১৩ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

যমুনা নদীর তলদেশে টানেল নির্মাণে জাপানের সহযোগিতা চাইলেন ও. কাদের

  • টোকিওতে বৈঠক

স্টাফ রিপোর্টার ॥ যমুনা নদীর তলদেশ দিয়ে টানেল নির্মাণ এবং ঢাকা ইস্টার্ন বাইপাস সড়ক নির্মাণে জাপান সরকারের সহযোগিতা চেয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি। সোমবার জাপান সফররত সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী টোকিওতে জাপান-বাংলাদেশ পার্লামেন্টারি ফ্রেন্ডশিপ লীগের সঙ্গে আলোচনাকালে এ অনুরোধ জানান।

জাপান-বাংলাদেশ ফ্রেন্ডশিপ লীগের ভাইস-প্রেসিডেন্ট, সাবেক ভূমি, পরিবহন, অবকাঠামো ও পর্যটনমন্ত্রী তাকিশি মাহিদা এমপির নেতৃত্বে প্রতিনিধি দলের সঙ্গে হৃদ্যপূর্ণ পরিবেশে সংস্থার কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়। মন্ত্রী এ সময় মেট্রোরেলসহ ২য় কাঁচপুর, ২য় মেঘনা ও ২য় গোমতী সেতু নির্মাণে আর্থিক সহযোগিতার জন্য জাপান সরকারকে ধন্যবাদ জানান এবং ভবিষ্যতে বাংলাদেশের উন্নয়নে জাপানের আর্থিক সহায়তা অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

এসময় জাপানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন, বাংলাদেশ দূতাবাসের ইকোনমিক মিনিস্টার ড. জীবন রঞ্জন মজুমদারসহ প্রতিনিধিদলের সদস্যগণ উপস্থিত ছিলেন। এছাড়া ফ্রেন্ডশিপ লীগের প্রতিনিধিদলে ছিলেন জাপান পার্লামেন্ট সদস্য লিসিরও তাসোকাদা।

ভারতীয় ভিসা আবেদন সেন্টারে কোন এজেন্ট নেই

কূটনৈতিক রিপোর্টার ॥ বাংলাদেশে ভারতীয় ভিসা আবেদন সেন্টারের কোন এজেন্ট নেই। ভিসা পাইয়ে দেয়ার আশ্বাস দেয়া এ ধরনের এজেন্ট দাবীদারদের বিরুদ্ধে ভিসা প্রার্থীদের আইনী ব্যবস্থা নেয়ার পরামর্শ দেয়া হয়েছে। সোমবার ঢাকায় ভারতীয় হাইকমিশনের এক ফেসবুক পোস্টে এ পরামর্শ দেয়া হয়। ফেসবুক পোস্টে বলা হয়, ‘ভারতীয় ভিসা আবেদন সেন্টারের কোন এজেন্ট নেই। তাই কেউ যদি এজেন্ট, সাইবার ক্যাফে, মধ্যস্থতাকারী বা দালালের সম্মুখীন হন, যারা নিজেদের ভারতীয় ভিসা সেন্টারের হয়ে কাজ করে দাবি করে বিভিন্ন টাইপের ভিসার জন্য টাকা নেন, তাদের ওই এজেন্ট দাবিদারদের বিরুদ্ধে আইন প্রয়োগকারী সংস্থার কাছে গিয়ে আইনী সহায়তা নেয়ার পরামর্শ দেয়া হলো’।