১৬ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সাতক্ষীরা সীমান্তে পাচারকালে কিশোরী উদ্ধার

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ স্ত্রী সাজিয়ে অষ্টম শ্রেণীর এক কিশোরীকে ভারতে পাচারকালে এক যুবককে গ্রেফতার করেছে সাতক্ষীরার বর্ডার গার্ড সদস্যরা। এ সময় পাচারের কবল থেকে উদ্ধার করা হয়েছে ওই কিশোরীকে। সোমবার বেলা ১২টার দিকে সাতক্ষীরার তলুইগাছা সীমান্তের চারাবাড়ি এলাকা থেকে বিজিবি তাদের আটক করে। গ্রেফতারকৃত যুবকের নাম নাজমুল ইসলাম ( ২৮)। সে যশোরের ঝিকরগাছা উপজেলার বাটরা গ্রামের তবিবর রহমানের ছেলে। অপরদিকে, পাচারের শিকার মেয়েটির বাড়ি সাতক্ষীরার কলারোয়া উপজেলার কিসমত ইলিশপুর গ্রামে।

জিজ্ঞাসাবাদে নাজমুল মেয়েটিকে স্ত্রী সাজিয়ে ভারতে পাচারের কথাও স্বীকার করেছে।

পাচারের শিকার মেয়েটির বাবা বিজিবিকে জানিয়েছেন, তার মেয়ে অপ্রাপ্ত বয়স্ক এবং অষ্টম শ্রেণীর ছাত্রী। তাকে বাড়ি থেকে নাজমুল ফুসলিয়ে নিয়ে এসে ভারতে পাচার করছিল বলে অভিযোগ করেছেন তিনি।

ভারতীয় ট্রলারের অনুপ্রবেশ বন্ধের দাবি

সংবাদদাতা, পাথরঘাটা, বরগুনা, ২৭ জুলাই ॥ বাংলাদেশী জলসীমায় ভারতীয় ট্রলার অবৈধভাবে অনুপ্রেবশ এবং মাছ শিকার বন্ধের দাবিতে সোমবার বিকেল ৩টার দিকে পাথরঘাটা পৌর শহরের শেখ রাসেল স্কয়ারে মানববন্ধন করা হয়েছে। এর আগে উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে প্রধানমন্ত্রীর বরাবরে স্মারকলিপি প্রদান করেন বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতি।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, ট্রলিং ট্রলারের ৪০ মিটার গভীরতার বাইরে গিয়ে মাছ ধরার জন্য লাইসেন্স দেয়া হয়। কিন্তু ৪০ মিটারের মধ্যে অর্থাৎ উপকূলের একেবারে তীরের ৫-৭ মিটার পর্যন্ত এসে মাছ ধরছে তারা। অবৈধভাবে সরকারী আইন উপেক্ষা করে ইলিশের পোনাসহ সকল প্রকার ছোট ছোট মাছ প্রতিনিয়ত ধরে নিয়ে যাচ্ছে তারা। এতে করে প্রতিদিন বিভিন্ন প্রজাতির কোটি কোটি পোনা ধ্বংস করা হচ্ছে।

মুন্সীগঞ্জে বিনামূল্যে চিকিৎসা ক্যাম্প

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ শহরের মুন্সীরহাটে সোমবার দরিদ্র ৫ শতাধিক রোগীকে বিনামূল্যে চিকিৎসাপত্র ও ওষুধ প্রদান করা হয়েছে। যুক্তরাজ্যের মুন্সীগঞ্জ-বিক্রমপুর সমিতি এ ক্যাম্পের আয়োজন করে। ঢাকার জাহাঙ্গীরনগর হাসপাতালের সহযোগিতায় বিশেষঞ্জ চিকিৎসকগণ দিনভর এ ক্যাম্পে সেবা প্রদান করে। উদ্বোধন করেন প্রধান অতিথি যুক্তরাজ্যের মুন্সীগঞ্জ-বিক্রমপুর সমিতির সভাপতি হালিম ব্যাপারী।