২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সংক্ষিপ্ত সংবাদ

  • ঈশ্বরগঞ্জে বৃদ্ধকে পুড়িয়ে হত্যা

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ ॥ রবিবার ভোরে ঈশ্বরগঞ্জের রাজীবপুর ইউনিয়নের বাতিরচর নওপাড়া গ্রামে অগ্নিদগ্ধ হয়ে মারা গেছেন অশীতির বৃদ্ধ সফির উদ্দিন। পরিবারের অভিযোগ স্থানীয় ভা-ারী বাজারের ওপর আধিপত্য বিস্তার নিয়ে বিরোধের জেরে প্রতিপক্ষের সন্ত্রাসীরা সফির উদ্দিনের বসতঘরে কেরোসিন ঢেলে আগুনে পুড়িয়ে হত্যা করেছে। পুলিশ ও এলাকাবাসী জানায়, স্থানীয় ভা-ারী বাজারের আধিপত্য নিয়ে একই এলাকার আব্দুর রশিদ ভা-ারী ও আবুল মনসুর ভা-ারী পরিবারের মধ্যে বিরোধ চলে আসছে। এ নিয়ে একাধিকবার হামলা ও ভাংচুরের ঘটনা ঘটে। এসবের জেরে রবিবার ভোরের দিকে সফির উদ্দিনের বসতঘরে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয় সন্ত্রাসীরা। এতে ঘুমন্ত অবস্থায় অগ্নিদগ্ধ হয়ে মারা যান সফির উদ্দিন।

পটিয়ায় শিশু

ধর্ষিত

নিজস্ব সংবাদদাতা,পটিয়া, চট্টগ্রাম, ২৬ জুলাই ॥ পটিয়ায় চতুর্থ শ্রেণীর এক ছাত্রী (৯) ধর্ষণের শিকার হয়েছে। শনিবার রাত সাড়ে ৯টার সময় উপজেলার শোভনদ-ী ইউনিয়নের হাতিরঘোনা গ্রামে এ ঘটনা ঘটে। ধর্ষণের শিকার ওই ছাত্রীকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে ভর্তি করা হয়েছে।

জানা গেছে, রাতে উপজেলার শোভনদ-ী ইউনিয়নের হাতিয়ার ঘোনা গ্রামের নাসির পার্শ্ববর্তী চতুর্থ শ্রেণীর এক ছাত্রীকে ফুসলিয়ে ধর্ষণ করে। ধর্ষণের খবর পেয়ে পুলিশ অভিযান চালালেও ধর্ষক মোঃ নাসিরকে গ্রেফতার করা সম্ভব হয়নি।

মেডিক্যাল টেস্টের জন্য শিশুটিকে চমেক হাসপাতালে ভর্তি করা হয়েছে।

করিমগঞ্জে মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ২৬ জুলাই ॥ কৃষকদের পাট চাষে উদ্বুদ্ধ করতে ও স্থানীয় বেকার যুবকদের কর্মসংস্থানে সহায়ক ভূমিকা রাখতে জে সি চারকল ইন্ডাস্ট্রি স্থাপন করতে জেলার করিমগঞ্জে মানববন্ধন হয়েছে। রবিবার দুপুরে আয়লাবাসী ব্যানারে কয়েকশ’ এলাকাবাসী উপজেলা পরিষদের সামনে মানববন্ধন শেষে সংশ্লিষ্ট উর্ধতন কর্তৃপক্ষের বরাবরে ইউএনওর মাধ্যমে স্মারকলিপি প্রদান করেছে। অন্যদিকে স্থানীয় পরিবেশবাদীরা শুরু থেকেই এর বিরোধিতা করে আসছেন। তাদের মতে, এ কারখানা স্থাপন করা হলে এলাকার ফসলি জমি ও মানুষের স্বাস্থ্যহানির আশঙ্কা রয়েছে।

গোপালগঞ্জে বৃক্ষমেলা

নিজস্ব সংবাদদাতা, গোপালগঞ্জ, ২৬ এপ্রিল ॥ গোপালগঞ্জে ৫ দিনব্যাপী বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলা শুরু হয়েছে। জেলা প্রশাসন, বন বিভাগ ও কৃষি সম্প্রসারণ অধিদফতরের যৌথ উদ্যোগে জেলা শিল্পকলা একাডেমি চত্বরে এ বৃক্ষমেলার আয়োজন করা হয়েছে। রবিবার বৃক্ষমেলার উদ্বোধন করেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর খোন্দকার নাসির উদ্দিন। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ মোমিনুর রহমানের সভাপতিত্বে জেলা কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপ-পরিচালক সমীর কৃষ্ণ মল্লিক, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান প্রমুখ বক্তব্য রাখেন।

