২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ম্যানইউতে আর্জেন্টিনার গোলরক্ষক সার্জিও রোমেরো

ম্যানইউতে আর্জেন্টিনার গোলরক্ষক সার্জিও রোমেরো
  • রোনাল্ডোকে ওল্ডট্রাফোর্ডে আনার প্রত্যাশা কোচ ভ্যান গালের

স্পোর্টস রিপোর্টার ॥ ফের গুরু-শিষ্য এক হলেন। অর্থাৎ কোচ লুইস ভ্যান গালের ছাত্র হলেন আর্জেন্টাইন গোলরক্ষক সার্জিও রোমেরো। কেননা তারকা এই গোলরক্ষকের সঙ্গে তিন বছরের চুক্তির বিষয়টি সোমবার নিশ্চিত করেছে ইংলিশ পরাশক্তি ম্যানচেস্টার ইউনাইটেড।

স্পেনের গোলরক্ষক ডেভিড ডি গিয়া ম্যানইউ ছেড়ে স্বদেশী ক্লাব রিয়াল মাদ্রিদে পাড়ি জমাতে পারেন বলে গত কিছুদিন ধরেই গুঞ্জন চলছে। বিষয়টি মাথায় রেখেই রোমেরোকে দলে টানার কথা জানান ইউনাইটেডের কোচ ভ্যান গাল। তাছাড়া ভিক্টর ভালদেসের ওপরও কোচ সন্তুষ্ট না। সম্প্রতি ইতালিয়ান ক্লাব সাম্পডোরিয়া ছাড়ায় রোমেরোর সঙ্গে ফ্রি ট্রান্সফার চুক্তি সম্পন্ন করে রেড ডেভিলসরা। এর আগে তিনি ফরাসী ক্লাব মোনাকোর হয়ে ২০১৩-১৪ মৌসুমে ধারে খেলেছিলেন।

এর আগে এজেড আল্কমারে ২০০৭-১১ সাল পর্যন্ত খেলেছেন ২৮ বছর বয়সী রোমেরো। আল্কমারে রোমেরোর কোচ ছিলেন ভ্যান গাল। সেই দেখা থেকেই ডাচ্ এই কোচ বিশ্বাস করেন, রোমেরো তাদের চাওয়া পূরণ করতে পারবেন। চুক্তির মেয়াদ শেষে সাম্পডোরিয়া ছাড়ার পর রোমেরো ক্লাবহীনই ছিলেন। ইউনাইটেডে নাম লেখাতে পেরে দারুণ খুশি গত বিশ্বকাপের সেমিফাইনালে হল্যান্ডের বিপক্ষে টাইব্রেকারে পেনাল্টি রুখে আর্জেন্টিনাকে ফাইনালে তোলা রোমেরো।

ওল্ডট্রাফোর্ডে পাড়ি জমানোর মধ্য দিয়ে সাবেক গুরু ভ্যান গালের অধীনে আবারও খেলার সুযোগ পাচ্ছেন রোমেরো। ২০০৫-০৯ সাল পর্যন্ত ডাচ্ ক্লাব আল্কমারের কোচের দায়িত্বে ছিলেন ভ্যান গাল। রোমেরো ২০০৭- ১১ পর্যন্ত এ ক্লাবটির হয়ে খেলেছিলেন। ম্যানইউ তাদের অফিসিয়াল টুইটার এ্যাকাউন্টে জানিয়েছে, আর্জেন্টাইন গোলরক্ষক রোমেরোর সঙ্গে তিন বছরের চুক্তির ঘোষণা দিতে পেরে আমরা আনন্দিত। অন্যদিকে ক্লাবের অফিসিয়াল ওয়েবসাইটে রোমেরা বলেন, ম্যানইউতে যোগ দিতে পেরে আমি খুবই উচ্ছ্বসিত। বিশ্বের অন্যতম সেরা ক্লাবটির হয়ে খেলতে পারাটা স্বপ্নপূরণ হওয়ার মতো। ভ্যান গাল একজন অসাধারণ কোচ। ক্যারিয়ারে নতুন চ্যালেঞ্জ নিতে আমার তর সইছে না।

শুধু রোমেরো নয়, আরও অনেক বিশ্বমানের ফুটবলার দলে ভেড়াতে চান ভ্যান গাল। ম্যানইউর হারানো মর্যাদা ফেরাতে তিনি সব রকম চেষ্টা করবেন বলে জানিয়েছেন। এ লক্ষ্যে ডাচ্ কোচ আরও একজন বিশ্বমানের ফুটবলার দলে ভেড়ানোর ইচ্ছার কথা জানিয়েছেন। ইতোমধ্যে ফরাসী মিডফিল্ডার মরগান স্নেইডার্লিন, জার্মান তারকা বাস্তিয়ান শোয়াইনস্টাইগার, ইতালিয়ান ডিফেন্ডার ম্যাট্টিও ডারমিয়ান, ডাচ্ উইঙ্গার মেম্পিস ডিপে ও আর্জেন্টাইন গোলরক্ষক সার্জিও রোমেরোকে দলে ভিড়িয়েছে ম্যানইউ। সাক্ষাতকারে ভ্যান গাল বলেন, এ মৌসুমে রোনাল্ডোর ম্যানইউতে যোগ দেয়ার সম্ভাবনা নেই। তাই আমাদের বিশ্বমানের একজন খেলোয়াড় দরকার। আমরা মাঠে আরও সৃজনশীলতা দেখাতে পারি। দলে ওয়েন রনি, জুয়ান মাতা, মেম্পিস ডিপে, এ্যাশলি ইয়াং, আদনান জানুজাজ, জেমস উইলসন ও আন্দের হেরেরার মতো ফুটবলার আছে। ইয়াং দারুণ একটি মৌসুম পার করেছে। কিন্তু সে তো আর নেইমার নন। আমরা তার মতোই একজনকে দলে ভেড়াতে চাই।

বিশ্বকাপে হল্যান্ডের কোচের দায়িত্ব পালন করা ভ্যান গাল আরও বলেন, রোনাল্ডো হয় তো ওল্ডট্রফোর্ডে আসবে। তবে এ মুহূর্তে তা সম্ভব নয়। কারণ, সে রিয়াল মাদ্রিদের মতো ক্লাবের হয়ে খেলছে। ম্যানইউর অর্থ ব্যয়ের ওপরই তার ট্রান্সফারের বিষয়টি নির্ভর করছে। তিনি আরও বলেন, চেলসিতে ইডেন হ্যাজার্ড খেলে। সে সব সময় গোল করা ও করাতে সক্ষম। তাদের দলে অস্কার ও উইলিয়ানের মতো প্রতিভাবান খেলোয়াড় আছে। ম্যানসিটিতে আছে সার্জিও এ্যাগুয়েরো। বার্সিলোনার হয়ে খেলছে লিওনেল মেসি, নেইমার ও লুইস সুয়ারেজের মতো বিশ্বসেরা তারকারা। এই ক্লাবগুলোর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করতে হলে ম্যানইউরও এই মানের খেলোয়াড় প্রয়োজন। আমরা সে লক্ষ্যেই এগোচ্ছি।