১৫ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ব্রাজিলের মেয়েদের স্বর্ণজয়

স্পোর্টস রিপোর্টার ॥ কানাডায় চলমান প্যান আমেরিকান গেমসের প্রমীলা ফুটবলে স্বর্ণপদক জয় করেছে ব্রাজিলের মেয়েরা। হ্যামিল্টনে অনুষ্ঠিত ফাইনাল ম্যাচে ব্রাজিলের প্রমীলা দল ৪-০ গোলে পরাজিত করে কলম্বিয়াকে।

ব্রাজিল স্বর্ণপদক, কলম্বিয়া রৌপ্যপদক জয় করে। তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে স্বাগতিক কানাডাকে ২-১ গোলে হারিয়ে ব্রোঞ্জপদক জয় করেছে মেক্সিকোর মেয়েরা। ফাইনাল ম্যাচে শুরু থেকেই আধিপত্য বিস্তার করে খেলতে থাকে ব্রাজিল। ফল পেতেও বিলম্ব হয়নি। ম্যাচের সপ্তম মিনিটে কলম্বিয়ার জালে প্রথমবার বল প্রবেশ করান ব্রাজিলের মিডফিল্ডার ফরমিগা মিরাইলডেস। প্রথমার্ধে অবশ্য আর কোন গোলের দেখা পায়নি পেলের দেশের মেয়েরা।

বিরতির পর ৭৫ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন বদলি হিসেবে নামা মিডফিল্ডার ড্রনিলেস মাউরিনে। এরপর শেষ দশ মিনিটে আরও দুই গোল করে বড় জয় নিশ্চিত করে ব্রাজিল। ৮৬ মিনিটে তৃতীয় গোল করেন মিডফিল্ডার আলভেস আন্দ্রেসা। ম্যাচের অতিরিক্ত সময়ে (৯৩ মিনিট) কলম্বিয়ার কফিনে শেষ পেরেক ঠুকে দেন ডিফেন্ডার সিলভা ফ্যাবিয়ানা। ম্যাচ শেষে ব্রাজিলের মেয়েরা উৎসব, আনন্দে মেতে ওঠেন। স্বর্ণজয়ী ব্রাজিল দলকে অভিনন্দন জানিয়েছে দেশটির সরকার।

এদিকে প্রমীলা বিভাগে স্বর্ণপদক জিতলেও পুরুষ ফুটবলে হতাশ হতে হয়েছে ব্রাজিলকে। তৃতীয় অর্থাৎ ব্রোঞ্জপদক নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের।