১৬ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সাইকেল নিয়ে কিছু তথ্য

জনপ্রিয় ব্র্যান্ড

দেশী-বিদেশী নানা ব্র্যান্ডের মধ্যে বিএসএক্স, মেরিডা, ফরমেট, হিরো রেঞ্জার ম্যাক্স, হিরো জেড মাস্টার, রয়্যাল, লক্স, ডায়মন্ড ব্যাক, ফনিক্স, এমটিভি, হারকিউলিস, হিরো, ফায়ারফক্স, ফিটু স্টার ইত্যাদি ব্র্যান্ড বর্তমান তরুণদের কাছে জনপ্রিয়।

দরদাম

ব্র্যান্ড ও আকার ভেদে বিভিন্ন দামের সাইকেল পাওয়া যায়। বাঁকা হ্যান্ডেলের চায়না ফনিক্স সিঙ্গেল বার ২৮ ইঞ্চির দাম ৫৫০০ থেকে ৬০০০ টাকা আর ডাবল বারের দাম ৬০০০ থেকে ৬৫০০ পড়বে। ভারতের হিরো জেড ২৮ ইঞ্চির দাম ৪৪০০ থেকে ৪৮০০ টাকার মতো, হিরো রয়্যাল ২৮ ইঞ্চির দাম ৪৭০০ থেকে ৫০০০ টাকা, হিরো জেড মাস্টার ২৬ ইঞ্চি ৪৮০০ টাকা। ফনিক্স বাংলাদেশী ২৮ ইঞ্চি সিঙ্গেল বার ও ডাবল বার যন্ত্রাংশভেদে পাবেন ৪০০০ থেকে ৬৫০০ টাকার মধ্যে। দেশী হিরো সিঙ্গেল ও ডাবল বার ভেদে দাম ৩৬০০ টাকা থেকে ৪০০০ টাকা। সোজা হ্যান্ডেলের মধ্যে হিরো রেঞ্জার ম্যাক্স ২৬ ইঞ্চি সাইকেল ৫৫০০ টাকা আর চীনের রেঞ্জার ম্যাক্স ২৬ ইঞ্চি সাইকেলের দাম পড়বে ৪৮০০ টাকা থেকে ৭০০০ টাকা পর্যন্ত। এছাড়া শিশুদের সাইকেলের দাম ৩০০০ থেকে শুরু করে ৯০০০ টাকা পর্যন্ত আছে।

যেখানে পাওয়া যায়

বাইসাইকেলের সবচেয়ে বড় বাজার ঢাকার বংশালে। দেশী কী বিদেশী সব ধরনের সব ব্র্যান্ডের সাইকেল পাওয়া যায় বংশালে পাইকারি কিংবা খুচরা দু’ভাবেই। এছাড়া ঢাকার সায়েন্স ল্যাবরেটরি, নিউমার্কেট, সায়েদাবাদ, উত্তরা, ধানমণ্ডি, গুলশান, টঙ্গী বাজারেও সাইকেলের দোকান আছে। ঢাকা শহরের চেয়ে গ্রামের মানুষের কাছে সাইকেলের গুরুত্ব বেশি। তাই গ্রামাঞ্চলের মানুষের চাহিদার কথা বিবেচনা করে প্রতিটি জেলা এমনকি থানা শহরেও গড়ে ওঠেছে অনেক দোকান।

নির্বাচিত সংবাদ