১৯ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মোগাদিসুতে হোটেলে গাড়িবোমা হামলায় ছয়জন নিহত

সোমালিয়ার রাজধানী মোগাদিসুতে কঠোর নিরাপত্তাধীন একটি হোটেলে রবিবার আল শাবাব জঙ্গীদের ভয়াবহ গাড়িবোমা হামলায় কমপক্ষে ছয়জন নিহত হয়েছে। কর্মকর্তা ও প্রত্যক্ষদর্শীরা এ কথা জানান।

মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা প্রতিবেশী দেশ কেনিয়া থেকে ইথিওপিয়ায় যাওয়ার সময় এ আত্মঘাতী হামলা চালানো হয়। আল কায়েদার সমর্থনপুষ্ট এ গোষ্ঠীর বিরুদ্ধে যুদ্ধরত আফ্রিকান ইউনিয়ন বাহিনীতে গুরুত্বপূর্ণ এ দুই দেশের সৈন্যরা অবদান রাখছে। এদিকে সংঘাতপূর্ণ সোমালিয়ায় ধারাবাহিক বোমা হামলায় প্রাণহানির ক্ষেত্রে এটি সর্বশেষ হামলার ঘটনা। খবর এএফপির।

হোয়াইট হাউস এ হামলার ঘটনাকে ‘ঘৃণ্য’ হিসেবে উল্লেখ করে এর কঠোর নিন্দা জানিয়েছে। জিহাদী ওয়েবসাইটের বরাত দিয়ে এক বিবৃতিতে আল শাবাব জানায়, তারা জাজিরা প্যালেস হোটেলে হামলা চালিয়েছে। রাজধানী মোগাদিসুর এ হোটেল ভবনেই চীন, কাতার ও সংযুক্ত আরব আমিরাতের কূটনৈতিক মিশন রয়েছে এবং হোটেলটি সোমালিয়ার সরকারী কর্মকর্তা ও বিদেশীদের কাছে অনেক জনপ্রিয়। সরকারী নিরাপত্তা কর্মকর্তা মোহাম্মাদ জামা বলেন, সেখানে এ হামলায় ‘আমরা কমপক্ষে ছয়জনকে নিহত হতে দেখেছি। এদের অধিকাংশ হোটেলের নিরাপত্তাকর্মী।’ তিনি আরও জানান, নিহতের সংখ্যা আরও বাড়তে পারে।