২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মতিঝিলে বিলবোর্ড ভেঙ্গে পড়ে পথচারী আহত ॥ কনস্টেবলের আত্মহত্যার চেষ্টা

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর গুলশানে নিজের গুলিতে আর্মড পুলিশ ব্যাটালিয়নের এক কনস্টেবল আত্মহত্যার চেষ্টা চালিয়েছে। মতিঝিলে ব্যস্ততম সড়কে একটি বিলবোর্ড ভেঙ্গে পড়ে এক পথচারী আহত হয়েছে। এদিকে আশুলিয়ার বাইপাইল এলাকায় শ্যামলী পরিবহনের একটি যাত্রীবাহী বাসে তল্লাশি চালিয়ে ৫০ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে র‌্যাব। এছাড়া রামপুরা থেকে অস্ত্র ও গুলিসহ চার ডাকাতকে গ্রেফতার করা হয়েছে। রবিবার পুলিশ ও মেডিক্যাল সূত্রে এ তথ্য জানা গেছে।

স্থানীয় সূত্র জানায়, গুলশান ২ নম্বর চেকপোস্টে নিজের অস্ত্র বুকে ঠেকিয়ে আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) কনস্টেবল মঞ্জুরুল ইসলাম (২৬) আত্মহত্যার চেষ্টা চালায়। শনিবার মধ্যরাতে পুলিশ চেকপোস্টে এ ঘটনার পর তাকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে তাকে উন্নত চিকিৎসার জন্য সম্মিলিত সামরিক হাসপাতাল (সিএমএইচ) স্থানান্তর করা হয়। আহত মঞ্জুরুলের কনস্টেবল নম্বর ১৬৫১। গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সিরাজুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে জানান, কনস্টেবল মঞ্জুরুলের থুঁতনিতে ও নাকে গুলিবিদ্ধ হয়েছে। তার অবস্থা গুরুতর। তিনি জানান, শনিবার রাতে এপিবিএনের কনস্টেবল মঞ্জুরুল ইসলাম গুলশান-২ সংলগ্ন ২ নম্বর চেকপোস্টে কর্তব্য পালন করছিলেন। রাত আড়াইটার দিকে আচমকা নিজ অস্ত্র বুকে ঠেকিয়ে গুলি চালিয়ে আত্মহত্যার চেষ্টা করেন তিনি। এ সময় থুঁতনি ও নাকে গুলি লাগে তার। পরে গুরুতর আহত অবস্থায় তাকে ঢামেকে নেয়া হয়। সেখানে থেকে সকালে তাকে সিএমএইচে নেয়া হয়। আহতের সহকর্মী পুলিশ সদস্য মোঃ জাহিদ হোসেন জানান, রাতে মঞ্জুরুলসহ তারা ডিউটি করছিলেন। হঠাৎ গুলির শব্দ শুনতে পেয়ে তিনি এগিয়ে যান। পরে দেখতে পান মঞ্জুরুল ইসলামের থুঁতনিতে গুলি লেগেছে।

বিলবোর্ড ভেঙ্গে পড়ে এক পথচারী আহত ॥ রবিবার বিকেলে মতিঝিল সোনালী ব্যাংকের ব্যস্ততম সড়কের সামনে একটি বিলবোর্ড ভেঙ্গে পড়ে এক পথচারী আহত হয়েছে। মতিঝিল থানার ওসি ফরমান আলী জানান, লোহার তৈরি এই বিলবোর্ডটি মূল রাস্তায় ভেঙ্গে পড়লে একজন পথচারী সামান্য আহত হন। একটি রিক্সা ক্ষতিগ্রস্ত হয়। আহত ব্যক্তিকে ঢামেক হাসপাতালে পাঠানো হয়েছে। তবে তার পরিচয় তাৎক্ষণিক জানা যায়নি। তিনি জানান, বিলবোর্ডটি সরিয়ে নিতে সিটি কর্পোরেশন কর্তৃপক্ষকে অনুরোধ করা হয়েছে। বিলবোর্ডটি সড়কের ওপর পড়ায় ব্যস্ততম ওই এলাকায় যান চলাচলে বিঘিœত হচ্ছিল বলে প্রত্যক্ষদর্শীরা জানান। লোহার মোটা পাইপের ওপর লোহার এঙ্কেল দিয়ে তৈরি এই বিলবোর্ডটি গোড়া থেকেই ভেঙ্গেছে। এই বিলবোর্ডটি কোন প্রতিষ্ঠানের মালিকানায়। তা জানা যায়নি। এ ব্যাপারে ডিএসসিসির দক্ষিণের প্রধান নির্বাহী কর্মকর্তা আনছার আলী খান জানান, ঘটনাটি সত্য। একজন সামান্য আহত হয়েছে। আহত ব্যক্তিকে ঢামেকে চিকিৎসা দেয়া হচ্ছে। আমরা এ ধরনের ঝুঁকিপূর্ণ বিলবোর্ড দ্রুত অপসারণের সিদ্ধান্ত নিয়েছি। শীঘ্রই এর কাজ শুরু হবে।

যাত্রী বাস থেকে ইয়াবা উদ্ধার ॥ শনিবার গভীররাতে আশুলিয়ার বাইপাইল এলাকায় শ্যামলী পরিবহনের একটি যাত্রীবাহী বাসে তল্লাশি চালিয়ে ৫০ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে র‌্যাব। এ সময় ইয়াবা ব্যবসার সাথে জড়িত থাকার অভিযোগে তিনজনকে আটক করা হয়েছে। আটককৃতদের নাম পরিচয় পাওয়া যায়নি। একই সময়ে ইয়াবাগুলো পাচার কাজে ব্যবহৃত একটি প্রাইভেটকারও জব্দ করে র‌্যাব। র‌্যাব-১ এর অপারেশন অফিসার এএসপি মুহিত কবির ঘটনার সত্যতা স্বীকার করে জানান, শনিবার দিবাগত গভীর রাতে গোপন সংবাদের ভিত্তিতে এ অভিযান পারিচালনা করা হয়। এ ব্যাপারে সন্ধ্যা ৬টায় র‌্যাব-১এর কার্যালয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে জানানো হবে বলে জানান তিনি।

রামপুরায় চার ডাকাত গ্রেফতার ॥ শনিবার গভীররাতে পুলিশ পূর্ব রামপুরা এলাকা থেকে অস্ত্র-গুলিসহ চার ডাকাতকে গ্রেফতার করেছে রামপুরা থানা পুলিশ। গ্রেফতারকৃতরা হচ্ছেÑ মাসুম ওরফে বাইট্টা মাসুম (২৫), শাহ আলম ওরফে রড শাহ আলম (২৬), আরমান (২২) ও রুবেল (২৩)। রামপুরা থানার ওসি মোঃ মাহবুবুর রহমান জানান, গ্রেফতারকৃতদের কাছ থেকে ২টি বিদেশী পিস্তল, ৪ রাউন্ড গুলি ও ৩টি চাপাতি উদ্ধার করা হয়। তাদের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করা হয়েছে।