১৯ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

`যোগ্যদের পদোন্নতি দিন’

অনলাইন ডেস্ক ॥ পদোন্নতির ক্ষেত্রে যোগ্যদের প্রাধান্য দিতে সেনা কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানিয়ে যোগ্যতার কয়েকটি মাপকাঠিও তুলে ধরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রবিবার সেনাসদর নির্বাচনী পর্ষদের বৈঠকে তিনি জেনারেলদের উদ্দেশে বলেন, আমার দৃঢ় বিশ্বাস, সততা ও ন্যায়পরায়ণতার সঙ্গে এই পবিত্র দায়িত্ব আপনারা পালন করবেন। যোগ্য অফিসারদের পদোন্নতির জন্য নির্বাচিত করবেন।

পদোন্নতির ক্ষেত্রে পেশাগত দক্ষতা, মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাস, নেতৃত্ব, শৃঙ্খলা, সততা ও জাতীয় পর্যায়ে অবদানের উপর গুরুত্ব দিতে নির্দেশ দেন সরকার প্রধান, যিনি প্রতিরক্ষা মন্ত্রণালয়ের দায়িত্বেও রয়েছেন।

ঢাকা সেনানিবাসের সেনাসদর কনফারেন্স হলে ২০১৫ সালের সেনাসদর নির্বাচনী পর্ষদের বৈঠক উদ্বোধন করেন শেখ হাসিনা। সেনা কর্মকর্তাদের পদোন্নতির জন্য পাঁচ দিনের এই কার্যক্রম ৩০ জুলাই শেষ হবে।

এ পর্ষদের মাধ্যমে কর্নেল থেকে ব্রিগেডিয়ার জেনারেল এবং লেফটেন্যান্ট কর্নেল থেকে কর্নেল পদবিতে পদোন্নতির জন্য সিদ্ধান্ত নেওয়া হবে।

প্রধানমন্ত্রী বলেন, পদোন্নতির ক্ষেত্রে উন্নত পেশাগত মান ও শিক্ষাগত যোগ্যতাসম্পন্ন কর্মকর্তাদের অবশ্যই অগ্রাধিকার দেওয়া উচিত।