১৮ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

নওগাঁয় বিএসএফের গুলিতে বাংলাদেশী গরু ব্যবসায়ী নিহত

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ২৭ জুলাই ॥ সোমবার ভোর ৫টায় নওগাঁর সাপাহার উপজেলার আদাতলা সীমান্তে বিএসএফের গুলিতে জিয়াউর রহমান (৩৫) নামে বাংলাদেশী গরুব্যবসায়ী নিহত হয়েছে। ওই সীমান্তের ২৪২ নং মেইন পিলার এলাকায় ভারতীয় অভ্যন্তরে কাঁটাতারের বেড়া ঘেঁষে ঘটনাটি ঘটে। নিহত জিয়াউর রহমান উপজেলার দক্ষিণ পাতাড়ী গ্রামের মতিউর রহমানের পুত্র।

বিজিবি ও স্থানীয় সূত্রে জানা গেছে, সোমবার রাতে কয়েকজন গরু ব্যবসায়ী ভারত থেকে চোরাইপথে গরু নিয়ে সীমান্তের ওই এলাকা দিয়ে দেশের অভ্যন্তরে প্রবেশ করছিল। ঠিক এমন সময় ভারতের রাঙ্গামাটি ৩১ বিএসএফ ক্যাম্পের টহলরত জোয়ানরা গরু ব্যবসায়ীদের লক্ষ্য করে গুলি ছুড়লে গরু ব্যবসায়ী জিয়াউর রহমান ঘটনাস্থলেই নিহত হয়।

ঘটনা জানাজানি হলে বিজিবি পতœীতলার ১৪ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল রফিকুল হাসান পিএসসি ঘটনাস্থল পরিদর্শন করেন। তিনি ঘটনার সত্যতা স্বীকার করে সাংবাদিকদের জানান, বাংলাদেশী ওই গরু ব্যবসায়ী বিএসএফের গুলিতেই নিহত হয়েছে। নিহত গরু ব্যবসায়ীর লাশ বিএসএফের হেফাজতে রয়েছে। ঘটনার তীব্র প্রতিবাদ ও লাশ ফেরত চেয়ে ওই সীমান্তে বিজিবি-বিএসএফ কোম্পানি পর্যায়ে পতাকা বৈঠক হয়।