চাঁপাইয়ে যুবলীগ

নেতা মনির হত্যায়

চার্জশীট দাখিল

স্টাফ রিপোর্টার, চাঁপাইনবাবগঞ্জ ॥ চাঞ্চল্যকর মনিরুল হত্যা মামলার অভিযোগপত্র দাখিল করেছে পুলিশের সার্কেল এএসপি মতিউর রহমান। তদন্তে পুলিশ ৯ মাস সময় নিয়ে এই অভিযোগপত্র দাখিল করে।

উল্লেখ্য, সোনামসজিদ স্থলবন্দর সিএ্যান্ডএফ এজেন্ট এ্যাসোসিয়েশনের টাকার ভাগ বাটোয়ারা নিয়ে এই হত্যাকা- ঘটে বলে জানা গেছে। গত বছরের ২৪ অক্টোবর সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে শিবগঞ্জ স্টেডিয়ামের পাশে মনিরুলকে গুলি করে হত্যা করা হয়।

নিহত মনিরুল শাহবাজপুর ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক এবং সোনামসজিদ স্থলবন্দর সিএ্যান্ডএফ এজেন্ট এ্যাসোসিয়েশনের অর্থ সম্পাদক ছিলেন। মামলায় সিএ্যান্ডএফ এজেন্ট এ্যাসোসিয়েশনের তৎকালীন সভাপতি আখেরুল ইসলাম, সাধারণ সম্পাদক তোহরুল ইসলাম টুটুল ও সিরাজুল মুন্সীসহ ১৫ জনকে অভিযুক্ত করা হয়েছে। ঘটনার ঘণ্টাখানেকের মধ্যে এএসপি মতিউর রহমানের নেতৃত্বে পুলিশ কানসাটের একটি আম বাগান থেকে প্রধান দুই আসামি আখেরুল ও টুটুলকে আটক করে। এর আগে অপর আসামি সিরাজুল মুনিরকে।

পঞ্চগড়ে কমিউনিটি

ক্লিনিকে চার মাস

ধরে নবজাতক

টিকা বন্ধ

স্টাফ রিপোর্টার, পঞ্চগড় ॥ জেলার বোদা উপজেলার বেংহারী বনগ্রাম ইউনিয়নের মৌলভীপাড়া কমিউনিটি ক্লিনিকে গত ৪ মাস থেকে নবজাতক শিশুকে টিকা দেয়া হচ্ছে না।

এতে চরম বিড়ম্বনায় পড়েছে অভিভাবকরা। অবস্থাúন্ন অভিভাবকরা পঞ্চগড় সদর হাসপাতালে তাদের শিশুদের এনে টিকা দিলেও দরিদ্র অভিভাবকরা তাদের নবজাতক শিশুকে টিকা দিতে পারছে না। নির্ধারিত সময়ের মধ্যে ওই শিশুদের টিকা দিতে না পারলে শিশুরা স্বাস্থ্য ঝুঁকির মধ্যে থেকে যাবে বলে আশঙ্কা করা হচ্ছে।

চট্টগ্রামে র‌্যাবের সঙ্গে

বন্দুকযুদ্ধে ইয়াবা

বিক্রেতা হত

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয়েছে শীর্ষ ইয়াবা ব্যবসায়ী জাফর। সে ছিল ইয়াবা ট্যাবলেট ও অস্ত্র মামলার আসামি। শনিবার রাত ১২টার দিকে পতেঙ্গা সমুদ্র সৈকত এলাকায় এ ঘটনা ঘটে।

র‌্যাব সূত্রে জানানো হয়, গত ১৩ মে পাঁচ লাখ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারের ঘটনায় র‌্যাবের দায়ের করা মামলার প্রধান আসামি ছিল এই জাফর। র‌্যাবের জনসংযোগ শাখা থেকে ইয়াবা ব্যবসায়ী জাফরের মৃত্যুর সংবাদ নিশ্চিত করে জানানো হয়, শনিবার রাতে তাকে নিয়ে অভিযানে বের হয় র‌্যাব। পতেঙ্গা সমুদ্র সৈকত এলাকায় বন্দুকযুদ্ধে জাফরের মৃত্যু হয়। সেখান থেকে উদ্ধার করা হয় ১০ হাজার পিস ইয়াবা ও দুটি বিদেশী আগ্নেয়াস্ত্র। এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

