২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

প্রতিবাদে পার্বতীপুরে ফায়ার স্টেশন ঘেরাও

  • মুক্তিযোদ্ধাকে লাঞ্ছিত

নিজস্ব সংবাদদাতা, পার্বতীপুর, ২৭ জুলাই ॥ পার্বতীপুরের মুক্তিযোদ্ধা আব্দুল হাদিকে লাঞ্ছিত করায় স্থানীয় ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার ইনচার্জ আনোয়ারুল হক জনতার রোষানলে পড়েন। ঘটনাটি ঘটে রবিবার রাতে ফায়ার স্টেশন অফিসের সামনে। এ ঘটনায় পার্বতীপুরের মুক্তিযোদ্ধা, আওয়ামী লীগ রাজনৈতিক দলের লোকজন ও এলাকার কয়েকশ বিক্ষুব্ধ লোকজন ফায়ার স্টেশন ঘেরাও করে তার অপসারণ দাবিতে সেøাগান দিতে থাকে। অবস্থা বেগতিক দেখে কৌশলে স্টেশন অফিসার সটকে পড়েন। দিনাজপুরের ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক লিয়াকত হোসেন জানান, বিষয়টি উর্ধতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে। স্থানীয় জনসাধারণ এ ব্যাপারে গণপিটিশন করেছেন। স্থানীয়দের সঙ্গে কথা বলে তিনি ব্যবস্থা নেয়ার কথা জানান।

গফরগাঁওয়ে কন্যাসহ

মুক্তিযোদ্ধাকে পিটিয়ে হাসপাতালে

নিজস্ব সংবাদদাতা, গফরগাঁও, ২৭ জুলাই ॥ ময়মনসিংহের গফরগাঁওয়ে পাট ভিজানোকে কেন্দ্র করে নইম উদ্দিন নামে দরিদ্র মুক্তিযোদ্ধা ও তার মেয়েকে বেদম পিটিয়ে গুরুতর আহত করে সন্ত্রাসীরা। পরে প্রতিবেশীরা বাবা ও মেয়েকে উদ্ধার করে গফরগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। এ অবস্থায় অর্থাভাবে গত পাঁচ দিন ধরে অর্ধাহারে-অনাহারে দিন কাটাচ্ছে পরিবার। এ ঘটনায় রবিবার রাতে মুক্তিযোদ্ধা নইম উদ্দিন বাদী হয়ে গফরগাঁও থানায় অভিযোগ দায়ের করেছেন।

জানা যায়, গত বৃহস্পতিবার সালটিয়া ইউনিয়নের রৌহা গ্রামের মুক্তিযোদ্ধা নইম উদ্দিন তার বর্গা জমির পাট কেটে প্রতিবেশী সোহাগের নিচু জমিতে পাট ভেজাতে গেলে স্থানীয় ইদ্রিস ব্যাপারী বাধা দেয়। অন্যের জমিতে পাট জাগ দিতে গেলে সে বাধা দিচ্ছে কেন জানতে চাইলে ইদ্রিসের নেতৃত্বে রাজিব ও রফিকুল ইসলাম তৌফিক মুক্তিযোদ্ধা নইম উদ্দিনকে বেদম পিটিয়ে গুরুতর আহত করে।

প্রতিবন্ধীদের হুইলচেয়ার প্রদান

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ রোটারী ক্লাব অব দিনাজপুর আয়োজিত সিঙ্গাপুর প্রবাসী তাসিন জামানের অর্থ সহযোগিতায় সোমবার মহাবলীপুর রোটারী পল্লীতে প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে হুইলচেয়ার প্রদান করা হয়। অনুষ্ঠানে ইসলামবাগ মহল্লায় গৃহহীন পরিবারকে বাসস্থান নির্মাণ ও হন্তান্তর করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রোটারী ক্লাব অব দিনাজপুরের প্রেসিডেন্ট মিসেস দিলরুবা চৌধুরী। বক্তব্য রাখেন বিমল কুমার দেব, মনোয়ারুল হক মার্শাল, আব্দুস সালাম তুহিন, রণজিৎ কুমার সিংহ, ওহেদা রহমান, সৈয়দ আব্দুস সাত্তার প্রমুখ।

বিদ্যুত সংযোগ

নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা, ২৭ জুলাই ॥ সোমবার কলমাকান্দা উপজেলার রঘুরামপুর ও ইব্রাহিমপুর গ্রামে ২৪০টি বাণিজ্যিক ও আবাসিক বিদ্যুত সংযোগ উদ্বোধন করা হয়েছে। স্থানীয় সাংসদ ছবি বিশ্বাস রঘুনাথপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে আনুষ্ঠানিকভাবে সংযোগ উদ্বোধন করেন। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন আজাদের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন পল্লী বিদ্যুতের জিএম মজিবুর রহমান, মুক্তিযোদ্ধা কমান্ডার সুলতান গিয়াস উদ্দিন, আবুল কালাম আজাদ, ইসলাম উদ্দিন, মকবুল হোসেন ও নিজাম উদ্দিন প্রমুখ।

সোনারগাঁয়ে ৩০ লাখ টাকার চোরাই কাঠ উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, সিদ্ধিরগঞ্জ, নারায়ণগঞ্জ, ২৭ জুলাই ॥ ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সোনারগাঁ উপজেলার আষাঢ়িয়ারচর এলাকায় ৩০ লাখ টাকা মূল্যের চোরাই কাঠ উদ্ধার করা হয়েছে। রবিবার রাতে সোনারগাঁ উপজেলা বন বিভাগের কর্মকর্তারা চেক পোস্ট বসিয়ে প্রায় ৩০ লাখ টাকা মূল্যের সেগুন কাঠ বোঝাই একটি কাভার্ডভ্যানসহ চাঁন মিয়া নামের একজনকে আটক করে।

এ ঘটনায় বন বিভাগের চেকপোস্ট স্টেশন অফিসার মনিরুজ্জামান বাদী হয়ে মামলা দায়ের করেছেন। পরে সোমবার দুপুরে আটককৃত চাঁন মিয়াকে নারায়ণগঞ্জ আদালতে পাঠানো হয়েছে।