১১ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ফরাশগঞ্জ-চট্টগ্রাম আবাহনী পয়েন্ট ভাগাভাগি

স্পোর্টস রিপোর্টার ॥ ‘মান্যবর বাংলাদেশ প্রিমিয়ার লীগ’ ফুটবলে সোমবার একটি ম্যাচ অনুষ্ঠিত হয়। চট্টগ্রাম এমএ আজিজ স্টেডিয়ামের বৃষ্টি ভেজা মাঠে অনুষ্ঠিত এ ম্যাচ শেষ হওয়ার কয়েক মিনিট আগে গোল শোধ করে কোন মতে হার এড়িয়েছে স্বাগতিক চট্টগ্রাম আবাহনী লিমিটেড। ১-১ গোলে তারা ড্র করেছে ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাব লিমিটেডের সঙ্গে। প্রথমার্ধে কোন দলই গোল করতে পারেনি। নিজেদের ষোড়শ ম্যাচে এটা চট্টগ্রাম আবাহনীর পঞ্চম ড্র। ১১ পয়েন্ট নিয়ে আগের দশম স্থানেই আছে তারা। সেই সঙ্গে রেলিগেশনের ফাঁদে পড়া থেকেও আপাতত নিরাপদে। পক্ষান্তরে সমান ম্যাচে ‘নীলকুঠি’ খ্যাত ফরাশগঞ্জের এটা ষষ্ঠ ড্র। ৬ পয়েন্ট নিয়ে অবনমনের ১১ দলের মধ্যে তলানিতে শঙ্কায় রয়েছে তারা।

স্বাগতিক চট্টগ্রাম আবাহনীকে প্রথমার্ধে ভাল খেলেই আটকে রাখে পুরান ঢাকার ক্লাব ফরাশগঞ্জ। শুধু তাই নয়, ম্যাচে দ্বিতীয়ার্ধে প্রথম গোল করে তারাই। ৫৮ মিনিটে একিনইয়েলে পিটার চট্টগ্রাম আবাহনীর জালে বল পাঠিয়ে দলকে এগিয়ে দেন (১-০)। দ্বিতীয়ার্ধের প্রায় পুরোটাই ভাল খেলে সফরকারীরা। যখনই মনে হচ্ছিল চলমান লীগে এই বুঝি নিজেদের প্রথম ‘অধরা’ জয়টি কুড়িয়ে নেবে ফরাশগঞ্জ, তখনই ৮৭ মিনিটে সর্বনাশ ঘটে তাদের। ফরাশগঞ্জকে হতাশায় ডুবিয়ে কৌশিকের গোলে সমতায় ফেরে চট্টগ্রাম আবাহনী (১-১)। এরপর আর কোন গোল না হওয়াতে উভয়দল পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ে।

এসএ গেমস প্রশিক্ষণের দিনক্ষণ ভেন্যু চূড়ান্ত

স্পোর্টস রিপোর্টার ॥ সোমবার বাংলাদেশ অলিম্পিক এ্যাসোসিয়েশনের (বিওএ) ট্রেনিং এ্যান্ড ডেভেলপমেন্ট কমিটির চেয়ারম্যান এবং বিওএর উপ-মহাসচিব আশিকুর রহমান মিকুর সভাপতিত্বে বিওএ ভবনে একটি সভা অনুষ্ঠিত হয়। এ সভায় আরচারি, ব্যাডমিন্টন, বক্সিং এবং টেবিল টেনিস ফেডারেশনের কর্মকর্তাদের সঙ্গে আসন্ন দ্বাদশ এসএ গেমসের প্রশিক্ষণ শুরু করার দিন তারিখ এবং প্রশিক্ষণার্থীর সংখ্যা নির্ধারণ করা হয়। টঙ্গীর শহীদ আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়ামে ২ আগস্ট থেকে ১২ পুরুষ আরচার, ১২ মহিলা আরচার ও ৪ কোচকে নিয়ে শুরু হবে আরচারি প্রশিক্ষণ। একই দিনে মোহাম্মদ আলী বক্সিং স্টেডিয়ামে শুরু হবে বক্সিং প্রশিক্ষণ। ৪ কোচ প্রশিক্ষণ দেবেন ১৫ পুরুষ ও ৬ মহিলা বক্সারকে। ৭ আগস্ট ১২ পুরুষ শাটলার ও ৬ মহিলা শাটলারকে নিয়ে ৩ কোচ শহীদ তাজউদ্দিন আহমেদ ইনডোর স্টেডিয়ামে শুরু করবেন ব্যাডমিন্টন প্রশিক্ষণ। সবশেষে ১২ আগস্ট একই ভেন্যুতে শুরু হবে টেবিল টেনিস প্রশিক্ষণ। ৩ কোচ প্রশিক্ষণ দেবেন ১০ পুরুষ ও ৮ মহিলা টেটি খেলোয়াড়কে।