রাজশাহীতে বিএনপি

নেতা কারাগারে

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ পুলিশের দায়ের করা তিন নাশকতার মামলায় রাজশাহী মহানগর বিএনপির সাধারণ সম্পাদক শফিকুল হক মিলনকে কারাগারে পাঠানো হয়েছে। রবিবার দুপুরে তিনি রাজশাহী মুখ্য মহানগর (সিএমএম) আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে শুনানি শেষে জামিন নাকচ করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন মুখ্য মহানগর হাকিম মিজানুর রহমান।

বিএনপি নেতা শফিকুল হকের আইনজীবী এ্যাভোকেট আলী আশরাফ মাসুম জানান, নগরীর বোয়ালিয়া থানায় তার বিরুদ্ধে ৫ জানুয়ারির পর নাশকতার অভিযোগে পাঁচটি মামলা দায়ের হয়। এসব মামলায় তিনি গত ৩১ মে ও ২৬ জুন উচ্চ আদালত থেকে চার সপ্তাহের আগাম জামিন পান। জামিনের মেয়াদ শেষে তিন মামলায় আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন জানানো হয়েছিল।

পাবনায় মদসহ

বিএনপি নেতা

আটক

নিজস্ব সংবাদদাতা, পাবনা, ২৬ জুলাই ॥ ভাঙ্গুড়ায় কলকতি ঘাটের পাশ থেকে শনিবার রাতে পুলিশ এক অভিযান চালিয়ে ৫ লিটার মদসহ ৪ জনকে আটক করেছে। আটককৃতরা হলেনÑ ভাঙ্গুড়া উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ নুরুল ইসলাম বরাত, সানোয়ার হোসেন, লিটন হোসেন ও ইউসুফ আলী। ভাঙ্গুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান, আটককৃতদের মাদক আইনে জেল হাজতে পাঠানো হয়েছে।

সিলেটে বাসচালক

সমিতির নেতা

কারাগারে

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ সিলেট-তামাবিল বাস-মিনিবাস চালক সমিতির উপ কমিটির সাংগঠনিক সম্পাদক ইকবাল হোসেনকে (৩৫) রবিবার কারাগারে পাঠানো হয়েছে।

শনিবার রাত সাড়ে ১০টায় উপজেলার চিকনাগুল বাজার এলাকা থেকে মদ্যপ অবস্থায় তাকে আটক করে পুলিশ। ইকবাল জৈন্তাপুর উপজেলার হেমু হাউদপাড়া গ্রামের মৃত কলিম উল্লাহর ছেলে।

গাজীপুরে স্পিনিং

মিলের কর্মী হত্যা

মামলায় সহকর্মীর

ফাঁসি

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ২৬ জুলাই ॥ গাজীপুরে স্পিনিং মিলের এক শ্রমিক হত্যা মামলায় সহকর্মীকে মৃত্যুদ-ের আদেশ দেয়া হয়েছে। রবিবার সকালে গাজীপুরের জেলা ও দায়রা জজ একেএম এনামুল হক এ রায় প্রদান করেন। দ-প্রাপ্ত আসামির নাম আব্দুল হালিম (২৬)। তিনি বগুড়া জেলার সোনাতলা থানার মোনারপটল গ্রামের মাসুদ ম-লের ছেলে। তিনি মৌচাক এলাকার দক্ষিণপাড়া আব্দুল আজিজের বাড়িতে ভাড়া থাকতেন এবং স্থানীয় হানিফ স্পিনিং মিলে চাকরি করতেন।

ি

সিরাজগঞ্জ বাজার

স্টেশন থেকে ১৫

দিন ট্রেন চলাচল

বন্ধ থাকবে

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ রবিবার হতে সিরাজগঞ্জ বাজার স্টেশন থেকে রায়পুর হয়ে বঙ্গবন্ধু সেতুর ওপর দিয়ে চলাচলকারী ঢাকাগামী সিরাজগঞ্জ এক্সপ্রেস ট্রেনের যাত্রা বাতিল করা হয়েছে। ঈদের পর টানা তিন দিন পর পর তিন বার সিরাজগঞ্জ এক্সপ্রেস ট্রেনের বগি লাইনচ্যুত হওয়ার কারণে ও রেললাইন সংস্কার ও মেরামত কাজের জন্য সিরাজগঞ্জ বাজার রেলস্টেশন পর্যন্ত ট্রেন চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। কমপক্ষে ১৫ দিন বাজার স্টেশন পর্যন্ত ঢাকামুখী সিরাজগঞ্জ এক্সপ্রেস ট্রেন চলাচল বন্ধ থাকবে। তবে এই ট্রেনটি জামতৈল থেকে শহীদ এম. মনসুর আলী স্টেশন হয়ে সাপ্তাহিক বন্ধের দিন শনিবার বাদে যথারীতি চলাচল করবে। বঙ্গবন্ধু সেতুর পশ্চিমপারের শহীদ এম. মনসুর আলী রেলওয়ে স্টেশন থেকে রায়পুর ও বাজার স্টেশন পর্যন্ত পশ্চিমাঞ্চল রেল বিভাগের ১০ কিলোমিটার রেলপথে ট্রেন চলাচলও সাময়িক বন্ধ ঘোষণা করা হয়েছে।

