরমপন্থী নিহত

নিজস্ব সংবাদদাতা, কুষ্টিয়া, ২৫ জুলাই ॥ কুষ্টিয়ায় পুলিশের সঙ্গে কথিত ‘বন্দুকযুদ্ধে’ চরমপন্থী দলের আঞ্চলিক নেতা নিহত হয়েছে। নিহতের নাম পলাশ মালিথা (২৮)। শুক্রবার গভীর রাতে জেলার মিরপুর উপজেলার ভাঙ্গাবটতলা নামক স্থানে কুষ্টিয়া-মেহেরপুর সড়কে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। নিহত পলাশ নিষিদ্ধ ঘোষিত পূর্ব বাংলার কমিউনিস্ট পার্টির (এমএল লাল পতাকা) আঞ্চলিক নেতা এবং ডজন খানেক মামলার পলাতক আসামি ছিল বলে পুলিশ দাবি করেছে। পুলিশ ঘটনাস্থল থেকে একটি সাটারগান ও ৩ রাউন্ড বন্দুকের গুলি উদ্ধার করেছে। নিহত পলাশ মিরপুরের আমলা খামারপাড়া গ্রামের মৃত আবুল মালিথার ছেলে।

নেত্রকোনার নাজিরপুর যুদ্ধ দিবস আজ

নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা, ২৫ জুলাই ॥ ২৬ জুলাই নাজিরপুর যুদ্ধ দিবস। ১৯৭১ সালের এই দিনে কলমাকান্দা উপজেলার লেঙ্গুরা ইউনিয়নের গারো পাহাড় সীমান্ত সংলগ্ন নাজিরপুরে পাকবাহিনীর সঙ্গে মুক্তিযোদ্ধাদের ভয়াবহ সম্মুখযুদ্ধ হয়। এতে ১১নং সেক্টরের কোম্পানি কমান্ডার নাজমুল হক তারার নেতৃত্বাধীন ‘তারা কোম্পানী’র সাতজন বীর মুক্তিযোদ্ধা শহীদ হন। তারা হলেন- নেত্রকোনার ডাঃ আব্দুল আজিজ, ফজলুল হক, মুক্তাগাছার ইয়ার মাহ্মুদ, ভবতোষ চন্দ্র দাস, মোঃ নূরুজ্জামান, দ্বিজেন্দ্র চন্দ্র বিশ্বাস ও জামালপুরের জামাল উদ্দিন।