২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সূচকের ওঠানামা দিয়ে লেনদেন শুরু

অর্থনৈতিক রিপোর্টার ॥ সপ্তাহের প্রথম কার্যদিবস রবিবার উভয় পুঁজিবাজারে মূল্য সূচকের ওঠানামা দিয়ে লেনদেন চলছে। আজ লেনদেনের শুরুতে সূচকের নিম্নমুখী প্রবণতা থাকলেও আধা ঘণ্টার মাথায় সূচক আবার বাড়তে থাকে। পরে আবারো তা কমতে থাকে। বেলা ১২টা পর্যন্ত সূচকের নি¤œমুখী প্রবণতা রয়েছে। এই সময়ে ডিএসইতে ৩৪৭ কোটি ৮৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

ডিএসইর তথ্য অনুযায়ী, রবিবার দুপুর ১২টা পর্যন্ত ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৯৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১১১টি কোম্পানির। আর দর কমেছে ১৪০টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৫টির।

ডিএসই প্রধান বা ডিএসইএক্স সূচক পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৬ পয়েন্ট কমে দাঁড়ায় ৪ হাজার ৮০৩ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে এক হাজার ১৯৯ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ১ পয়েন্ট কমে দাঁড়িয়েছে এক হাজার ৮৮৮ পয়েন্টে।

ডিএসইর লেনদেনের সেরা কোম্পানিগুলো হলো : লাফার্জ সুরমা সিমেন্ট, খুলনা পাওয়ার কোম্পানি লিমিটেড, রেনেটা, শাহজিবাজার পাওয়ার, এসিআই, শাশা ডেনিমস, অলিম্পিক এক্সেসরিজ, গ্রামীন ফোন, ডেসকো ও বে´িমকো ফার্মা।

লেনদেনের প্রথম দেড় ঘণ্টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ২২ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। এই সময়ে সিএসই সার্বিক সূচক ৫০ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৪ হাজার ৭২৩ পয়েন্টে। সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ১৮৪ টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৭১ টির, কমেছে ৮৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৩০ টির।

নির্বাচিত সংবাদ