২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রূপগঞ্জে যৌতুকের জন্য স্ত্রীকে নির্যাতন

  • শ্বশুর-শাশুড়িকে হত্যার হুমকি

নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ, ২৫ জুলাই ॥ নারায়ণগঞ্জের রূপগঞ্জে যৌতুকের জন্য এক গৃহবধূকে শারীরিক নির্যাতন করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। নির্যাতনের প্রতিবাদ করায় পাষ- স্বামী তার শ্বশুর-শাশুড়িকে হত্যার হুমকি দিয়েছে। শনিবার সকালে উপজেলার হাটাব টেকপাড়া এলাকায় ঘটে এ ঘটনা।

গৃহবধূর মা পারভিন আক্তার জানায়, গত ৫ বছর আগে তার মেয়ে মুন্নি আক্তারের সঙ্গে একই এলাকার দ্বীন ইসলামের ছেলে রুবেল মিয়ার বিয়ে হয়। বিয়েতে যৌতুক বাবদ নগদ ৫০ হাজার টাকাসহ বিভিন্ন আসবাবপত্র দেয়া হয়। গত কয়েক মাস ধরে ফের ৫০ হাজার টাকা যৌতুক দাবি করছে রুবেল মিয়া। যৌতুকের টাকার জন্য প্রায়ই মুন্নি আক্তারের উপর বিভিন্নভাবে নির্যাতন চালানো হয়। শনিবার সকালে রুবেল মিয়া মুন্নি আক্তারের কাছে যৌতুকের টাকা দাবি করে। এ সময় টাকা দিতে অস্বীকার করলে তাকে লাঠি দিয়ে পিটিয়ে শরীরের বিভিন্ন স্থানে গুরুতর জখম করে। প্রতিবাদ করায় শাশুড়ি পারভিন আক্তার ও শ্বশুর সফিক মিয়াকে হত্যার হুমকি দেয়া হয়। পরে পরিবারের লোকজন মুন্নি আক্তারকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। এ ঘটনায় রূপগঞ্জ থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

পরকীয়ার প্রতিবাদ করে হাসপাতালে কাতরাচ্ছে গৃহবধূ

স্টাফ রিপোর্টার,নীলফামারী ॥ পরকীয়ার প্রতিবাদ করতে গিয়ে স্বামী হাকিফুল ইসলামের নির্মম নির্যাতনের শিকারে গৃহবধূ ফাতেমাতুজ জোহরা আঁখি (২৪) সৈয়দপুর হাসপাতালের বিছানায় কাতরাচ্ছে। এলাকাবাসী উদ্ধার করে তাকে সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালে ভর্তি করায়। বর্তমানে সে ওই হাসপাতালের নারী ওয়ার্ডের ২৬ নম্বর বিছানায় চিকিৎসাধীন।

শনিবার সকালে আঁখি বলেন,আমার স্বামী হাকিফুল ইসলাম ডায়াগনিস্টিক ব্যবসার সঙ্গে জড়িত। সৈয়দপুর শহরের শহীদ তুলশিরাম সড়ক ও বঙ্গবন্ধু সড়কে প্রাইম ডায়াগনিস্টিক সেন্টার নামে দুটি প্রতিষ্ঠান আছে। তার স্বামী বেশ কিছুদিন ধরে ওই প্রতিষ্ঠানে কর্মরত এক নারীর সঙ্গে পরকীয়ায় লিপ্ত। এ কারণে গভীর রাতেও বাসায় ফেরে না। স্ত্রী-সন্তানদের প্রতি তার তেমন নজর নেই। ওই পরকীয়ার প্রতিবাদ করায় শুক্রবার সকালে নলকূপের হ্যান্ডেল দিয়ে বেদম মারপিট করে তাকে। এতে শরীরের বিভিন্ন অঙ্গে আঘাতপ্রাপ্ত হয়ে আত্মরক্ষায় চিৎকার করতে থাকলে প্রতিবেশীরা তাকে উদ্ধার করে হাসপাতালে নেয়।

ঝিনাইদহে শিশু ধর্ষিত

নিজস্ব সংবাদদাতা, ঝিনাইদহ, ২৫ জুলাই ॥ কালীগঞ্জে ৩য় শ্রেণীর ছাত্রী ধর্ষণের শিকার হয়েছে। শনিবার সকালে দামোদরপুর গ্রামের মহাসিন আলী নামের এক লম্পট ওই স্কুল ছাত্রীকে ধর্ষণ করে। এদিকে ধর্ষণে সহযোগিতা করার অভিযোগে গ্রামবাসী আবিরণ নেছা (৪০) নামের এক মহিলাকে আটক করে গণপিটুনি দেয়।

সাতক্ষীরায় বন্দুকযুদ্ধে জামায়াত কর্মী গুলিবিদ্ধ

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ দেবহাটা উপজেলায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে রুহুল আমিন (৩৫) নামে এক জামায়াত কর্মী গুলিবিদ্ধ হয়েছে। পুলিশের দাবি, শুক্রবার রাত দেড়টার দিকে দেবহাটা উপজেলার ঘোনা গ্রামের জাকির মেম্বারের হ্যাচারির সামনে জামায়াতের গোপন বৈঠকে হানা দিলে উভয়পক্ষের মধ্যে গুলি বিনিময়ের ঘটনা ঘটে। এতে রুহুল আমিন গুলিবিদ্ধ হয়। গুলিবিদ্ধ রুহুল আমিন দেবহাটা উপজেলার গরানবাড়িয়া গ্রামের আকবার গাজীর ছেলে। পুলিশ জানান, রাতে নাশকতার ছক করতে গোপন বৈঠক করছিল জামায়াত-শিবিরের কর্মী-সমর্থকরা। এ সময় সেখানে অভিযান চালালে পুলিশকে লক্ষ্য করে গুলিবর্ষণ ও বোমা বিস্ফোরণ ঘটায় তারা। পুলিশও গুলি চালালে রুহুল আমিন গুলিবিদ্ধ হয়।

মেঘনায় বালুভর্তি কার্গোডুবি

নিজস্ব সংবাদদাতা, ভোলা, ২৫ জুলাই ॥ ভোলা সদর উপজেলার ইলিশা ফেরিঘাট মেঘনা নদীতে শনিবার ভোরে ভোলা-লক্ষ্মীপুর মহাসড়ক রক্ষার কাজের বালুভর্তি একটি কার্গো জাহাজ ডুবির ঘটনা ঘটেছে। তবে এতে কোন হতাহতের ঘটনা ঘটেনি। ঠিকাদার খোকন গোলদার জানান, ভোলা-লক্ষ্মীপুর মহাসড়কসহ ইলিশা ফেরিঘাট সড়ক রক্ষায় জরুরী ভিত্তিতে শুক্রবার পানি উন্নয়ন বোর্ড কাজ শুরু করে।

নির্বাচিত সংবাদ