১৩ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

লন্ডনে আকাশছোঁয়া রিকশা ভাড়া দাবী চালকের

অনলাইন ডেস্ক ॥ লন্ডনের রাস্তায় মাত্র এক মাইল রিকশা চালিয়ে যাত্রীর কাছ থেকে ২০৬ পাউন্ড (বাংলাদেশের টাকায় প্রায় ২৫ হাজার টাকা) নেওয়ার অভিযোগ উঠেছে একজন রিকশা চালকের বিরুদ্ধে।

আরোহীদের কাছ থেকে চালক এই পরিমাণ অর্থ দাবী করছে এরকম একটি ভিডিও প্রকাশ করে ব্রিটিশ সংবাদপত্র ইভনিং স্ট্যান্ডার্ড এই খবরটি দিয়েছে।

শহরের মাঝখানে অক্সফোর্ড সার্কাস থেকে মার্বেল আর্চ পর্যন্ত রিকশায় করে যাওয়া এই যাত্রীরা বিদেশী পর্যটক। এই ভিডিও ফুটেজে দেখা যাচ্ছে সেখান দিয়ে যাওয়ার সময় একজন পুলিশ রিকশা চালককে জিজ্ঞেস করছেন এতোটুকু রাস্তার জন্যে দুশো পাউন্ড দাবী করছেন কেনো। পুলিশের কথায় চালক কান দেয়নি। বরং জবাব ছিলো তার দাম বা প্রাইস লিস্ট এরকমই। এবং অর্থ ফেরত দিতেও তিনি অস্বীকৃতি জানান।

রিকশার আরোহী ছিলেন একজন মহিলা ও তার অল্প বয়সী ছেলে। ছেলেটি বার বার চালকের কাছে একশো পাউন্ড ফিরিয়ে দেওয়ার দাবি করছিলো। ভিডিওটি যিনি ধারণ করেছেন তিনি বলেছেন, এই ঘটনায় তিনি অত্যন্ত ক্ষুব্ধ হয়েছেন। লন্ডনের রাস্তায় ১৬ বছর ধরে ক্যাব চালাচ্ছেন তিনি। বলেছেন, এটুকু পথের জন্যে হয়তো সাত পাউন্ড নেওয়া যেতো। তিনি বলেন, মহিলা যাত্রীটি ভালো করে ইংরেজি বলতে পারছিলো না। রিকশা চালক জানেন যে পর্যটকরা ব্যাঙ্ক কার্ড ব্যবহার করে না। তাদের কাছে থাকে নগদ অর্থ। রিকশা চালক সেটারই সুযোগ নিয়েছে। সূত্র : বিবিসি বাংলা