২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

গাইবান্ধা চেম্বারের নির্বাচন অনির্দিষ্টকালের জন্য স্থগিত

  • অবৈধভাবে মনোনয়নপত্র বিক্রি অব্যাহত

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ২৬ জুলাই ॥ গাইবান্ধা চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রিজের নির্বাচন অনির্দিষ্টকালের জন্য স্থগিত ঘোষণা করা হয়েছে। নির্বাচনী বোর্ডের মেয়াদ বর্ধিত করার বিষয়ে চেম্বার সভাপতি আবুল খায়ের মোরছেলীন পারভেজ কোন পদক্ষেপ না নেয়ায় শনিবার নির্বাচনী পরিচালনা বোর্ড এই সিদ্ধান্ত নেন বলে এক বিবৃতিতে বোর্ডের আহ্বায়ক এ্যাডভোকেট সুলতান আলী ম-ল জানিয়েছেন।

গাইবান্ধা চেম্বার কার্যালয় সূত্র জানায়, গত ৭ জুলাই তিন সদস্যবিশিষ্ট নির্বাচন পরিচালনা কমিটি গঠন করা হয়। এ্যাডভোকেট সুলতান আলী ম-লকে আহ্বায়ক করে ওই নির্বাচন পরিচালনা কমিটি ২৭ আগস্ট নির্বাচনের তারিখ ঘোষণা করে। এ সময়ের মধ্যে নির্বাচন সম্পন্ন করা সম্ভব নয় বলে কমিটি ৭ জুলাই নির্বাচনী পরিচালনা কমিটির এক সভা করে। সভায় কমিটির মেয়াদ তিন মাস বর্ধিত করার জন্য সিদ্ধান্ত নেয়া হয়।

সেই সিদ্ধান্তের ব্যাপারে কার্যকরী পদক্ষেপ গ্রহণে নির্বাহী কমিটিকে অনুরোধ জানানো হয়। কিন্তু নির্বাহী কমিটি এ বিষয়ে কোন ব্যবস্থা না নেয়ায় নির্বাচন পরিচালনা বোর্ড এ নির্বাচন অনির্দিষ্টকালের জন্য স্থগিত ঘোষণা করে। এ্যাডভোকেট সুলতান আলী ম-ল বলেন, এ সময়ের মধ্যে বিধি সম্মতভাবে নির্বাচন করা সম্ভব নয়। করা হলে নির্বাচনটি বৈধতা পাবে না।

উলেখ্য, এর আগে এ্যাডভোকেট আনিস মোস্তফাকে আহ্বায়ক করে তিন সদস্যবিশিষ্ট অপর এক নির্বাচন পরিচালনা বোর্ড গঠন করা হয়েছিল। ওই কমিটি নির্বাচনের তফসিলও ঘোষণা করে। নির্বাচনের তারিখ ছিল ৮ আগস্ট।

পরবর্তীতে নির্বাহী কমিটি বিভিন্ন অনিয়মের কারণে ওই নির্বাচন পরিচালনা কমিটির তিন সদস্যই পদত্যাগ করেন।

এদিকে নির্বাচন পরিচালনা বোর্ডের আহ্বায়ক এ্যাডভোকেট সুলতান আলী ম-ল এককভাবে নির্বাচন স্থগিত ঘোষণা করলেও চেম্বার সভাপতি আবুল খায়ের মোরছেলীন পারভেজ এককভাবে এবং বিধিবর্হিত উপায়ে চেম্বার এ্যান্ড কমার্সের নির্বাচন করার অপতৎপরতা চালাচ্ছে।

উল্লেখ্য, পূর্ব ঘোষিত তফসিল অনুযায়ী রবিবার নির্বাচনের মনোনয়নপত্র বিক্রির শেষ তারিখ বিধায় চেম্বার সভাপতি অবৈধভাবে একক সিদ্ধান্তে তাঁর অফিসে নির্বাচনের মনোনয়নপত্র বিক্রি অব্যাহত রেখেছেন।