১১ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

যশোরে রবীন্দ্র-নজরুল জয়ন্তী ও সাংস্কৃতিক উৎসব

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ যশোরে রবীন্দ্র-নজরুল জয়ন্তী ও সাংস্কৃতিক উৎসব অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ শিশু একাডেমি যশোরের আয়োজনে ও জেলা প্রশাসনের সহযোগিতায় শনিবার এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক ড. হুমায়ুন কবীর। অতিরিক্ত জেলা প্রশাসক পারভেজ হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা সাধন কুমার দাস, জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি হারুণ-অর- রশীদ।

সংক্ষিপ্ত আলোচনা সভা শেষে আবৃত্তি ও চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে সার্টিফিকেটসহ শুভেচ্ছা পুরস্কার বিতরণ করা হয়। আলোচনা ও পুরস্কার বিতরণ শেষে রবীন্দ্র-নজরুল জয়ন্তী উপলক্ষে জেলা শিশু একাডেমির শিল্পীরা আবৃত্তি, নৃত্য ও সঙ্গীত পরিবেশন করে।

হবিগঞ্জে ‘বঞ্চিত’ চলচ্চিত্রের প্রিমিয়ার

নিজস্ব সংবাদদাতা হবিগঞ্জ ॥ ঘুনে ধরা এই সমাজ ব্যবস্থার সকল সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত, অবহেলিত পথশিশুদের নিয়ে নির্মিত ‘বঞ্চিত’ স্বল্প দৈর্ঘ্য চলচ্চিত্রের প্রিমিয়ার শুক্রবার রাতে হবিগঞ্জ শিল্পকলা একাডেমির হল রুমে অনুষ্ঠিত হয়েছে। শ্বাশত দাস মান্না ও তানভীর রেজা খান পরিচালিত এবং তরুন মেধাবী ছাত্র জনপ্রিয় কন্ঠ শিল্পী শুভ শ্যামার গল্প অবলম্বেনে নির্মিত এই চলচ্চিত্রটি প্রযোজনা করেছেন শহরের বিশিষ্ট ব্যবসায়ী ও জেলা গণজাগরন মঞ্চের অন্যতম মুখপত্র আব্দুর রকিব রনি। এদিকে ২০ মিনিটের এই চলচ্চিত্রটি প্রদর্শনীতে মিলনায়তন পূর্ণ হয় দর্শকে। চলচ্চিত্রটির প্রযোজক রনি জনকন্ঠকে জানান, এই ছবির মাধ্যমে রাজনৈতিক অঙ্গনে অর্থের বিনিময়ে পথ শিশুদেরকে পেট্রোল বোমা সহ নিয়ম বহিভূর্ত নানা কর্মকান্ডে কিভাবে ব্যবহার করা হচ্ছে তারই চিত্র তুলে ধরা হয়েছে এ চলচ্চিত্রে। যা সাধারন মানুষ ও রাজনীতিবিদদেরকে একটু ভাবালেই আমাদের এই ছবি তৈরীর সার্থকতা আসবে। ভবিষ্যতে সমাজের দুষ্ট ক্ষতগুলো নিয়ে আরও চলচ্চিত্র তৈরীর প্রত্যাশা করেন সংশ্লিষ্টরা।