১০ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বাউফলে পল্লী বিদ্যুত ইনচার্জ বরখাস্ত

  • এক পরিবারের ৪ জনের মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, বাউফল, ২৫ জুলাই ॥ বাউফলে পল্লী বিদ্যুতের ছেঁড়া তারে জড়িয়ে একই পরিবারের চারজনের মৃত্যুর ঘটনায় উপজেলার কালিশুরী পল্লী বিদ্যুতের আঞ্চলিক অফিসের ইনচার্জ ছিদ্দিকুর রহমানকে কর্তব্যকে অবহেলার জন্য সাময়িক বরখাস্ত করা হয়েছে। একই সঙ্গে ঘটনার পূর্ণাঙ্গ তদন্তের জন্য বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের উপ-পরিচালকের নেতৃত্বে এক সদস্য, পল্লী বিদ্যুত বরিশালের সহকারী প্রকৌশলী (সিস্টেম অপারেশনকে) প্রধান করে দুই সদস্য এবং বাউফল জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজারকে প্রধান করে দুই সদস্যবিশিষ্ট মোট তিনটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ইতোমধ্যেই ওই তদন্ত কমিটি তাদের কাজ শুরু করেছেন। তদন্ত কমিটিগুলোকে তিনদিনের মধ্যে প্রতিবেদন সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে জমা দিতে বলা হয়েছে।

শিবগঞ্জে পরিবার পরিকল্পনা কার্যক্রমে অনিয়ম

স্টাফ রিপোর্টার, চাঁপাইনবাবগঞ্জ ॥ শিবগঞ্জ উপজেলা পরিবার পরিকল্পনা কার্যক্রম ব্যাহত হচ্ছে। গত কয়েক মাস ধরে স্থবির হয়ে পড়েছে বিভাগটির সকল কার্যক্রম। এই নিয়ে অফিসের সাধারণ কর্মচারীরা লিখিত অভিাযোগ করেছে জেলা কর্মকর্তার কাছে। মাঠকর্মীদের কাছে ডিডিএস কিটস সরবরাহ করার সময় টাকা আদায় এবং কোন কারণ ছাড়া মাঠকর্মীদের কারণ দর্শানোর নোটিস দিয়ে জবাবের পরিবর্তে মোটা অঙ্কের টাকা আদায়ের অভিযোগ রয়েছে। জন্ম নিয়ন্ত্রণ ইনজেকশন সরবরাহের সময় প্রতিটি কর্মীর কাছ থেকে খালি ভয়াল হাতে দিয়ে ৪/৫টি পূর্ণ ভয়াল আদায় করা ও জন্ম নিয়ন্ত্রণ সামগ্রী সরবরাহকালীন অর্ধেক রেখে দেয়া। মাঠ কর্মীরা সময় মতো এসব সামগ্রী নিতে আসলে ঘণ্টার পর ঘণ্টা বসিয়ে রাখা সাধারণ নিয়মে পরিণত করেছে। পরিবহন খরচের বিল না দিয়ে নিজেদের পকেটে পুরে রাখা। এমনকি জিপিএফর টাকাসহ পেনশনের টাকা উত্তোলনের সময় ৬০ থেকে ৭০ হাজার টাকা আদায় করা হয়। এতে পেনশনে যাওয়া কর্মচারীরা দারুণভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে। শিবগঞ্জ উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা হাবিবুর রহমান সকল অভিযোগ অস্বীকার করে দায় চাপিয়ে দেন সাধারণ শাখার একজন কর্মচারীর ওপর।

চারঘাটে ফেনসিডিলসহ মাদক বিক্রেতা আটক

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহীর চারঘাটে ৫১ বোতল ফেনসিডিলসহ এক মাদক বিক্রেতাকে আটক করেছে পুলিশ। গ্রেফতারকৃত মাদক বিক্রেতার নাম জয়নাল হক (২৮)। সে উপজেলার মোক্তারপুর এলাকার আনারুল ইসলামের ছেলে। শুক্রবার রাতে উপজেলার জয়পুর সরকারী প্রাথমিক বিদ্যালয় মোড় থেকে ফেনসিডিলসহ তাকে আটক করে পুলিশ। শনিবার দুপুরে তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠনো হয়।

টঙ্গীতে ইয়াবা বিক্রেতা

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর থেকে জানান, গাজীপুর মহানগরীর টঙ্গীর আমতলী হতে শুক্রবার রাতে র‌্যাব-১-এর সদস্যরা দু’ইয়াবা বিক্রেতাকে গ্রেফতার করেছে। এ সময় তাদের কাছ থেকে একশ’ ৯০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়েছে। গ্রেফতারকৃতরা হলো, মুন্সীগঞ্জ জেলা সদর থানার বারাইল দক্ষিণপাড়া এলাকার মৃত এরশাদের ছেলে মোঃ কালু মিয়া (২৮) ও ময়মনসিংহ কতোয়ালি থানার কেষ্টপুর গ্রামের মৃত সিদ্দিকের ছেলে মোঃ মিন্টু (৪০)।

নেত্রকোনায় যুবক

নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা থেকে জানান, জেলার কলমাকান্দা উপজেলার সীমান্ত এলাকার নাজিরপুর বাজার থেকে ১শ’ পিস ইয়াবাসহ এক যুবককে গ্রেফতার করেছে নেত্রকোনার ডিবি পুলিশ। তার নাম শামছুদ্দিন (৩০)। সে কলমাকান্দা উপজেলার কান্তপুর গ্রামের আব্দুল লতিফ মাস্টারের ছেলে। শুক্রবার রাতে গ্রেফতার হওয়া ওই যুবককে শনিবার দুপুরে আদালতে সোপর্দ করা হয়।

বিদ্যুতের তারে জড়িয়ে কিশোরের মৃত্যু

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ নিজবাড়িতে নতুন ঘরের চালা উঠাতে গিয়ে বিদ্যুতের তারে জড়িয়ে নাছির উদ্দিন (১৬) নামে এক কিশোর নিহত হয়েছে। শুক্রবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে ঘটনাটি ঘটে নীলফামারীর জলঢাকা উপজেলার খুটামারা ইউনিয়নের পূর্বখুটামারা গ্রামে। নিহত কিশোর ওই গ্রামের নমির উদ্দিনের ছেলে।