২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ড্রেনেজ মাস্টারপ্ল্যান তৈরির উদ্যোগ নিলেন চসিক মেয়র

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ নগরীর জলাবদ্ধতা নিরসনে বিশ্বব্যাংকের আর্থিক সহযোগিতায় ড্রেনেজ মাস্টার প্ল্যান তৈরির উদ্যোগ নেয়া হয়েছে। সেবাদানকারী সরকারী, আধা সরকারী ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানসমূহের মতামতের ভিত্তিতে এই প্ল্যাান প্রণয়ন ও কার্যকর করা হবে।

সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন সোমবার এক সুধী সমাবেশে তাঁর উপরিউক্ত পরিকল্পনার কথা জানান। কর্পোরেশনের ৩, ৬ ও ৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলরদের দায়িত্ব গ্রহণ উপলক্ষে এ সমাবেশের আয়োজন করা হয়।

মেয়র বলেন, জলাবদ্ধতা নিরসন, রাস্তাঘাট, নালা-নর্দমা উন্নয়ন, খাল খনন, কর্ণফুলী নদীর সঙ্গে সংযুক্ত খালসমূহের মোহনা ড্রেজিং সøুইচ গেট নির্মাণ, গ্যাস ও ওয়াসার লাইন স্থাপনসহ যাবতীয় বিষয়ে নাগরিক সেবার লক্ষ্যে সম্মিলিত কর্মপরিকল্পনা গ্রহণ ও বাস্তবায়নে সিটি কর্পোরেশন বন্দর, সিডিএ, ওয়াসা, রেল, টিএন্ডটি, কর্ণফুলী গ্যাস, পুলিশসহ সংশ্লিষ্ট সকল সংস্থাকে সমন্বয় করা হবে। আইন শৃঙ্খলা পরিস্থিতি, যানজট, জলজট ইত্যাদি বিষয়ও আলোচনায় স্থান পাবে। দৃঢ়তার সঙ্গে তিনি বলেন, সমস্যা যতই হোক না কেন সমাধানের পথও বের করে নগরবাসীর কাক্সিক্ষত সেবা নিশ্চিত করা হবে। অনুষ্ঠানে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করেন পূর্ব ষোলশহর ওয়ার্ডের কাউন্সিলর এম আশরাফুল আলম, পশ্চিম ষোলশহর ওয়ার্ডের কাউন্সিলর এম মোবারক আলী ও পাঁচলাইশ ওয়ার্ড কাউন্সিলর কফিল উদ্দিন খান। সুধী সমাবেশে বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এম রেজাউল করিম চৌধুরী, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, মহিলা সম্পাদিকা ও কাউন্সিলর জোবাইরা নার্গিস খান, কাউন্সিলর এম আশরাফুল আলম, সাবেক কমিশনার ও পাঁচলাইশ থানা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক মোহাম্মদ ইয়াকুব, বায়েজিদ বোস্তামী থানা আওয়ামী লীগ সভাপতি এম খলিলুর রহমান প্রমুখ।