১৫ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

চারকল ইন্ডাষ্ট্রি স্থাপনের দাবিতে মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ ॥ কৃষকদের পাট চাষে আরো বেশি উদ্বুব্ধ করতে ও স্থানীয় বেকার যুবকদের কর্মসংস্থানে সহায়ক ভূমিকা রাখতে জে.সি চারকল ইন্ডাষ্ট্রি স্থাপন করতে জেলার করিমগঞ্জে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। রবিবার দুপুরে আয়লাবাসী ব্যানারে কয়েকশ এলাকাবাসী উপজেলা পরিষদের সামনে মানববন্ধন শেষে সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষের বরাবরে ইউএনও‘র মাধ্যমে স্মারকলিপি প্রদান করেছে। এ সময় এলাকায় রপ্তানীমুখী শিল্প স্থাপনের জন্য প্রশাসনসহ সংশ্লিষ্টদের এগিয়ে আসার আহ্বান জানানো হয়।

করিমগঞ্জের ইউএনও আবুল কাশেম মোহাম্মদ শাহীন জানান, স্মারকলিপি গ্রহণ করে উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে পাঠানো হয়েছে। এর আগে পরিবেশবাদীদের দেয়া স্মারকলিপিও গ্রহণ করা হয়েছে। কারখানা স্থাপন নিয়ে এলাকায় যাতে বিশৃঙ্খলা সৃষ্টি না হয় সেজন্য বিষয়টি পর্যালোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে বলে তিনি জানান।

এ ব্যাপারে জে.সি চারকল ইন্ডাষ্ট্রির ম্যানেজিং ডিরেক্টর শিল্পপতি এরশাদ উদ্দিন জানান, দেশের পাট কাঠি সোনার কাঠিতে পরিণত ও কর্মসংস্থানের সুযোগ সৃষ্টির লক্ষে এলাকায় চারকল স্থাপন করা হচ্ছে। প্রশাসনের অনুমোদন সাপেক্ষে যথাযথ প্রক্রিয়ায় এটি নির্মিত হবে। এ জন্য তিনি এলাকাবাসীসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সহযোগিতা কামনা করেছেন।