কক্সবাজারে পুকুরে

ডুবে শিশুর

মৃত্যু

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ কক্সবাজার সদরের জালালাবাদে পুকুরে ডুবে এক শিশুর মৃত্যু হয়েছে। রবিবার বেলা সাড়ে ১১টায় দক্ষিণ লরাবাক গ্রামে এ ঘটনা ঘটে। শিশু আদনান (২) স্থানীয় গ্রামের সৌদি প্রবাসী শামশুল আলমের পুত্র। জানা যায়, শিশু আদনান পানি নিয়ে খেলা করার ছলে পার্শ্ববর্তী পুকুরে পড়ে যায়।

ভাসমান অবস্থায় ওই শিশুকে উদ্ধার করে ঈদগাঁও’র একটি ক্লিনিকে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করে।

নষ্ট হচ্ছে জাতীয় ফল

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ২৬ জুলাই ॥ কাঁঠাল জাতীয় ফল হলেও এখন বাজারে এর কোন মূল্য নেই। গরু ছাগলেও খাচ্ছে না বাজারে বিক্রিও হচ্ছে না ফলে চোখের সামনে বিপুলসংখ্যক কাঁঠাল পচে যাচ্ছে। তবে কৃষি বিভাগ বলছে, সংরক্ষণ ও প্রক্রিয়াজাতের ব্যবস্থা করা হলে লাভজনক ফল হিসেবে কাঁঠাল উৎপাদনে কৃষকের আগ্রহ বৃদ্ধি পাবে। ঠাকুরগাঁও জেলার প্রায় প্রতি বাড়িতে এবং রাস্তার পাশে অসংখ্য কাঁঠালের গাছ রয়েছে। কোন রকম যতœ না নেয়ার পরও প্রতিবছর এসব গাছে বিপুল পরিমাণ সুস্বাদু কাঁঠালের ফলন হয়। গত মৌসুমেও এ ফলের ব্যাপক চাহিদার পাশাপাশি ভাল দাম পেয়েছে কৃষক।

মাটির নিচে ৪০ হাজার লিটার মদ

সংবাদদাতা, নাটোর, ২৬ জুলাই ॥ নাটোরের নলডাঙ্গা উপজেলা থেকে বিপুল পরিমাণ চোলাই মদ ও মদ তৈরির উপকরণ উদ্ধার করেছে র‌্যাব-৫। এ সময় চোলাই মদ তৈরির সঙ্গে জড়িত অভিযোগে চারজনকে আটক করা হয়। রবিবার দুপুরে উপজেলার মির্জাপুর দিয়ারপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। র‌্যাব জানায়, আটককৃতদের বাড়ি থেকে বিভিন্ন পাত্রে মাটির নিচে পুঁতে রাখা অবস্থায় ৪০ হাজার লিটার চোলাই মদ ও মদ তৈরির উপকরণ উদ্ধার হয়।

ডুয়েটে প্রথমবর্ষের

ভর্তি শুরু

২৯ জুলাই

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ২৬ জুলাই ॥ ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট) গাজীপুরে ২০১৪-১৫ শিক্ষাবর্ষে প্রথমবর্ষ বিএসসি ইঞ্জিনিয়ারিং/বি.আর্ক প্রোগ্রামের ভর্তি কার্যক্রম ২৯ জুলাই শুরু হবে। যন্ত্রকৌশল, স্থাপত্য এবং ইন্ডাস্ট্রিয়াল এ্যান্ড প্রডাকশন ইঞ্জিনিয়ারিং বিভাগের ভর্তি ২৯ জুলাই। পুরকৌশল বিভাগে ৩০ জুলাই, তড়িত ও ইলেকট্রনিক কৌশল বিভাগের ২ আগস্ট এবং কম্পিউটার সায়েন্স এ্যান্ড ইঞ্জিনিয়ারিং ও টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের ভর্তি চলবে ৩ আগস্ট।

নতুন ভর্তিকৃত শিক্ষার্থীদের ১মবর্ষ ২য় সেমিস্টারের ক্লাস এবং অন্যান্য বর্ষের ক্লাস ৯ আগস্ট শুরু হবে।